[ নিউজ আপডেট ]প্রাথমিকে শিক্ষক নিয়োগ কোর্ট কেস থেকে

0
30

রাজ্যে শিক্ষক নিয়োগ এর বেহাল দশা। একাধিক মামলা জালে আটকে রয়েছে রাজ্যের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। উচ্চ প্রাথমিক থেকে প্রাথমিক সর্বস্তরে মামলার জালে আটকে রয়েছে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। এর প্রভাব পড়ছে নতুন নিয়োগ শুরু করার বিষয়ে। উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলা কিছু গুরুত্বপূর্ণ শুনানী আছে এই মাসে। ফলে মনে করা হচ্ছে যে উচ্চ প্রাথমিকে পরে থাকা নিয়োগ প্রক্রিয়া শুরু হতে পারে এই মাসে।

 

সমস্ত প্রকার এডুকেশন নিউজ পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হন

–::: এখানে ক্লিক করুন :::–

অপর দিকে একটি খবর সোশ্যাল মিডিয়ায় ভাইলার হচ্ছে । সেখানে দেখা যাচ্ছে যে ,প্রাথমিকে ভুল প্রশ্ন থেকে নিয়োগ করা নিয়ে কিছু অভিযোগ তোলা হচ্ছে যা সাধারণ ছাত্র ছাত্রীদের কে confusion করছে।

আপনারা জানেন যে,প্রতিভা মন্ডলের ভুল প্রশ্ন মামলা থেকে কোর্টের নির্দেশ অনুসারে নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়েছে। এর জন্য প্রায়130 জনের মধ্যে প্রথমে 37 জন OBC A মামালাকারীদেরকে ডাকা হয়েছিল গত 15 ই জানুয়ারি ইন্টারভিউ এর জন্য।

পরে যখন এই মামলাটি কোর্টে উঠে তখন সেটা কোর্টের সামনে আনা হয় যে,শূন্য পদ নিয়ে কিছু সমস্যা রয়েছে । তাই পর্যাপ্ত শূন্য পদ অনুসারে বাকি যে সমস্ত ক্যাটাগরি থাকবে যেমন OBC B, ST, SC, GEN দেরকে ডাকা হবে এবং এই মামলা আবার 14 ই ফেব্রুয়ারি কলকাতা হাইকোর্টে শুনানী জন্য উঠবে। সেই দিন বা তার আগে বাকীদেরকে ডাকা নিয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য বেরিয়ে আসতে পারে বলে জানা গিয়েছে।

অর্থাৎ এখন সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে শূন্য পদ নিয়ে । কারণ কিছু দিন আগেই প্রাথমিক পর্ষদ যে শূন্য পদ উক্ত কেসের নিয়োগের জন্য ঘোষণা করেছিল সেখানে কিছু সমস্যা ছিল । অর্থাৎ শূন্য পদ নিয়ে সমস্যা মিটলেই বাকি দেরকে ডাকা হবে বলে জানা গিয়েছে।

ফলে এই নিয়ে অযথা বিতর্ক ছড়িয়ে লাভ নেই। যখন এই মামলার পরবর্তী শুনানী হবে সেই দিন অথবা তার আগে বাকি পরে থাকা মামলাকারীদেরকে ডাকা নিয়ে কিছু আপডেট বেরিয়ে আসবে।


 

আরও খবর পড়ুন নীচের টাইটেল এ ক্লিক করে

1)প্রাথমিক টেট নিয়ে খবর পড়তে ,এখানে ক্লিক করুন 

2) স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগ নিয়ে আরও খবর পড়তে ,এখানে ক্লিক করুন 

3) পে কমিশনের ক্যালকুলেটর এর মাধ্যমে পে কমিশনের যাবতীয় হিসাব নিকাশ পেত, এখানে ক্লিক করুন

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here