[খেলাধূলা নতুন ক্লাসের ] জন্য প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণ শুরু ,নামের লিস্ট প্রকাশিত

0
60

রাজ্য সরকার এবং প্রাথমিক পর্ষদ খুদে পড়ুয়াদের পড়াশুনা এর সঙ্গে এবার ছাত্র ছাত্রীদের খেলাধূলার উপর জোর দিয়েছে। পর্ষদের এই সিদ্ধান্তকে,প্রাথমিক শিক্ষকরা একটা গুরুত্বপূর্ণ এবং খুবই আধুনিক সিদ্ধান্ত বলে ব্যাখ্যা করেছেন। কারণ শিক্ষকদের দাবি বর্তমান শিক্ষা ব্যবস্থায় খেলাধূলার সঙ্গে শিক্ষা দান একটা কার্যকরি প্রক্রিয়া। এই মাধ্যমে শিক্ষা দিলে ছাত্র ছাত্রীদের শিক্ষার উপর মনোযোগ বৃদ্ধি পায়। ফলে ছাত্র শারীরিক বৃদ্ধি এবং বিকাশ ঘটে। এর আরও একটা উপযোজিতা রয়েছে সেটা হল ছাত্র ছাত্রীদের পঠন পাঠন এর উপর মনোযোগ বৃদ্ধি পাওয়ায় স্কুল ছুট ও অনেকটা কমে আসে।

এর জন্য প্রাথমিক পর্ষদ ,আগেই ঘোষণা করেছিল যে,মিড ডে মিল এর আগেই একটা করে খেলাধূলার ক্লাস প্রত্যেক স্কুল কে করাতে হবে। এবং এর জন্য শিক্ষকদের প্রশিক্ষণ এর কাজ শুরু করে দিয়েছে স্কুল কাউন্সিল গুলো। তিন দিনের একটা( Non Residential )ট্রেনিং প্রোগ্রাম শুরু করা হচ্ছে । যেটা শুরু হবে 20/01/2020 থেকে 22/01/2020 এবং এটা বীরভূম ডিস্ট্রিক্ট প্ৰাইমারী স্কুল কাউন্সিল কনফারেন্স হল যে করা হবে ।

Screenshot 20200117 082501

এবং এই রকম ট্রেনিং প্রোগ্রাম বাকি জেলা গুলোতে খুব দ্রুত শুরু হবে বলে জানা গিয়েছে। এই ট্রেনিং এর জন্য বীরভূম ডিস্ট্রিক্ট প্ৰাইমারী স্কুল কাউন্সিল 63 জন শিক্ষকের নামের তালিকা প্রকাশ করেছে । প্রত্যেক সার্কেল থেকে 2 জন শিক্ষকদের কে নিয়ে শুরু হবে এই ট্রেনিং।

TO SEE 63 NAME LIST SEE BELOW VIDEO

আপার প্রাইমারির আরও খবর পড়তে এখানে ক্লীক করুন

প্রাইমারির আরও খবর পড়তে এখানে ক্লীক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here