প্রশ্ন ভূল মামলার আপডেট , “টেট” নিয়ে ফের বিতর্ক জারি !

0
11

প্রাথমিকে টেট ২০১৪ সালের পরীক্ষার ভূল প্রশ্নও মামলা নিয়ে জট কাটার নাম নিচ্ছে না। যে দুটি মূল মামলা আছে ভূল প্রশ্ন নিয়ে সেটি হল “প্রতিভা মণ্ডলের” এবং “বসির  আমহেড” এর । “প্রতিভা মণ্ডলের” ভূল প্রশ্ন মামলা এখন প্রায় সমাপ্তি দিকে ,কারণ সেই মামলা নিয়ে নিয়োগ প্রক্রিয়া শুরু করার কাজ , শুরু করে দিয়েছে প্রাথমিক পর্ষদ এবং তা প্রায় শেষের দিকে ।

অপর দিকে অন্য কেসটি এখনও কোর্টে বিচারাধীন । “বসির  আমহেড” কেসটি প্রথমে কোলকাতা হাইকোর্টে খারিজ হয়ে যাওয়ার পরে তা সুপ্রিম কোর্টে উঠে এবং তা সুপ্রিম কোর্টে থেকে ফেরত এসে এখন কোলকাতা হাইকোর্টে বিচারাধীন। প্রতিভা মণ্ডলে কেসে কোর্ট শুধুমাত্র মামলাকারীদের জন্য রায়  কার্যকরী করবার  নির্দেশ দিয়েছিলেন । এর পরে সমস্ত পরীক্ষার্থীদের ক্ষেত্রে সেই নির্দেশ কার্যকর করার আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টে আবেদন করেছিলেন এক পরীক্ষার্থী। যেটা “বসির  আমহেড” কেস নামে পরিচিত ।

পরে সেই দ্বিতীয় মামলার সঙ্গে অনেক পরীক্ষার্থী যুক্ত হয়। আজকের “কলম পত্রিকার” খবর অনুসারে ” সেই সব যুক্ত হওয়া প্রার্থীদের মামলা গ্রহণ করল না কলকাতা হাইকোর্ট। তবে প্রার্থীদের অধিকার থেকে বঞ্চিত করা হবে না বলে জানিয়ে দিয়েছে আদালত।”

ফলে এখন এই মামলা এক নতুন মোড় নিলো বলা বাহুল্য । কারণ মূল যে মামলা সেই মামলার কবে শুনানি হবে তা এখন জানা যায়নি  অপর দিকে প্রাথমিকে নতুন টেট পরীক্ষা দিনক্ষণ খুব তাড়াতাড়ি প্রকাশ করা হবে বলে জানা গিয়েছে। অপর দিকে “প্রতিভা মণ্ডলের” ভূল প্রশ্নের যে মামলা সেটি আবার কোর্টে আগামীকাল উঠতে  পারে ! কারণ কোর্টের নির্দেশ মতন প্রাথমিক পর্ষদ তাঁদের নিয়োগ করার বেপারে অনেকটা কাজ এগীয়ে রেখেছে । কিন্তু এখনও কিছু শূন্য পদ নিয়ে সমস্যা রয়ে গিয়েছে। সেই সমস্যার সমাধান হয়তো কাল মামলাটি উঠলে তাঁর সমাধান হতে পারে। 

প্রাথমিকে নিয়োগ নিয়ে আরও নিউজ পরতে এখানে ক্লীক করুন

 

আপার প্রাইমারির নিয়োগ নিয়ে আরও নিউজ পরতে এখানে ক্লীক করুন 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here