২৪ শে মে আসতে পারে লোকসভা নির্বাচনের চূড়ান্ত ফলাফল !! দেখুন কারণ

লোকসভা ২০১৯ নির্বাচন এখন শেষ লগ্নে এসে উপস্থিত। এবার সাত দফা নির্বাচনের মধ্যে ছয় দফার নির্বাচন শেষ হয়ে গিয়েছে, বাকি আছে সপ্তম দফার ভোট। যেটা আগামী ১৯ শে মে অনুষ্ঠিত হতে চলেছে।

ঠিক তার পরে, ২৩ শে মে নির্বাচন কমিশন লোকসভা নির্বাচনের ফল ঘোষণা করবে। কিন্তু বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব মনে করছেন যে ২৩ শে মে আনুষ্ঠানিকভাবে ভোটের ফল প্রকাশ এর কথা থাকলেও সম্পূর্ণ ফল আসতে ২৪ শে মে হয়ে যাবে। কিন্তু কেন এই আশঙ্কা ?

জানুন বিস্তারিত তথ্য।

গত বছরের তিন রাজ্যের যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল তা আপনাদের সবার জানা। রাজন্থান,ছত্তিশগড় এবং মধ্যপ্রদেশ এর যে নির্বাচন হয়েছিল, সেখানে ছত্তিশগড়ের ফলাফল বিকেলের মধ্যে আসলেও , বাকি দুই রাজ্যের ফলাফল স্পষ্ট হতে মধ্যেরাত্রী হয়ে যায়। এর যে প্রধান কারণ তখন মনে করা হয়েছিল সেটা ছিল vvpat ।

এবার সেই একই অবস্থা vvpat এর গণনা করতে হবে,অর্থাৎ প্রায় দ্বিগুণ সময় খরচ হবে। যার কারণে মনে করা হচ্ছে যে এবার লোকসভা নির্বাচনের ফল প্রকাশ এর সময় ওই তিন রাজ্যের যে ফল প্রকাশের দেরি হয়েছিল সেটা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সেই কারণে মনে করা হচ্ছে যে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে ২৪ সে মে অব্দি গড়াতে পারে!!

যদিও সরকারি ভাবে ২৩ শে মে লোকসভা নির্বাচনের ফল প্রকাশ করা হবে বলে আগেই জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here