{PDF}Common Eligibility Test (CET),NRA,Very Important Updates In 2020

Common-Eligibility-Test
Common-Eligibility-Test

Very Important Updates In 2020 About Common Eligibility Test (CET). Common Eligibility Test conducted by NRA (National Recruitment Agency ) will reduce time taken in selection process. Mitigate hardships for candidates appearing in multiple examinations of multiple agencies. One PDF Is Share In This Article About Common Eligibility Test. NRA Details Updates.

Common-Eligibility-Test
Common-Eligibility-Test

CET

#CET Gives More Opportunities To Jobs Seekers.

এবার একাধিক পরীক্ষার বদলে হবে একটি মাত্র পরীক্ষা। নীচে বিষদে আলোচনা করা হল এই বিষয়ে।

Common-Eligibility-Test
Common-Eligibility-Test

তিনটি এজেন্সির (পরে বাড়ানো হবে) রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি), ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (আইবিপিএস) এবং স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) ‘প্রিলিমিনারি’ পর্যায়ে একটি অভিন্ন পরীক্ষা হবে।

NRA
NRA

একটি পোর্টালেই যাবতীয় কাজ (‘প্রিলিমিনারি’) করা যাবে। একবারই পরীক্ষার ফি দিতে হবে। সবকিছুই একবারই করতে হবে। যেমন প্রার্থীদের রেজিস্ট্রেশন ,অ্যাডমিট কার্ড ডাউনলোড, রেজাল্ট দেখা এবং মেধাতালিকা প্রকাশ ।

cet
cet

পুরো পরীক্ষা হবে অনলাইনে। এখন জানা যাচ্ছে যে, বছরে ২ বার পরীক্ষা হবে। পরীক্ষা নাম্বার সঙ্গে সঙ্গে দিয়ে দেওয়া হবে। একাধিক ভাষায় পরীক্ষা নেওয়া হবে। প্রাথমিক ভাবে দেশ ব্যাপী প্রায় ১২ টি ভাষায় এই পরীক্ষা নেওয়া হবে বলে জানা গিয়েছে।

Common-Eligibility-Test
Common-Eligibility-Test

জেলায় ন্যূনতম একটি পরীক্ষাকেন্দ্র থাকবে। পরীক্ষার্থীর সংখ্যা বেশি হলে কেন্দ্রের সংখ্যা বেশি হবে। তার ফলে প্রার্থীরা যাতায়াতের ক্ষেত্রে সুবিধা পাবেন।

NRA {National Recruitment Agency}

Common-Eligibility-Test
CET

Common Eligibility Test

অভিন্ন পরীক্ষায় যে নম্বর পাবেন তাঁর ভিত্তিতে তিনটি এজেন্সির – রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB), ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (IBPS) এবং স্টাফ সিলেকশন কমিশনের (SSC) তে আবেদন করতে হবে। এবার সেই আবেদনের ভিত্তিতে ঐ রিক্রুটমেন্ট বোর্ড আবার পরীক্ষা নেবে। অভিন্ন পরীক্ষার নাম্বার তিন বছরের জন্য ভ্যালিড থাকবে। ঐ তিন বছরে একজন প্রার্থী যতবার ইচ্ছা পরীক্ষা দিতে পারবেন। তার মধ্যে যে বার সবথেকে বেশি নম্বর পাবেন, তা চূড়ান্ত নম্বর হিসেবে বিবেচিত হবে।

এই নিয়ে আরও বিস্তারিত তথ্য পেতে আমাদের এই সাইটটি নিয়মিত ভিজিট করুন ,অথবা এখানে ক্লিক করুন । Common Eligibility Test (CET) এর PDF টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন । আমারা আরও অন্যান্য PDF পেলে তা এখানে পোষ্ট করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here