মাদ্রাসার মামলা নিয়ে আবার জটিলতা, নতুন নোটিশ জারি

0
31

ফের একবার আইনি কায়দায় পরতে চলছে রাজ্যের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। কিছু দিন আগেই সুপ্রিম কোর্ট এক রায়ে পরিস্কার ভাবে জানিয়ে দেয় যে,মাদ্রাসার শিক্ষক নিয়োগ ক্ষমতা থাকবে মাদ্রাসা সার্ভিস কমিশনের হাতে। কিন্তু সেই রায় কে কেন্দ্র করে আবার নতুন প্রশ্ন চিহ্ন তৈরি হল।

 

সমস্ত প্রকার এডুকেশন নিউজ পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হন

–::: এখানে ক্লিক করুন :::–

 

গত শুক্রবার প্রধান বিচারপতি বেঞ্চ এক নোটিশ জারি করে সব পক্ষের কাছে জবাব তলব করেছে দেশের সর্বোচ্চ আদালত। মামলাকারীদের পক্ষে গত শুক্রবার এক মামলায় ফের প্রশ্ন তোলা হয় যে,15 জনকে নিয়ে যে পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ড গঠিত হয়েছে, সেখানে কিছু ত্রুটি রয়েছে। তাতে মাদ্রাসার কোনও প্রতিনিধি নেই। সংখ্যালঘু শিক্ষাপ্রতিষ্ঠান সংক্রান্ত সিদ্ধান্ত নিতে হলে। সংশ্লিষ্ট সম্প্রদায়ের প্রতিনিধি থাকা দরকার।

 

ফলে এই সমস্ত একাধিক বিষয় নিয়ে দেশের সর্বোচ্চ আদালত ফের একবার শুনানির জন্য নোটিশ জারি করে সংশ্লিষ্ট সব পক্ষের জবাব তলব করেছে।এর ফলে আগের যে রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট সেই রায় নিয়েও একবার ফের পুনর্বিবেচনা হতে পারে !!!

 


এই মামলার শুনানি ফের হবে আগামী চার সপ্তাহের পর। ফলে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ফের একবার পিছিয়ে যেতে চলেছে সেটা বলার অপেক্ষা রাখে না !!

 

 

আরও খবর পড়ুন নীচের টাইটেল এ ক্লিক করে

1) বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর,  শিক্ষক-শিক্ষিকারা শিক্ষক শিক্ষিকাদের উদ্দেশ্যে

2) স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগ নিয়ে আরও খবর পড়তে ,এখানে ক্লিক করুন 

3) পে কমিশনের ক্যালকুলেটর এর মাধ্যমে পে কমিশনের যাবতীয় হিসাব নিকাশ পেত, এখানে ক্লিক করুন

4) প্রাথমিক টেট নিয়ে খবর পড়তে ,এখানে ক্লিক করুন 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here