শিক্ষা দপ্তরের নোটিশ জারি করা হল পশ্চিমবঙ্গের সমস্ত স্কুলের জন্য

3
128

এক গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করল স্কুল শিক্ষা দপ্তর রাজ্যের সমস্ত প্রাথমিক এবং মাধ্যমিক স্কুলের জন্য । আগেই ব্যক্তিগত গাড়ি ব্যবহারে নিষেধাজ্ঞার নির্দেশিকা প্রত্যাহার করেছিল স্কুল শিক্ষা দপ্তর । এবার ছাত্র ছাত্রীদের সেফটির কথা দিকে লক্ষ্য রেখে এক গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করল । সেই নির্দেশিকায় বলা হয়েছে যে, রাজ্যের সমস্ত স্কুল সঙ্গে প্রাইভেট স্কুলকে এক নির্দেশ জারি করতে হবে যাতে সমস্ত স্কুলের ছাত্র ছাত্রীদের নিরাপত্তা বিষয়টি ভালো ভাবে দেখা হয় । সঙ্গে সবচেয়ে বেশি জোর দিতে বলা হয়েছে পুল কার ব্যাবহারের  নিরাপত্তার উপর । এই নিয়ে পাঁচ দফার এক নির্দেশ নামা জারি করা হয়েছে । 

 

TO JOIN OUR FACE BOOK PAGE FOR LATEST DA,PAY COMMISSION AND GOVT NOTICE CLICK BELOW

–::: CLICK HERE(এখানে ক্লিক করুন) :::–

 

১. পুল কার স্কুলের হোক বা ভাড়া করা হোক তাঁর প্রপার ভ্যালিড ফিটনেস সার্টিফিকেট থাকতে হবে এবং সেটা গাড়ীর কাঁচে লাগাতে হবে ।

২. স্কুলের কাছে ড্রাইভার এর সমস্ত তথ্য থাকতে হবে ।

৩.গাড়ীর সর্বচ্চ সীমার বাইরে জেন ছাত্র ছাত্রী না তুলা হয় ।

৪. সমস্ত গাড়ীর জেন রাস্তার নিয়ম কানুন ভালো ভাবে ফল করে ।

৫. যে সমস্ত অভিভাবক নিজেদের তরফে গাড়ীর ব্যবস্থা করবে তাঁদেরকে এই নোটিশটি জানাতে হবে ।

স্কুল শিক্ষা দপ্তর কিছুদিন আগেই কোলকাতার বেশ কয়েকটি বড় স্কুলকে নিয়ে বৈঠকে বসে এবং শেষে  NGT-র নির্দেশ মেনে যানজট এড়াতে এবং কলকাতার  বড় স্কুলগুলির চারপাশে যে বায়ুদূষণ রুখতে এই নির্দেশিকা জারি হয়েছে বলে আগে জানা গিয়েছিলো । কিন্তু এই এই নির্দেশিকা ঘিরে যখন প্রবল অসন্তোষ দেখা দেয় তখন  সেই  “পড়ুয়াদের ব্যক্তিগত গাড়ি ব্যবহারে নিষেধাজ্ঞার” নির্দেশিকা প্রত্যাহার করে নেয় ।

Annotation 2020 02 09 101018

 

 

MORE PAY COMMISSION SALARY CALCULATORS CLICK HERE

MORE PAY COMMISSION NEWS CLICK HERE

LATEST DA NEWS CLICK HERE

PRIMARY SCHOOL TEACHERS SALARY CALCULATORS CLICK HERE

 

3 COMMENTS

  1. Sir ami arnab, ami class X e pori, amar kachhe khabor esechilo je somosto students der West bengal government mobile phone deben. Ei ta ki thik

  2. SIR
    Amar kanya class 2 a pore, 2nd january 2023 hotath amar meyer ogayan hoye pore jay khelte khelta, ami oke niye ESIE hospital joka te niye jai. oke ekdiner jonno reserveation a rekhe porer din 03.01.2023 chere deya hoy. sei theke amar meye akhono osusto royeche. kintu school karti pokhho akhon bolche ai student ke r ai school a rakha sambhab noy kintu class 1 thekei khub porasonate chap chilo kintu or ekhon 8 years kintu ami kono solf kichu parchina. meye tahole porasona korbe na. school jadi oke chariyedey tahole to pratek school aki rakam korbe. or tetment a kono jayga chara hoyni. dustumi, khela dhulay porasona sab korche kintu school a ai montabbo amar mone khub kasta diyeche.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here