Primary Teachers

প্রাথমিক শিক্ষকদের নিয়মের বাইরে কোনও সুযোগ নয়, স্পষ্ট করলেন পার্থ চট্টোপাধ্যায়

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

শিক্ষিক নিয়োগ থেকে শুরু করে কর্মীরত শিক্ষিকদের বেতন বৃদ্ধি নিয়ে একাধিক আন্দোলোন হয়েছে।হয়েছে অনশন।তার পরে বের হয়েছে শিক্ষা দপ্তর থেকে নোটিশ। কিন্তু কিছু বিষয় নিয়ে সেই নোটিশে থেকে গিয়েছে ধোঁয়াশা।

প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি হয়েছে।ইতিমধ্যেই অনেক dpsc সেই বর্ধিত বেতন হাতেও পেয়েছেন শিক্ষকরা। কিন্তু বর্ধিত বেতন তুলতে গিয়ে শিক্ষকরা দেখছেন যে তাঁদের বেতন এবং পরে নিযুক্ত জুনিয়র শিক্ষকদের বেতন এক হয়ে গিয়েছে।যেটা কোনও ভাবে কাম্য নয়।তাঁদের অভিযোগ যে এই ভাবে ফিটমেন্ট ফ্যাক্টর না দিয়ে বেতন বৃদ্ধি ফলে ঘটেছে এই অনিয়ম।

প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে আপডেট নিউজ পেতে এখানে ক্লিক করুন

ফলে এখনও তাঁরা দাবি জানিয়ে আসছে যে নির্দিষ্ট ফর্মুলা মেনে বা ফিটমেন্ট ফ্যাক্টর মেনে বেতন বৃদ্ধি করা হোক।

এই নিয়ে গত কাল একটি প্রেস কনফারেন্স এর সময় প্রাথমিক শিক্ষকদের নির্দিষ্ট ফিটমেন্ট ফ্যাক্টর দিয়ে বেতন বিষয়ে মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর কাছে জানতে চাওয়া হলে তিনি জানান যে,“ফিটমেন্ট ফ্যাক্টর নিয়ে ভাবনা চিন্তা করা হল অর্থ দপ্তরের কাজ,এখানে শিক্ষা দপ্তরের কোনও ভুমিকা নেয়।”

ফলে প্ৰাথমিক শিক্ষকদের নির্দিষ্ট ফিটমেন্ট ফ্যাক্টর মেনে হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

অপর মাননীয় শিক্ষামন্ত্রী ssk and msk নিয়ে কিছু গুরুত্বপূর্ণ আপডেট share করেছেন—

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “SSK AND MSK শিক্ষক/শিক্ষিকাদের পার্শ্ব শিক্ষকদের সঙ্গে সমতুল করার জন্য বেতন বৃদ্ধি-সহ নানা রকম সুযোগ-সুবিধা আমরা ঘোষণা করেছিলাম ।তাঁর GO খুব তাড়াতাড়ি বের হবে”

তিনি আরও বলেন যে,SSKএবং MSK শিক্ষক/শিক্ষিকাদের প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হিসেবে নিয়োগ করতে প্রাথমিক শিক্ষকদের নিয়োগের নিয়মের বাইরে আলাদা কোনও সুযোগ-সুবিধা দেওয়া হবে না ।

তিনি বলেন যে,SSK এবং MSK-দের দুটি অপশনে এর মধ্যে একটা নিতে বলা হয়েছিল । একটাতে 65 বছর আছে,আর একটাতে 60 বছর আছে । যে যে অপশনে যাবেন লিখিতভাবে দিলে তা করে দেওয়া হবে ।” তবে, বেতন বৃদ্ধি হলেও নিয়মের বাইরে গিয়ে তাদের আর কোনও সুযোগ-সুবিধা দেওয়া হবে না বলেও আজ স্পষ্ট জানিয়ে দেন শিক্ষামন্ত্রী ।

ইতিমধ্যে SSK দের বেতন 10,000 টাকা এবং MSK দের 13,000 সহ একাধিক সুবিধার কথা জানানো হয়েছে।


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *