primary tet

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের শুরু হচ্ছে প্রশিক্ষণ,বদলাচ্ছে শিক্ষাদান পদ্ধতি

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

রাজ্যের বিভিন্ন জেলায় প্রাথমিক বিদ্যালয়গুলির পড়ুয়াদের অঙ্কের ভীতি দূর করতে এবং উচ্চারণে সাবলীলতা আনতে চালু হচ্ছে অত্যাধুনিক পঠনপাঠন পদ্ধতি। প্রথমে রাজ্যের মধ্যে দক্ষিণ দিনাজপুরে এ নিয়ে শুরু হয়েছে জোর প্রস্তুতি তবে আসতে আসতে গোটা রাজ্যে শুরু হবে এই শিক্ষক প্রশিক্ষণের কাজ। চলতি শিক্ষাবর্ষ থেকে অত্যাধুনিক উপায়ে পঠনপাঠন দিতে প্রশিক্ষণ দেওয়া হবে শিক্ষকদের। ২ মাসের গ্রীষ্মের ছুটির পরেই শিক্ষকদের এই প্রশিক্ষণ পর্ব শুরু হতে পারে বলে জানা যাচ্ছে ।

পড়ুয়াদের আগ্রহী করে তুলতে এবং বুনিয়াদি শিক্ষাকে আরও শক্তিশালী করতে শিক্ষাদান পদ্ধতিকে আরও আধুনিকীকরণ করা হচ্ছে যাতে পড়ুয়াদের আরও আগ্রহ বাড়ে।

এই পাঠদান প্রথম শ্রেণী থেকে চতুর্থ শ্রেণী অব্দি দেওয়া হবে বলে জানা যাচ্ছে। এই পদ্ধতিতে কিছু গুরুত্বপূর্ণ শিখন পদ্ধতিতে আছে তার মধ্যে কিছু উল্লেখ্য হল, ১) হাতে-কলমে দক্ষতা বৃদ্ধি চেষ্টার,২) গ্রুপ স্টাডির মাধ্যমে অঙ্কের ভীতি দূর করবার চেষ্টা হবে,৩) অডিও-ভিজুয়াল পদ্ধতি ব্যবহার করা

প্রথমে দক্ষিণ দিনাজপুর জেলার কিছু শিক্ষকদেরকে নিয়ে শুরু হবে এই প্রশিক্ষণ তারপর তারা আবার নিজের স্কুলে গিয়ে বাকি শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়ার কাজ করবেন বলে জানা যাচ্ছে।
খুব শীঘ্রই প্রশিক্ষণের ব্যাবস্থা করা হচ্ছে।মনে করা হচ্ছে যে এই গরমের ছুটির পর এই প্রশিক্ষণের কাজ শুরু হবে।


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *