আপার প্রাইমারি নিয়ে কড়া অবস্থান এসএসসি,প্রশিক্ষণবিহীন দেরকে নিয়ে বড় আপডেট

 উচ্চ প্রাথমিকে চলছে ইন্টারভিউ প্রক্রিয়া।উচ্চ প্রাথমিকে ইন্টারভিউ শুরু হয়েছে ২ রা জুলাই থেকে এবং চলবে ১৫ ই জুলাই পর্যন্ত,শুধুমাত্র ৭ এবং ১৪ জুলাই রবিবার হওয়ায় কাউন্সেলিং হবে না।

এর মাঝে কিছু প্রার্থী কোলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন কিছু অনিয়মের অভিযোগ তুলে,তার বিত্তিতিতে  মামলাকারীদের ডক্যুমেন্ট ভেরিফিকেশনের জন্য ইতিমধ্যে নোটিফিকেশান জারি করে ফেলেছে এসএসসি কোলকাতা হাইকোর্টের নির্দেশে। তাঁদের ভেরিফিকেশন শুরু হচ্ছে ০৬.০৭.২০১৯ সকাল ১০.৩০ থেকে ।

এবং সেই মত সমস্ত নিয়েমের কড়াকড়ি করেছে এসএসসি,তাঁরা জানিয়েছে যে  প্রশিক্ষণপ্রাপ্ত চাকরিপ্রার্থী থাকতে প্রশিক্ষণবিহীন চাকরিপ্রার্থী কোনও ভাবেই উচ্চ প্রাথমিকে ইন্টারভিউ প্রক্রিয়া সুযোগ পাবেন না । যদিও কিছু ফাঁক গলে প্রথম ধাপে বেরিয়ে গিয়েও থাকেন, তাহলে ইন্টারভিউয়ে আটকে যাবেন। কারণ তিন দফায় সব তথ্যাদি মিলিয়ে দেখা হচ্ছে।

সৌমিত্রবাবু জানিয়েছেন, কোনও প্রশিক্ষণবিহীন প্রার্থীকে চাকরি দেওয়া হচ্ছে না। এটা আমরা লিখিত আকারেই গভর্নমেন্ট প্লিডারের কাছে জমা দিয়েছি।

মোট ১৩,০৮০টি শূন্য পদে উচ্চ প্রাথমিকে  শিক্ষক নিয়োগ হবে। এর জন্য ইন্টারভিটতে ডাকা হচ্ছে প্রায় ২৪,০০০ জনকে বলে জানা যাচ্ছে। ঐ ১৩,০৮০টি  পদের বাইরেও পার্শ্বশিক্ষকদের জন্য ১০ শতাংশ আসন সংরক্ষণ করা রয়েছে।প্রতিদিন প্রায় ২৫০০ জনের ইন্টারভিউ নেওয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here