Primary Teachers

শিক্ষামন্ত্রীর আশ্বাস দ্রুত আলোচনার মাধ্যমে প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি সমস্যার সমাধান করা হবে

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

আপনাদের  আজ আগেই জানিয়ে ছিলাম যে আজ একটা আপডেট আসতে পারে প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে।

আজ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন যে অনশন নয় আলোচনার মাধ্যমে প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি সমস্যা সমাধান করা হবে । যোগ্যতা অনুযায়ী বেতনক্রোম চালু ও শিক্ষকের বদলির নির্দেশ প্রত্যাহারে দাবিতে টানা ৩ দিন ধরে অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন প্রায় ১৬ জন প্রাথমিক শিক্ষক।

আজ প্রাথমিক শিক্ষকদের বিরুদ্ধে কড়া ভাষায় হুঁশিয়ারি দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তিনি পরিস্কার ভাবে জানিয়েছেন এই অনশন যেন তুলে নিয়ে আলোচনায় বসা কারণ খুব তাড়াতাড়ি প্রাথমিক শিক্ষকদের বেতন কাঠামো পরিবর্তনের জন্য নজরুল মঞ্চে সভা করা হবে, তিনি আরও জানিয়েছেন যে শীঘ্রই আমরা প্রাইমারি টিচারদের মিটিং ডাকছি৷ সেখানে সরকারের তরফে যা বলার তা বলা হবে৷ এছাড়াও কয়েকটি সমস্যা আছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করে সবুজ সংকেত পেলেই নজরুল মঞ্চে কবে আলোচনায় বসা হবে তার দিনক্ষণ প্রকাশ করা হবে।

তবে মনে করা হচ্ছে যে ২০ জুলাই যে এসএসকে এবং এমএসকে যে বেতন বৃদ্ধির জন্য সভা ডাকা হয়েছে ঠিক তার পরে এই সভা অনুষ্ঠিত হতে পারে প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে।

শিক্ষামন্ত্রী পরিষ্কার ভাবে জানিয়েছেন যে  “এই মাসেই আমরা তিনটি বিষয়ে সমাধানের পথে যাব৷ একটি এসএসকে এবং এমএসকে শিক্ষকদের বেতন বৃদ্ধি ,দ্বিতীয় হল প্রাইমারি শিক্ষকদের  গ্রেড পে নিয়ে যে একটা নিজেদের মধ্যে একটা অসন্তোষ আছে, সেটা সমাধান করা এবং গেস্ট লেকচার দের সমস্যা সমাধান করা ’


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *