{Bad News}Recruitment In West Bengal In 2020,Teachers Recruitment In 2020

NEWS-2020
NEWS-2020

Today some news and Updates are out about Recruitment In West Bengal In 2020. News about Teachers Recruitment In 2020.We are discussing here about Teachers Recruitment in 2020.Primary TET 2020.Upper Primary Recruitment in 2020.WBSCC recruitment in 2020.

Recruitment In West Bengal In 202Recruitment In West Bengal In 2020.Teachers Recruitment In 2020

আজ একটা গুরুত্বপূর্ণ খবর বেরিয়ে আসছে শিক্ষক নিয়োগ নিয়ে।এখনই কোনও রকম শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে না ! এই রকম নিউজ পাওয়া গিয়েছে। বেশ কিছুদিন ধরে শিক্ষকদের ট্রান্সফার নিয়ে রাজ্যে শিক্ষক-শিক্ষিকাদের শূন্যপদের হিসাব নেওয়া হচ্ছিল। ফলে এটা মনে করা হচ্ছিল যে খুব তাড়াতাড়ি হয়তোবা শিক্ষক নিয়োগের নোটিশ আসতে পারে। কিন্তু এখন যে খবরটি পাওয়া যাচ্ছে তাতে মনে করা হচ্ছে এই করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে এই শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি হয়তোবা এখনই প্রকাশ পাবে না। কিন্তু এই পরিস্থিতি স্বাভাবিক হলেই এই শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি হয়তোবা তখন প্রকাশিত হবে।

রাজ্যে অনেক পর্যায়ে শিক্ষক নিয়োগ হলেও , এখন চাকরিপ্রার্থীরা সবচেয়ে বেশি অপেক্ষা করেছে মূলত তিন থেকে চারটি পরীক্ষার উপর। প্রথমটি হচ্ছে Primary TET 2020 -এর জন্য । দ্বিতীয়টি হল নতুন Upper Primary Recruitment in 2020 -এর জন্য । এবং তৃতীয়টি হল WBSCC recruitment in 2020-এর জন্য ।

আগের (২০১৫ সালের) Upper Primary Recruitment এখনও হয়নি । এই Recruitment নিয়ে এখনও কোর্টে কেস চলছে। কিন্তু Primary TET এবং WBSCC -এর ক্লাস নবম থেকে দ্বাদশ শ্রেণির জন্য মনে করা হচ্ছিল নিয়োগের বিজ্ঞপ্তি হয়তোবা তাড়াতাড়ি বেরিয়ে আসবে । কিন্তু এই করোনা পরিস্থিতি সেই বিজ্ঞপ্তি প্রকাসে এখন প্রধান বাঁধা হয়ে দাঁড়াচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এই শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি হয়তোবা প্রকাশিত হবে বলে মনে করা হচ্ছে ।

এই দিকে নাবান্নের তরফে আগের নোটিশের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে,এখনই কোনও নিয়োগ না করার জন্য। সেই নিয়ে নীচে বিস্তারিত তথ্য নীচে দেওয়া হল।

Unless And Until Fresh Orders Is Issued by finance department No New Recruitment or engagement is made.Recruitment In West Bengal In 2020

No New Recruitment

আজ একটি গুরুত্বপূর্ণ নোটিশ নাবান্ন থেকে প্রকাশিত হয়েছে । যদিও আগের নোটিশের উপর ভর করে এই নোটিশটি জারি করা হয়েছে। আজকের নোটিশটিতে জানানো হয়েছে যে,আগের যে নোটিশটি জারি করা হয়েছিল তাঁর মেয়াদ ছিল জুন অব্দি। কিন্তু ঐ নোটিশের সময়সীমা বাড়িয়ে সেপ্টেম্বর ২০২০ অব্দি করা হয়েছে।Recruitment In West Bengal In 2020.

২৯.০৬.২০২০ সালে জারি করা নোটিশ নাম্বারটি হল- 2069-F(Y) এবং ০২.০৪.২০২০ সালে জারি করা নোটিশ নাম্বারটি হল- 1491-F(Y) । নোটিশ নাম্বারে ক্লিক করে নোটিশ গুলো ডাউনলোড করতে পারবেন।বেশ কিছু গুরুত্বপূর্ণ কথা বলা হয়েছিল ঐ ০২.০৪.২০২০ তারিখে জারি করা নোটিশে। যেমন :-

  • নতুন স্কিম নেওয়া হবে না।
  • নতুন নির্মাণ কাজ শুরু করা যাবে না ।
  • গাড়ি,কম্পিউটার,এসি, কুলার, ফার্নিচার কেনা যাবে না।
  • জরুরি পরিষেবার জন্য প্রয়োজনীয় জিনিস কিনতে হলে অর্থ দপ্তরের মঞ্জুরি লাগবে।
  • কোনও প্রকারে নিয়োগ করা যাবে না।
  • এর সঙ্গে বেশ কিছু আরও বিষয়ে ঐ নোটিশে জানানো হয়। কিন্তু বার বার ঐ নোটিশে উল্লেখ করা হয়, কোনও বিশেষ ক্ষেত্রে দরকার পরলে সেটা অর্থ দপ্তরের মঞ্জুরি নিয়ে করা যাবে।
Recruitment In West Bengal In 2020
Recruitment In West Bengal In 2020

ঐ নোটিশে আরও জানানো হয়,বেতন, পেনশন নিয়ে কোনও প্রকারে কাটছাঁট করা হবে না। সঙ্গে রাজ্যে যেসমস্ত প্রকল্প (Scheme) চলছে যেমন স্বাস্থ্য সাথী , কন্যাশ্রী, রূপশ্রী প্রভৃতি চলবে। নোটিশ নিয়ে বিস্তারিত ভাবে জানতে উপরে দেওয়া লিঙ্ক থেকে ডাউনলোড করতে পারবেন। সঙ্গে নিয়োগ নিয়ে আরও খবর পড়তে এখানে ক্লিক করুন।

কিন্তু আমারদের সোর্স মারফৎ যেসমস্ত খবরাখবর বেরিয়ে আসছে তাতে জানতে পারছি যে,যেসমস্ত নিয়োগ প্রক্রিয়া জন্য আগেই ছাড় মিলেছে সেই নিয়ে কোনও সমস্যা হবে না এবং সঙ্গে যেসমস্ত নিয়োগ প্রোসেসিং আছে তাঁদের নিয়ে কোনও সমস্যা হবে না ( যেমন আপার প্রাইমারি !!) তবে নতুন টেট নেওয়ার ক্ষেত্রে নবান্নের অনুমতি লাগবে ! ফলে এই নিয়ে চিন্তিত হবার কোনও কারন নেই। এমনিতেই করোনা পরিস্থিত স্বাভাবিক না হলে নতুন টেট হবে না !!

NEWS

এই করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে এই শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি হয়তোবা এখনই প্রকাশ পাবে না। কিন্তু এই পরিস্থিতি স্বাভাবিক হলে এই শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি হয়তোবা তখন প্রকাশিত হবে।

এই নিয়ে আরও বিস্তারিত তথ্য পাবেন আমাদের ফেসবুক পেজে । আমাদের ফেসবুক পেজ ফল করতে এখানে ক্লিক করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here