Primary teachers recruitment updates from 2014 primary tet,very big news

0
52

This Post Contents

প্রাথমিক পর্ষদ আগামী কাল নোটিশ জারি করেছে “Primary teachers recruitment updates from 2014 primary tet”. সেই নোটিশ নিয়ে আপানাদের মনে অনেক প্রশ্ন রয়েছে। আজ আমরা এই পোস্টের মাধ্যমে সেই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করবো।

Primary teachers recruitment updates from 2014 primary tet

যে নোটিশটি সামনে এসেছে সেখানে দেখা যাচ্ছে অনালাইন আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামীকাল থেকে চলবে আগামী ১ লা ডিসেম্বর অব্দি।

কেন এই অনালাইনে আবেদন ?

মূলত ডকুমেন্ট ভেরিফিকেসন এর জন্য এই অনালাইনে আবেদন আবেদন। যেহেতু ২০১৪ সালের টেট থেকে এই নিয়োগ প্রক্রিয়া হবে তাই অনেকের সেই সময় ট্রেনিং না থাকলেও তাঁরা এখনও ট্রেনিং কমপ্লিট । যেহেতু শিক্ষক নিয়োগের প্রধান এবং মূল শর্ত হল ট্রেনিং আবশ্যিক তাই ফের ঐ সমস্ত টেট পাস ক্যান্ডিডেট দের ফের এবার ডকুমেন্ট ভেরিফিকেসন করা হবে।

এই অনালাইনে আবেদনের অর্থাৎ ২০১৪ থেকে শিক্ষক নিয়োগের প্রধান এবং মূল শর্ত কি ?

এই অনালাইনে আবেদনের অর্থাৎ ২০১৪ থেকে শিক্ষক নিয়োগের প্রধান এবং মূল শর্ত হল ২০১৪ টেট পাস এবং সঙ্গে দু বছরের ডিএলএড অথবা বিএড ট্রেনিং কমপ্লিট বা ট্রেনিং কমপ্লিট না হলেও ফাইনাল ইয়ার কমপ্লিট কিন্তু রেজাল্ট পান নি / ফাইনাল ইয়ার এ এপিয়ারিং।

এই অনালাইনে আবেদনের জন্য কি বিএডরা যোগ্য ?

হ্যাঁ যোগ্য NCTE ের F. No. NCTE-Regl 012/16/2018 নোটিশ অনুসারে।

এই অনালাইনে আবেদনের জন্য ডিএলএড এর কোন কোন ব্যাচ আবেদন করতে পারবে ?

যাঁদের ২৩/১১/২০২০ এর মধ্যে ট্রেনিং কমপ্লিট হয়েছে তাঁরা- যারা ফাইনাল ইয়ারে পরীক্ষায় বসেছেন অথচ এখনও রেজাল্ট হাতে পাননি – যাঁদের ফাইনাল ইয়ারে পরীক্ষায় বসবেন তাঁরা ।

**এর থেকে মনে করা হচ্ছে সম্ভবত সর্বশেষ ২০১৮-২০২০ ব্যাচ রা এই অ্যাপ্লিকেশন করতে পারবেন। এর পরে ডিএলএড ব্যাচরা আবেদনের যোগ্য হবেন না !!

NIOS থেকে যারা ডিএলএড করেছেন তাঁরা কি এই অনলাইন এপ্লিকেসনের যোগ্য ?

গত কালকের নোটিশের এই নিয়ে সেই রকম কিছু বলা নেই । কিন্তু পাটনা হাইকোর্ট এই কোর্সকে মান্যতা দিয়েছে{এখানে ক্লিক করে দেখুন } ।অপর দিকে শিক্ষামন্ত্রী রমেশ পকরিয়াল নিসাঙ্ক এই কোর্সকে ভ্যালিড বলে জানিয়েছে নীচে নোটিশ দেখতে পাচ্ছেন। এর ফলে মনে করা হচ্ছে এরাও আবেদন করতে পারবেন !!

এখানে টেট ২০১৪ বলতে কোন টেট এর কথা বলা হয়েছে?

এখানে টেট ২০১৪ বলতে টেট পরীক্ষা যেটা ২০১৫ তে নেওয়া হয়েছিল। এর সংশোধিত নোটিশ ২০১৫ সালে জারি হয়। এর রেজাল্ট ২০১৫ সালে প্রকাশিত হয়। নিয়োগ প্রক্রিয়া ২০১৭ সালেের ফেব্রুয়ারি মাসে সম্পন্ন হয় বলে তখন বিভিন্ন খবরে উঠে আসে। **তখন কার বিভিন্ন খবরে দাবি করা হয় প্রায় তখন ১ লাখ ৪৫ হাজার পাস করে এবং সেখানে থেকে প্রায় ৪০-৪২ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হয় !!

টেট পাশ সংশাপত্র পাইনি বা আমি ভুলে গেছি আমি তখন পাস করেছিলাম কি না বা ২০১৪ টেটের রেজাল্ট আমি বিস্তারিত কিভাবে জানবো?

প্রার্থীকেই সফল চাকরীপ্রার্থীদের কোনও শংসাপত্র দেওয়া হয়নি । তাই অযথা আতঙ্কিত হওয়ার কোন প্রয়োজন নেই।আগামী ২৫শে নভেম্বর পর্ষদের সাইটে নির্দিষ্ট লিঙ্কে যেই আপনি ক্লিক করবেন এবং আপনি আপনার রোল নাম্বার এবং জন্ম তারিখ সাবমিট করলেই সঙ্গে সঙ্গে আপনার সমস্ত তথ্য ২০১৪ সালের টেট পরীক্ষার নিয়ে আপনার সামনে চলে আসবে। সেখানে প্রয়োজনীয় নির্দেশিকা অনুসরণ করে আবেদনের পরবর্তী ধাপে অগ্রসর হতে পারবেন।

আগের টেট এর এডমিট /কাগজ পত্র হারিয়ে গেছে ?

প্রাথমিক পর্ষদের অফিসে যোগাযোগ করুন।

এটা কি শুধু ডকুমেন্ট ভেরিফিকেসন না ইন্টার্ভিউ ?

না এটা শুধু verification/scrutiny of the testimonials অর্থাৎ আপনার ডকুমেন্ট ভেরিফিকেসন করা হবে।

Primary teachers recruitment updates from 2014 primary tet

Primary_teachers_recruitment_from_2014_tet_pass_trained_candidates-1
Primary_teachers_recruitment_from_2014_tet_pass_trained_candidates-1

Primary teachers recruitment updates from 2014 primary tet

এই নিয়ে আরও বিস্তারিত তথ্য আপডেট পাবেন আমাদের পোস্টে। এখানে ক্লিক করুন । অথবা পর্ষদের ওয়েবসাইট ভিজিট করুন অথবা এখানে ক্লিক করুন।

NoticePrimary teachers recruitment updates from 2014 primary tet
Issue byWBBPE
Date23/11/2020
AboutNotification for Online Applications for the further process of Recruitment through verification/scrutiny of the testimonials for ascertainment of training qualifications of TET-2014 qualified trained candidate
Starting Date25/11/2020
End Date01/12/2020
Official Sitewww.wbbpe.org
More newsClick here
Who can applyMust passed 2014 tet and Complete training till date(23/11/2020)
DetailsClick here
Primary teachers recruitment updates from 2014 primary tet

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here