বৈঠকের পর কি জানালেন শিক্ষামন্ত্রী দেখুন , বেতন বৃদ্ধি নিয়ে কি বললেন দেখুন

কিছুক্ষণ আগে  ঠিক ৩ টের সময় শিক্ষামন্ত্রী অনশনকারী শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসেন।শিক্ষামন্ত্রীর সঙ্গে দীর্ঘ বৈঠকেও সমাধান সুত্র না মেলায়  শিক্ষকদের বেতন   বৃদ্ধি জট না কাটায় অনশন আগামী দিনেও জারি থাকবে বলেও জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষকদের প্রতিনিধি দল ৷

ঠিক তাঁর মাঝে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দেন যে তাঁদের যে দাবি সেই  মাফিক বেতন বৃদ্ধি সম্ভব নয় এবং তিনি তা প্রাথমিক শিক্ষকদের সঙ্গে বৈঠকের শেষে  জানিয়েছেন। তিনি এর জন্য রাজ্যের আর্থিক কারণেই দায়ী করেছেন।

fb img 15636189150835977154441755172174

তিনি জানান, প্রাথমিকে বেতন-জট কাটাতে চায় রাজ্য সরকার৷ তাই বিষয়টি সহানুভূতি দিয়ে দেখা হচ্ছে৷ তিনি অনশনকারী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন যে ‘শিক্ষকদের অনশনের ফলে ক্লাস হচ্ছে না৷ ক্লাস না-হওয়ায় বঞ্চিত হচ্ছে পড়ুয়ারা৷ আন্দোলনকারীদের সহানুভূতিশীল হতে হবে৷ পড়ুয়াদের সমস্যাও বুঝতে হবে৷’

তবে দূরে বদলির বিষয়ে নরম হয়েছে সরকার,যদি কোনও শিক্ষকে বেআইনি ভাবে দূরে বদলি করা হয়েছে তাহলে তা বাতিল করা হবে করা হবে বলেও তিনি জানিয়েছেন।

অনশনকারী শিক্ষকদের মূল যে দাবি , সর্বভারতীয় অনুসারে যোজ্যতা বাড়ানোর সত্ত্বেও কেন তাঁরা সর্বভারতীয় বেতন কাঠামো পাবেন না। তাঁদের দাবি পে ব্যান্ড ৯৩০০ থেকে ৩৪,৮০০ এবং গ্রেড পে ৪২০০ টাকা ,কিন্তু তাঁরা পাছেন পে ব্যান্ড ৫৪০০ থেকে ২৫৪০০এবং  গ্রেড পে ২৬০০ টাকা।

অনশনরত প্রাথমিক শিক্ষকরা শিক্ষামন্ত্রীর ডাকা বৈঠকে কোনও সমাধান  সুত্র না মেলায়  তাঁদের অনশন এবং শিক্ষক বিদ্রোহ জারি থাকবে বলে জানা যাচ্ছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here