EDUCATIONAL NEWS

শিক্ষকদের জন্য সুখবর, পে প্রোটেকশনের জোড়া বিজ্ঞপ্তি রাজ্যের

এক সপ্তাহের ব্যবধানে পে প্রোটেকশন সমস্যা সমাধানে জোড়া বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার ৷ সমপদে যোগ দেওয়া শিক্ষকদের পে প্রোটেকশনের বিজ্ঞপ্তি সরকার জারি করেছে। ১ আগস্ট বিজ্ঞপ্তিতে বলা হয়  গ্র্যাজুয়েট থেকে গ্র্যাজুয়েট অথবা পোস্ট গ্র্যাজুয়েট থেকে পোস্ট গ্র্যাজুয়েট পদের জন্য পে প্রোটেকশন পাওয়া যাবে। কিন্তু আজ আরও একটা নোটিশ পাব্লিশ হয়েছে সেখানে গ্র্যাজুয়েট থেকে পোস্ট গ্র্যাজুয়েট স্কেলের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য সরকার। অর্থাৎ বলা বাহুল্য শিক্ষা মন্ত্রী পে প্রোটেকশনের নিয়ে যে কথা দিয়েছিলেন সেই কথা তিনি রাখলেন।

 

এখন থেকে পাস বা অনার্স গ্র্যাজুয়েট শিক্ষকদের পাশাপাশি পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষকরাও পে প্রোটেকশনের আওতায় পড়বেন৷ফলে যে সমস্ত শিক্ষকরা শেষ আরএলএসটিতে বসে সফল হয়ে নতুন জায়গায় যোগ দিয়েছিলেন, তাঁদের সমস্যা দূর হল। 

এবার দেখার বিষয় প্রাথমিক শিক্ষকদের পে প্রোটেকশন নিয়ে বিজ্ঞপ্তি  কখন প্রকাশ করে শিক্ষা দপ্তর । কারণ এক এক করে প্রায় সমস্ত dpsc শিক্ষকদের কাছ থেকে তথ্য সংগ্রহ করতে শুরু করে দিয়েছে বেতন বৃদ্ধি নিয়ে। সেখানে লক্ষ্য করলে দেখা যাবে পে প্রোটেকশন বা কোন ফর্মুলা মেনে বেতন বৃদ্ধি হবে তা কিছুই উল্লেখ থকছে না ফলে প্রাথমিক শিক্ষকেরা চরম সমস্যায় পরেছেন। তবে যে তথ্য উঠে আসছে তাতে তাঁদের সমস্যাও দ্রুত দূর করা হবে বলে জানা যাচ্ছে।

SHARE THIS NEWS TO YOUR FRIEND

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *