Prt নিয়ে মুখ্যমন্ত্রীর সাথে বৈঠকে শিক্ষামন্ত্রী !! শো-কজের নির্দেশ দিয়েও পিছু হটল রাজ্য

শো-কজের নির্দেশ দিয়েও পিছু হটল রাজ্য

কিছু দিন আগে শিক্ষামন্ত্রী স্পষ্ট জানিয়েছিল যে যারা স্কুল কামাই করে বেতন বৃদ্ধির আন্দোলনে যোগ দিচ্ছে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।ঠিক সেই মত কিছু প্রাথমিক সংসদ নির্দেশিকা জারি করেছিল।

***নিম্নে দুটি নোটিশ সোশ্যাল মিডিয়ায় থেকে সংগ্রহ করা এর সত্যতা আমরা যাচায় করেনি***

ibb2693548526074803321

terter

কিন্তু যখন এই রকম নির্দেশিকা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে থাকে তখন শিক্ষামন্ত্রী পরিস্কার ভাবে জানিয়ে দেন যে এই রকম কোনও নির্দেশিকা সম্পর্কে তার কিছুই জানা নেই।

মঙ্গলবার যে নির্দেশিকা জারি হয়েছিল ,২৪ ঘণ্টা কাটতে না কাটতেই অবশ্য বদলে গেল সেই নির্দেশ। নতুন নির্দেশে জানানো হল, এখনই শিক্ষকদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা যেন না নেওয়া হয়।

***নিম্নে নোটিশটি সোশ্যাল মিডিয়ায় থেকে সংগ্রহ করা এর সত্যতা আমরা যাচায় করেনি***

IMG 20190718 WA0014

কেন এই নির্দেশিকা প্রত্যাহার,অনেক অভিজ্ঞ মহল মনে করছেন যে রাজ্য সরকার বুঝেছে, শো-কজের এই নির্দেশ দেওয়া ঠিক হয়নি। এতে প্রাথমিক শিক্ষক-শিক্ষিকারা আরও ক্ষুব্ধ হয়েছেন। তাই নির্দেশ বদলেছে।

অপর দিকে গত কাল একটি খবর পাব্লিশ হয় এবং তাতে বলা হচ্ছে যে PRT নিয়ে মুখ্যমন্ত্রীর সাথে বৈঠকে শিক্ষামন্ত্রী।বেতন বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত ঘোষণা হতে পারে আগামী সপ্তাহে । যদিও এই রকম আশ্বাসে না রাজ অরাজনৈতিক শিক্ষক সংগঠন uuptwa। কারণ তাঁদের দাবি বহু বার এই রকম আশ্বাস দিয়েছে রাজ্য সরকার তাতে কিছুই কাজ হয়নি।ফলে তারা আশ্বাস নয় এবার GO চাইছেন।

শিক্ষামন্ত্রী আগেও জানিয়েছিলেন যে ২১ শে জুলাই এর পর একটা মিটিং ডাকা হবে নজরুল মঞ্চে ।সেখানে রাজ্য সরকার প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে যা বলার বলবে।কোনও সংগঠন কে আলাদা আলাদা করে কিছু বলে না এবং রাজ্য সরকারের ক্ষমতা অনুযায়ী বেতন বৃদ্ধি করা হবে।

শিক্ষামন্ত্রী বারবার অনুরোধ জানিয়েছেন যে তারা অনশন তুলে নিয়ে আলোচনা সভায় বসুক।অনশন নয় আলোচনার মাধ্যমে এর সমাধান হবে।

যদিও uuptwa এই অনশন প্রত্যাহার করতে কিছু তেই চাইছেন না। তাঁদের দাবি প্রথমে যে ১৪ জন শিক্ষককে বদলি করা হয়েছে তাঁদের আগে নিজেদের স্কুলে ফিরিয়ে আনতে হবে এবং বেতন কাঠামো পরিবর্তন নিয়ে সরকারি নির্দেশ জারি করতে হবে , তবেই কোনও আলোচনা ।

আজ এই অনশন সপ্তম দিনে পা দিল।এখন দেখার বিষয় ,তাঁদের যে যে মূল দাবি গুলো রয়েছে,যোজ্যতা অনুযায়ী বেতন কাঠামো পরিবর্তন এবং শিক্ষক দের নিজের স্কুলে ফিরিয়ে আনা সেটা কবে পূরণ হয় বা সরকার এই নিয়ে কোনও নির্দেশিকা জারি করে কি না সেটাই এখন দেখার!!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here