আটকে থাকা শিক্ষক নিয়োগ চালু হতে চলেছে, কোর্টের নির্দেশে

3
16

দীর্ঘদিন শিক্ষক নিয়োগ আটকে থাকার পর অবশেষে এবার কোর্টের রায় আসার পর শিক্ষক নিয়োগে গতি আসতে চলেছে । আপনারা জানেন গত ৬ ই জানুয়ারি সুপ্রিমকোর্ট নির্দেশ দেয় যে, মাদ্রাসায় শিক্ষক নিয়োগের ক্ষমতা থাকবে  মাদ্রাসা সার্ভিস কমিশনের হাতে । এর পর পরে থাকা নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে উঠে পরে লেগেছে কমিশন।

 

সমস্ত প্রকার এডুকেশন নিউজ পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হন

–::: এখানে ক্লিক করুন :::–

যে সমস্ত আপডেট বেরিয়ে আসছে তাতে মাদ্রাসা সার্ভিস কমিশনে এখন দুটি পরে থাকা নিয়োগ প্রক্রিয়ায় হাত লাগাতে চলেছে। প্রথমটি হল পরে থাকা  প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করা। ২০১৩ সাল থেকে পরে থাকা নিয়োগ প্রক্রিয়া এবার শুরু হতে চলেছে বলে খবর। এর জন্য ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে কাউন্সিলিং অনুষ্ঠিত হতে চলেছে।

দ্বিতীয়টি হল চাকরিরত অবস্থায় মৃত এর  পোষ্যকে চাকরী দেওয়ার । এই নিয়ে পরে থাকা  প্রক্রিয়া দ্রুত শুরু হতে চলেছে ,যাতে পোষ্যকে দ্রুত  নিয়োগ  করা যায় । এই ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় অথবা তৃতীয়  সপ্তাহে কাউন্সিলিং অনুষ্ঠিত হতে চলেছে বলে খবর বেরিয়ে এসেছে । 

এছাড়াও বদলি প্রক্রিয়ায় দ্রুত শুরু হবে  বলে জানা গিয়েছে। পরে থাকা সমস্ত প্রক্রিয়ার নিয়োগ সম্পন্ন হলেই তবেই মাদ্রাসা সার্ভিস কমিশনের তরফে নতুন শিক্ষক এবং শিক্ষা কর্মী নিয়োগের বীগপ্ট প্রকাশ করা হবে।

 

স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগ নিয়ে আরও খবর পড়তে এখানে ক্লিক করুন

প্রাথমিক টেট নিয়ে খবর পড়তে এখানে ক্লিক করুন 

পে কমিশন নিয়ে খবর পড়তে এখানে ক্লিক করুন 

ডীএ নিয়ে খবর পড়তে এখানে ক্লিক করুন 

পে কমিশনের  ক্যালকুলেটর এর মাধ্যমে পে কমিশনের যাবতীয় হিসাব নিকাশ পেতে এখানে ক্লিক করুন 

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here