স্কুল কামায় করে আন্দোলন ? DPSC- র শো-কজ, নোটিশ নিয়ে সন্দেহ শিক্ষামন্ত্রীর !!

টানা ছয় দিন ধরে অনশন চালিয়ে যাচ্ছে প্রাথমিক শিক্ষকদের একটি অ-রাজনৈতিক সংগঠন UUPTWA। এর মাঝে জারি হয়েছে শো-কজ, নোটিশ । বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া আলিপুরদুয়ার এবং বাঁকুড়া জেলা প্রাথমিক সংসদের বা ডিপিএসসির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যে সমস্ত শিক্ষক বিগত কয়েক দিন যাবত স্কুলে আসেননি, তাঁদের কারণ দর্শাতে হবে ৷

শিক্ষকদের বিরুদ্ধে শো-কজের বিজ্ঞপ্তি ঘিরে জারি চূড়ান্ত বিভ্রান্তি,যদিও এই সমস্ত শো-কজের নোটিশ সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল তাহলেও খোদ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়,জেলা প্রাথমিক সংসদের বা ডিপিএসসি’র ,এই সমস্ত বিজ্ঞপ্তিটি নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ।

***নিম্নে দুটি নোটিশ সোশ্যাল মিডিয়ায় থেকে সংগ্রহ করা এর সত্যতা আমরা যাচায় করেনি***

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই বিজ্ঞপ্তি নিয়ে কিছুই জানেন না বলে তিনি জানিয়েছেন এবং বিজ্ঞপ্তি দেওয়ার পদ্ধতি নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন পার্থবাবু ৷ তিনি গত কাল যে একটা প্রেস বিবৃতি দিয়েছেন তাঁর একটা অংশ নীচে দেওয়া হল।

অনশনরত শিক্ষকদের মূল দাবি যোগ্যতা অনুযায়ী বেতনের কাঠামোর পরিবর্তন । প্রাথমিক শিক্ষক সংগঠন UUPTWA গত ১২ ই জুলাই থেকে টানা অনশন করছেন প্রায় ১৮ জন শিক্ষক।তাঁদের মূলদাবি NCTE দ্বারা নির্ধারিত বেতন স্কেল অর্থাৎ পিবি- ৪, ৯৩০০ থেকে ৩৪৮০০ এবং গ্রেড পে ৪২০০ কিন্তু তাঁরা বর্তমানে পাচ্ছেন পিবি- , ৫৪০০ থেকে ২৫২০০ এবং গ্রেড পে ২৬০০। তাঁদের আরওএকটা মূল দাবিও আছে সেটা হল অনৈতিক ভাবে যে ১৪ জন শিক্ষককে বদলি করা হয়েছে এই সব আন্দোলন করবার জন্য অবিলম্বে তাদেরকে নিজেদের স্কুলে ফিরিয়ে আনতে হবে। তাঁর জন্য তাঁরা আমরন অনশন করছে যা আজ ছয় দিনের মাথায় এসে দাঁড়ালো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here