Primary Teachers Recruitment Court Case 20022/প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলার আপডেট,very big

2
84

Primary Teachers Recruitment Court Case updates/প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলার আপডেট- একাধিক মামলা দায়ের হয়েছে 738 লিস্ট নিয়ে। যদিও 738 নিয়োগ পক্রিয়ার উপর কোনও স্টে পরেনি। নিয়োগ প্রক্রিয়া যেমন চলছে তেমনই চলবে। 738 নিয়ে নিয়োগ পত্র দেওয়ার কাজ প্রায় শেষের মুখে! কিছু বাকি আছে তাঁদের জেলা ভিত্তিক কাউন্সেলিং হলে নিয়োগ পত্র দেওয়া হবে! বিস্তারিত খবর নীচে শেয়ার করা হল।

গতকালকে প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলার একাধিক আপডেট তথ্য সামনে এসেছে। যে আপডেট তথ্য পাওয়া গিয়েছে, তার কিছু গুরুত্বপূর্ণ তথ্য এই প্রতিবেদনে আপনাদের সঙ্গে শেয়ার করা হচ্ছে ।


প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে যে সমস্ত মামলার তথ্য সামনে এসেছে তার মধ্যে অন্যতম হলো 738 লিস্ট নিয়ে। যে নতুন মামলা হয়েছে সেই মামলা থেকে আপডেট বেরিয়ে এসেছে।

Primary Teachers Recruitment Court Case updates

Primary_Teachers_Recruitment_Court_Case
Primary Teachers Recruitment Court Case updates

কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চে প্রাথমিকের শিক্ষক নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা গতকালকে উঠেছিল। সেই সমস্ত মামলার পরিপ্রেক্ষিতে কিছু মামলার জন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ এর সম্পর্কে প্রাথমিক শিক্ষা পর্ষদের বক্তব্য জানতে চাইল কলকাতা হাইকোর্টের একক বেঞ্চ এর মাননীয়া বিচারপতি অমৃতের সিনহার বেঞ্চ।

738_DPSC_Wise_List_Download
738_DPSC_Wise_List_Download

মূলত 738 যে লিস্ট প্রকাশ করেছে প্রাথমিক পর্ষদ গত ২৪ শে মার্চ তাদের অফিসের ওয়েবসাইটে, ঐ লিস্ট কে কেন্দ্র করে মামলা হয়। প্রশ্ন ভুল মামলা থেকে 16500 শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় জন্য অফলাইনে এবং অনলাইন মিলে প্রায় 26 হাজার ক্যান্ডিডেট আবেদন জানিয়েছিল ।

738 টি শূন্য পদে প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য মেরিট লিস্ট প্রকাশ করে পর্ষদ। সেখানে অনেক মামলাকারী নিজের জায়গা করে নিতে পারেনি। ফলে তারা ফের কোর্টের দ্বারস্থ হন।

Primary Teachers Recruitment Court Case

কোর্টে বার বার এই ‘738’ সংখ্যা টি নিয়ে প্রশ্ন তোলা হয়। এই 738 সংখ্যাটি এল কোথা থেকে এই নিয়ে পর্ষদ কে জানাতে বলে কোর্ট । প্রশ্ন করা হয়,এটা কি কোন আনুমানিক সংখ্যা ? না এটা কোন কাল্পনিক সংখ্যা?
কিসের ভিত্তিতে এই 738 নাম্বার টি আনা হল তা জানাতে বলা হয় পর্ষদকে।

738 নিয়ে পর্ষদের জবাব তলব করেছে কোর্ট। এফিডেভিট দিতে বলেছে পর্ষদকে কিভাবে 738 সংখ্যাটি সামনে এলো সেই নিয়ে।আগামী 6 সপ্তাহের মধ্যে এই এফিডেভিট জমা করার নির্দেশ দিয়েছে কোর্ট। ফের 6 সপ্তাহ পর এই মামলাটি শুনানির জন্য কোর্ট এ উঠবে।

অন্য একটি মামলায় সেই মাননীয়া বিচারপতি অমৃতা বেঞ্চে এ উঠে। সেখানেও বিচারপতি আগামী ছয় সপ্তাহের সময় দিয়েছে পর্ষদকে। নিজেদের বক্তব্য এফিডেভিট আকারে পেশ করতে নির্দেশ দিয়েছে আদালত। মামলাকারীদের পক্ষের আইনজীবীর বক্তব্য হল, প্রথমে প্রশ্ন ভূল থাকায় কোর্ট এর দ্বারস্থ হন অনেক মামলাকারী।

পরে আদালত নির্দেশ দেয় তাদেরকে 6 নম্বর দিতে হবে যদি আগে ঐ 6 নম্বর না পেয়ে থাকে। মামলাকারীদের পক্ষে আইনজীবীর প্রশ্ন ঐ 6 নাম্বার পেলে তাঁর মক্কেলরা পাস করছে।কিন্তু যে লিস্ট প্রকাশিত করেছে পর্ষদ গত 24 শে মার্চ সেখানে তাঁদের নাম নেই। এটা কিভাবে সম্ভব ? এই নিয়ে প্রশ্নের জবাবে কোর্ট ঐ নির্দেশ দেন।

wb_primary_tet_2021_result_date
Primary Teachers Recruitment Court Case

আপনারা অবগত আছেন, পর্ষদের তরফ থেকে ডিভিশন বেঞ্চে প্রশ্ন ভুল নিয়ে একটা কেস ফাইল করে রাখা আছে যেটার নাম্বার হচ্ছে ম্যাট 1594/2018 । সেই মামলার রায় দান এখনও হয়নি । তাহলে তার মধ্যে কি করে এই 738 প্যানেল লিস্ট প্রকাশিত করলো পর্ষদ এই নিয়েও কোর্ট আর এক অন্য মামলায় প্রশ্ন তোলা হয়!

অর্থাৎ এই 738,(Primary Teachers Recruitment Court Case) নিয়ে সমস্ত প্রশ্নের উত্তর পাওয়া যাবে যখন পর্ষদ এফিডেভিট জমা করবে।

প্রশ্ন ভুল নিয়ে আরও আপডেট নিউজ এবং কোর্ট কেস আপডেট পেতে এখানে ক্লিক করুন।

শিক্ষক নিয়োগ নিয়ে বিভিন্ন নোটিশ এবং পিডিএফ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here