{শর্ত গুলো কি কি}Primary Division Bench Court Case updates in 2021

0
38

আজকে প্রাথমিকের সিঙ্গল বেঞ্চের স্টে মামলটি কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এ {Primary Division Bench Court Case}শুনানি হয়।আজকে ডিভিশন বেঞ্চ সিঙ্গেল বেঞ্চের স্টে টি তুলে নিয়ে মামলা টি ফের সিঙ্গেল বেঞ্চে ফেরৎ পাঠিয়ে দেন।এর সঙ্গে কিছু নির্দেশ দেন সঙ্গে নিয়োগের উপর কিছু শর্ত সাপেক্ষে সিঙ্গেল বেঞ্চের স্টে তুলে নেন।

Primary Division Bench Court Case

গত 15ই ফেব্রুয়ারি প্রাথমিক পর্ষদ প্রথম মেরিট লিস্ট প্রকাশ করে। এত প্রায় 15284 জন জায়গা করে নেই বলে প্রাথমিক পর্ষদ নোটিশে উল্লেখ করে।
এর পর শুরু হয় DPSC এর মাধ্যমে কাউন্সিলিং এবং S.I অফিসের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়ার কাজ।
কিন্তু এই নিয়োগ প্রক্রিয়া কিছু অনিয়মের অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেন প্রায় 100 জনের বেশি মামালাকারীরা।

Primary Division Bench Court Case

গত 22 শে ফেব্রুয়ারি সেই মামলার পরিপ্রেক্ষিতে সিঙ্গেল বেঞ্চ প্রাথমিকের 16500 শিক্ষক নিয়োগের প্রতি স্টে অর্ডার জারি করে।
যখন স্টে অর্ডার জারি হয় তখন এই যে প্রথম মেরিট লিস্ট ধরে নিয়োগ প্রক্রিয়া চলছিল সেটা আটকে যায়। কিন্তু বিভিন্ন সংবাদ মাধ্যমের মাধ্যমে খবর থেকে জানা যায় তখন প্রায় 15284 জনের মধ্যে প্রায় 8000 জন ইতিমধ্যেই স্কুলে যোগদান করে নিয়েছেন বলে খবর।

KOLKATA-HIGH-COURT
KOLKATA-HIGH-COURT

Primary Division Bench Court Case

ফলে যাঁরা স্কুলে জয়েন করে নেন এবং যাঁরা নিয়োগ পত্রের জন্য অপেক্ষা করছিলেন উভয়ের মাথায় হাত পরে যায় ঐ সিঙ্গেল বেঞ্চের স্টে আসর ফলে।

প্রাথমিক পর্ষদ দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে এবং যাঁরা নিয়োগ পত্রের জন্য অপেক্ষা করছেন তাঁরা সিঙ্গেল বেঞ্চের রায় কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আপিল করেন।

আজকের সেই শুনানির সময় মাননীয় বিচারপতি দ্বয় পর্ষদকে নির্দেশ দেন স্টে তুলে নিয়োগ প্রক্রিয়া চালানোর জন্য, কিন্তু কিছু শর্ত আরোপ করেন এই নিয়োগ প্রক্রিয়া চালিয়ে যাবার জন্য।


1.মেরিট লিস্ট প্রকাশ করতে হবে।
2.মেরিট লিস্ট বিভিন্ন পত্র পত্রিকায় সম্ভব না হলে তিন জায়গায় প্রকাশ করতে হবে।
3.DPSC তে মেরিট লিস্ট প্রকাশ করতে হবে।
4.পর্ষদ অফিসে মেরিট লিস্ট প্রকাশ করতে হবে।
5.SI অফিসে মেরিট লিস্ট প্রকাশ করতে হবে।


6.যাঁদের নিয়োগ পত্র দেওয়া হবে সেখানে এটা লিখে দিতে হবে কোর্টের রায়ের উপর তাঁদের নিয়োগের ভাগ্য নির্ধারণ হবে। এবং এই মামলা এখন পেন্ডিং আছে।
7.যাঁরা অলরেডি নিয়োগ পত্র পেয়েছেন তাঁদের নিয়োগ পত্রে কোনও করিয়েন্ডিয়াম বের করে ঐ কথাটি উল্লেখ করতে হবে যে,কোর্টের রায়ের উপর তাঁদের নিয়োগের ভাগ্য নির্ধারণ হবে। এবং এই মামলা এখন পেন্ডিং আছে।

শিক্ষক নিয়োগ নিয়ে বা প্রামারির সেকেন্ড লিস্ট নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন।

এই দিকে যেহেতু এখনও নিয়োগ প্রক্রিয়া অনেকটাই বাকি তাই এই নির্বাচনের মধ্যে কিভাবে করা যায় সেই নিয়ে পর্ষদ সঙ্গে স্কুল শিক্ষা দপ্তর এবং রাজ্যের এডভোকেট জেনারেল আলোচনা করবে বলে খবর। কারন এই নিয়োগ নিয়ে আর কোনও প্রকারে অস্থিরতা চাইছে না পর্ষদ। তাই আগে ভালো করে সব পক্ষের সঙ্গে আলোচনা করবে অর্ডার কপি সামনে আসলে বলে খবর।

Primary Division Bench Court Case

Primary_Division_Bench_Court_Case
Primary_Division_Bench_Court_Case

বিভিন্ন অভিজ্ঞ মহল মনে করছেন যেহেতু এটা অনগোয়িং প্রসেস তাই বাকি পরে থাকা নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে সেই রকম কোনও সমস্যা হবে না। যেহেতু কোলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এই রায় দিয়েছে MCC জারি হবার পরেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here