Primary Teachers

নির্দেশ অমান্য করায় ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট, শিক্ষক নিয়োগ নিয়ে বড়সড় বিপদের মুখে পর্ষদ !!

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

2014 টেট প্রশ্ন ভুল মামলা নিয়ে ক্ষুব্ধ শীর্ষ আদালত। কলকাতা হাইকোর্ট যে রায় দিয়েছিল 14 আগস্ট তাতে 19 সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষা সচিবকে সশরীরে আদালতে হাজিরার নির্দেশ। এর জন্য প্রাথমিক পর্ষদ একটা slp দাখিল করেছিল সুপ্রিম কোর্টে তাঁর শুনানি ছিল আজ ।

শুন্য হাতেই ফিরতে হল পর্ষদকে ,এবং সুপ্রিম কোর্টের প্রশ্ন কেন এক বছর পার হয়ে যাবার পরও নিয়োগ নিয়ে কিছু বলছে না পর্ষদ, সেই নিয়ে বেজায় অ সন্তোষ প্রকাশ করে শীর্ষ আদালত।

আজ ঐ মামলাটি বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চে উঠেছিল।

অপর দিকে ptti মামলায় আগেই শীর্ষ আদালত জানিয়ে দিয়েছেন যে,30 সেপ্টেম্বর মধ্যে মামলাকারী দের কে নিয়োগ করতে হবে।

আপনারা জানেন যে,2015 সালে যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা হয়েছিল তাতে মামলাকারীরা অভিযোগ তুলে যে কয়েকটি প্ৰশ্ন ভুল আছে । সেই মত আদালতে নির্দেশ একটি কমিস্ট6 গঠন হয় এবং তারা আদালতকে জানায় যে প্রায় 6 টির মতন প্রশ্ন ভুল আছে। সেই মত আদালত 3রা অক্টোবর 2018 সালে পর্ষদ কে নির্দেশ দেয় যে ,যারা মামলা করেছে তাঁদের খাতা পুনঃ মূল্যায়ন করতে হবে ঐ 6  নম্বর দিয়ে সে ক্ষেত্রে তাঁরা যদি পাস নাম্বার পায় তাহলে পর্ষদকে তাঁদের চাকরির ব্যবস্থা করতে হবে। কিন্তুদীর্ঘদিন ধরে তাঁদের না হলে তাঁরা আবার কলকাতা হাইকোর্টের দারস্থ হয়ে contempt of court orders কেস ফাইল করে । সেই মামলার শুনানিতে গত 14 আগষ্ট কলকাতা হাই কোর্ট আরসি বাগচী, সচিব প্রাথমিক পর্ষদ এর,19 তারিখে সশরীরে হাজিরার নির্দেশ দেয়।
অনেক প্রাথমিকের ভুল প্রশ্ন মামলা আছে কলকাতা হাইকোর্টে,এর মধ্যে  যে দুটি গুরুত্বপূর্ণ প্রশ্ন ভুল মামলা কোর্টে বিচারাধীন আছে একটি হল প্রতিভা মন্ডলের, যেটা আদালত আগেই নিজেদের রায় শুনিয়ে দিয়েছে এবং অপরটি হল বসির আমহেদ।
আজকের রায়ের ফলে  “প্রতিভা মন্ডলের” কেসটি বেশি গুরুত্ব পেল। কারণ সুপ্রিম কোর্ট যেটা জানিয়েছে ,যে 1 বছর ধরে কেন নিয়োগ হল না সেটা প্রতিভা মন্ডলের কেস নিয়ে এবং 19 তারিখে যে, হাজিরার নির্দেশ সেটাও প্রতিভা মন্ডলের কেসের 14 তারিখের জাজমেন্ট ।
ফলে প্রাথমিকে শিক্ষক নিয়োগ ভুল প্ৰশ্ন  মামলা থেকে কবে হবে বা পর্ষদরের কি ভাবছে এই মামলা নিয়ে সেটা আগামী 19 সেপ্টেম্বর কলকাতা হাই কোর্টে পরিস্কার হয়ে যাবে।


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *