{MP EXAM 2021}মাধ্যমিক পরীক্ষার জন্য কি কমবে গরমের ছুটি ?

0
37

MP EXAM 2021:- মাধ্যমিক পরীক্ষার জন্য কি কমবে গরমের ছুটি ? এই প্রশ্ন এখন উঠছে শিক্ষক মহলে। কারণ মাধ্যমিক পরীক্ষা ২০২১ সালের জন্য নোটিশ জারি করেছে মধ্যশিক্ষা পর্ষদ। সেখানে দেখা যাচ্ছে যে এই বছরের মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে ১ লা জুন । বিস্তারিত নীচে আলোচনা করা হল।

MP EXAM 2021

মধ্যশিক্ষা পর্ষদ যে ছুটির তালিকা প্রকাশিত করেছে সেখানে দেখা যাচ্ছে এই বছর অর্থাৎ ২০২১ সালে গ্রীষ্মকালীন ছুটি শুরু হচ্ছে ২৪ শে মে থেকে যা চলবে ৩রা জুন অব্দি। এখানে ক্লিক করে সেই ছুটির সম্পূর্ণ নোটিশটি ডাউনলোড করে নিতে পারবেন।

MP_EXAM_2021
MP_EXAM_2021

ঠিক একই ভাবে মধ্যশিক্ষা পর্ষদ যে মাধ্যমিক পরীক্ষার রুটিন প্রকাশিত করেছে সেখানে দেখা যাচ্ছে এই বছর অর্থাৎ ২০২১ সালের মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে ১ লা জুন থেকে । ফলে ছুটির মধ্যে কি ভাবে মাধ্যমিক পরীক্ষা সম্ভব সেই নিয়ে উঠছে প্রশ্ন ??

মাধ্যমিক পরীক্ষার রুটিন >> {PDF}WB MP Routine 2021>> ক্লিক করুন এখানে

MP_EXAM_2021
MP_EXAM_2021

এখন যে সমস্ত খবরাখবর বেরিয়ে আসছে তাতে দেখা যাচ্ছে যে এই বছরের মাধ্যমিক পরীক্ষার জন্য স্কুলের গরমের ছুটি কমতে চলেছে। কিন্তু এটা পরিষ্কার নয় যে এই ছুটি কমতে পারে শুধুমাত্র যে সমস্ত স্কুলে মাধ্যমিক পরীক্ষা হচ্ছে সেই সমস্ত স্কুলের জন্য না কি সমস্ত মাধ্যমিক স্কুলের জন্য।

MP EXAM 2021

কারণ মধ্যশিক্ষা পর্ষদ যখন ছুটি ঘোষণা করেছে তখন সেখানে স্পষ্ট ভাবে লিখে দিয়েছে বিশেষ কিছু কারণের জন্য ছুটি পরিবর্তন করা হতে পারে।

স্কুলের ছুটি কমলে এই নিয়ে মধ্যশিক্ষা পর্ষদ স্পষ্ট একটা গাইডলাইন জারি করবে বলেও জানা গিয়েছে। আরও জানা গিয়েছে ঐ নোটিশেই উল্লেখ থাকবে যে সব স্কুল খুলবে নাকি শুধুমাত্র যে সমস্ত স্কুলে মাধ্যমিক পরীক্ষা হবে সেই সমস্ত স্কুল খুলবে সেটাও ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here