primary tet

প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণা শুভেন্দুর,স্কুল প্রতি দু’জন করে সাঁওতালি শিক্ষক নিয়োগ করা হবে।

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

প্রাথমিক শিক্ষক নিয়োগ,সাঁওতালি শিক্ষক নিয়োগ করা হবে প্রাথমিক স্কুলে বলে জানা যাচ্ছে !

 লোকসভা ভোটে খারাপ ফল দেখে জঙ্গলমহলে প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে বলে জানিয়েছে শুভেন্দু অধিকারী । গত কাল যে বৈঠকে ছিল সেই বৈঠকে সিদ্ধান্ত হয় পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে ১৪৫টি প্রাথমিক স্কুলে মোট ২৯০ জন সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগ করা হবে ।

স্কুল প্রতি দু’জন করে শিক্ষক নিয়োগ করা হবে । দ্রুত ওই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলেও জানা যাচ্ছে। 

এখন দেখার বিষয় বাকি পরে থাকা প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া কবে শুরু হয় রাজ্যে। একদিকে কোর্ট কেস এর জন্য নিয়োগ থমকে রয়েছে অপর দিকে নতুন ভাবে টেট নেওয়ার দাবীতে কোর্টে মামলা হচ্ছে।

সেই মামলায় কোর্ট রাজ্যের  সরকারের বক্তব্য তলব করেছে ,যে কেন টেট পরীক্ষা নেওয়া হচ্ছে না । ২০১৭ সালে পরীক্ষা নেওয়ার নির্দেশিকা বেরিয়েছিল। কিন্তু, সেই পরীক্ষা আজও নেওয়া হয়নি। কেন?  গত সোমবার রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ এবং রাজ্য সরকারের বক্তব্য তলব করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের এজলাসে বৃহস্পতিবার মামলার পরবর্তী শুনানি। 

এনসিটিই নিয়ম অনুসারে প্রতি বছর টেট নেওয়ার কথা থাকলেও প্রায় দুবছর হতে অথচ, সেই পরীক্ষা সম্পর্কে এখনও পর্যন্ত কোনও পরিষ্কার ধারণা নেই ।

এখন এই মামলার পরবর্তী শুনানি আছে বৃহস্পতিবার সেই দিন মনে করা হচ্ছে যে পরবর্তী টেট ২০১৯ নিয়ে একটা দিন ক্ষণ উঠে আসতে পারে ।


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *