EDUCATIONAL NEWS WB JOBS

পড়ে থাকা হাজার হাজার শিক্ষক এবং অশিক্ষক কর্মচারী পদে নিয়োগের ছাড়পত্র দিল সুপ্রিম কোর্ট

SHARE THIS NEWS TO YOUR FRIENDS

মাদ্রাসা গুলিতে নিয়োগ করবে কে মাদ্রাসা সার্ভিস কমিশন না ম্যানেজিং কমিটি এই মর্মে সুপ্রিম কোর্টে মামলা হয়। সেই রায় এ আজ সুপ্রিম কোর্ট জানায় যে হাজার হাজার পদ পরে রয়েছে তাতে আপাতত মাদ্রাসাগুলির ম্যানেজিং কমিটি শিক্ষক এবং অশিক্ষক কর্মচারী নিয়োগ প্রক্রিয়া শুরু করতে পারবে তবে সেই নিয়োগের ভাগ্য সম্পুর্ন নির্ভর করবে সুপ্রিম কোর্টের  রিজার্ভ রাখা রায়ের উপর। 

দিনের পর দিন মাদ্রাসাগুলিতে খালি পদের সংখ্যা বেড়েয় চলেছে । তাই যাতে দ্রুত নিয়োগ হয় সেই নিয়ে মামলা হয় সুপ্রিম কোর্টে সেখানে আজ মামলা শুনানিতে আপাতত আপাতত  ম্যানেজিং কমিটিকে নিয়োগের প্রক্রিয়া শুরু করার অনুমোদন দিয়েছে , বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি অজয় রাস্তোগির বেঞ্চ ।

আগে রাজ্য সরকার জানিয়ে ছিল ম্যানেজিং কমিটি নয়, মাদ্রাসাগুলিতে নিয়োগ হবে মাদ্রাসা সার্ভিস কমিশনের মাধ্যমে যা নিয়ে কোলকাতা হাই কোর্টে মামলা হয়। সেখানে রাজ্যের আবেদনকে খারিজ করে দেয় কোর্ট পরে আবার সেই মামলা আসে সুপ্রিম কোর্টে। সেখানে রাজ্যের মাদ্রাসাগুলির ম্যানেজিং নিয়োগ প্রক্রিয়া নিজেদের হাতে রাখার জন্য সওয়াল করেন। যা আপাতত ছুক্তিতে নিয়োগের ছাড়পত্র দিয়ে কোর্ট তবে এই রাই এখন রিজার্ভ রেখেছে সুপ্রিম কোর্ট। চাকরি পাবেন তাদের স্থায়িত্ব নির্ভর করবে সুপ্রিম কোর্টে ফাইনাল রায়ের উপর।

supreme court order copy

“In the meanwhile, in terms of the Notification dated
03.03.2016, to which there is no challenge, the process of appointment of teachers on short term contract basis may be commenced. However, the appointments shall be finalized with the leave of this Court.

Needless to mention that persons who possess the prescribed qualifications shall be considered for appointment.”


SHARE THIS NEWS TO YOUR FRIENDS

One thought on “পড়ে থাকা হাজার হাজার শিক্ষক এবং অশিক্ষক কর্মচারী পদে নিয়োগের ছাড়পত্র দিল সুপ্রিম কোর্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *