পুজোর আগেই শিক্ষক নিয়োগ,ঘোষণা হতে পারে জুলাই মাসে !

0
18

শিক্ষক নিয়োগ প্রক্রিয়া আটকে রয়েছে মামলার জালে। এখনও প্রাথমিক থেকে শুরু করে উচ্চ প্রাথমিক এবং আরও বিভিন্ন স্তরে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া আটকে রয়েছে মামলার জটে। তারই মাঝে খুশির খবর শোনালো রাজ্য সরকার।শিক্ষামন্ত্রী জানিয়েছেন যে পূজোর ঠিক আগে পশ্চিমবঙ্গে আবার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে রাজ্য সরকার নোটিশ জারি করবে খুব তাড়াতাড়ি।

অক্টোবর মাসে পূজো ঠিক তার আগে অর্থাৎ আগস্ট মাসের মধ্যে কি নোটিশ জারি হবে সেটাই দেখার বিষয়।

কিছু দিন আগে শিক্ষামন্ত্রী বিধান সভায় জানিয়েছিলেন যে প্রাথমিকে প্রায় ১৪০০০ টি শুন্য পদে শিক্ষক নিয়োগ করা হবে।আবার শিক্ষাদপ্তর পঞ্চম শ্রেণীকে প্রাথমিক স্কুলে আনতে পরিকাঠামো উন্নতির জন্য নোটিশ জারি করেছিল। সেক্ষেত্রে পঞ্চম শ্রেণী যদি প্রাথমিকে আসে তাহলে প্রাথমিকে শুন্য পদের সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে।

একদিকে উচ্চ প্রাথমিকে এখনও শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চলছে ,যেটা সম্পন্ন হতে আরও এক থেকে দুই মাস লাগবে । আবার প্রাথমিকে ২০১৭ সালে ফর্ম ফিল আপ হলেও সেই পরীক্ষার কোনোও দিনক্ষণ এখনও সামনে আসেনি আবার প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে আছে অনেক মামলাও ।

আগামী ২০ শে জুলাই মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে শিক্ষা দপ্তরের,সেখান উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রীও এবং উপস্থিত থাকবেন শিক্ষা দপ্তরে বিভিন্ন আধিকারিকও । এর সঙ্গে ssk, msk শিক্ষকেরাও থাকবেন বলে জানা যাচ্ছে । ssk এবং msk শিক্ষকদের বেতন বৃদ্ধি বিষয় নিয়ে কিছু ঘোষণা হতে পারে। আবার জানা যাচ্ছে সেই দিন প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ নিয়ে কিছু দিনক্ষণ বা গুরুত্বপূর্ণ আপডেট সামনে আসতে পারে।

অপর দিকে প্রাথমিক শিক্ষকরা যে ভাবে বেতন বৃদ্ধির দাবিতে অনশন করছে তাদের জন্য কি কিছু ঘোষণা করা হবে সেই দিন কি না সেটাই দেখার বিষয়।

তাই এই সব আন্দোলন এবং মামলার মাঝে আগামী ২০ই জুলাই একটা গুরুত্বপূর্ণ দিন হতে চলেছে শিক্ষক নিয়োগ তথা বেতন বৃদ্ধি নিয়ে ।

আমাদের ঐ দিন নজর থাকবে সমস্ত আপডেট সবার সবার প্রথম আপনাদের সঙ্গে share করার জন্য।

ধন্যবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here