Primary TET Case in SP 2023:ফের সুপ্রিমকোর্টের প্রশ্নে মুখে প্রাথমিক পর্ষদ! সুপ্রিমকোর্টের একগুছ প্রশ্ন !রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ!

1
34

Primary TET Case in SP 2023: ফের সুপ্রিমকোর্টের প্রশ্নে মুখে প্রাথমিক পর্ষদ! মঙ্গলবারের মধ্যে স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ! টানা দুদিন ধরে প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলার শুনানি হচ্ছে সুপ্রিম কোর্টে! গতকালের শুনানির পরে আজকে ফের বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি সুধাংশু ধুলিয়ার ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি শুরু হয়। গতকালের শুনানিতে যেখানে বিকাশরঞ্জন ভট্টাচার্য শেষ করেছিলেন,আজকে সেই ফের সেখান থেকে তিনি এই মামলার জন্য নিজের বক্তব্য পেশ করেন! তিনি আজকে সিবিআই তদন্তের স্ট্যাটাস রিপোর্ট তুলে ধরেন!

তিনি অভিযোগ করেন, রাজ্যে প্রাথমিক শিক্ষক পদে নিয়ম মেনে নিয়োগ হয়নি। বরং বিভিন্ন জায়গায় তাকার বিনিময়ে চাকরি বিক্রি করা হয়েছে! তিনি প্রশ্ন করেন ‘২৭০ জন টেট পাস করেননি, তাও তাঁদের চাকরির সুপারিশ কেন করা হয়েছে’?

Primary TET Case in SP 2023

এর পর বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি সুধাংশু ধুলিয়ার ডিভিশন বেঞ্চে পর্ষদের আইনজীবী, জয়দীপ গুপ্তের কাছে জানতে চান – মামলা চলার সময়ে কেন এবং কিভাবে ওএমআর শিট নষ্ট করলেন ? এর উত্তর তিনি দিতে সময় চান! কোর্ট সেই আবেদন মঞ্জুর করেন,কিন্তু এর সঙ্গে রিপোর্ট আকারে নীচের প্রশ্ন গুলো জমা দেওয়ার জন্য নির্দেশ দেন!

Primary TET Case in SP 2023
Primary TET Case in SP 2023
  • ৪২,৯০০ হাজার শূন্য়পদের মধ্যে ২ হাজার পদ ফাঁকা রাখা হয় কেন?
  • মামলা চলার সময়ে ওএমআর শিট নষ্ট করা হল কেন?
  • ২৭০ জন টেট পাস করেননি, তাও চাকরির সুপারিশ কেন?
  • কীসের ভিত্তিতে ২৭০ জনকে এসএমএস পাঠিয়েছিল পর্ষদ?
  • কি করে বাংলার প্রশ্নের উত্তরের এক জন উর্দু মিডিয়াম ছাত্রকে দেওয়া হল?

এর আগে, গতকালে এই মামলার শুনানিতে প্রশ্নের মুখে পড়েছিল পর্ষদ। সেখানে সু্প্রিম কোর্টে জানতে চেয়েছিল, ‘২০১৪-এর প্রাথমিকের টেটে উর্দু মাধ্যমের দুই পরীক্ষার্থী কীভাবে বাংলায় অতিরিক্ত নম্বর পেলেন এবং তার পরে বাংলা স্কুলে শিক্ষকের চাকরি পেলেন’? জবাবে ভুল স্বীকার করে নিয়েছিলেন পর্ষদের আইনজীবী। বলেছিলেন, ‘এটা একটা সামান্য ভুল,২৭০ জন চাকরিপ্রাপকের মধ্যে যদি দু’জনকে ভুল করে নিয়োগ করা হয়ে থাকে, তাহলে তাঁদের বাদ দেওয়া হোক। এরপর তদন্ত চলছে। সত্য প্রকাশ পাবে’। এর উত্তরের সুপ্রিম কোর্ট জানিয়েছিল- ‘এটা মোটেই সামান্য ভুল নয়। এটা একটা বিরাট ভুল। এতো চাকরি না পাওয়া যেসব যোগ্য প্রার্থী মামলা করেছেন, তাঁদের অভিযোগই মজবুত হচ্ছে।’

Primary_Stay_Case_in_Supreme_Court
Primary TET Case in SP 2023

আজকের মামলার অর্ডার কপি সহ আরও আপডেট শেয়ার করা হবে (ক্লিক করুন) < এখানে!

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here