(Notice) TET Certificate Validity Increase ,Teachers recruitment updates in 2021

TET_Certificate_Validity_Increase
TET_Certificate_Validity_Increase

TET Certificate Validity Increase:-৭ বছর নয়, টেট পাশ করলে শংসাপত্রের বৈধতা আজীবন, নির্দেশ কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর । শিক্ষকদের যোগ্যতা পরীক্ষায় উত্তীর্ণ শংসাপত্রের মেয়াদকাল ৭ বছর থেকে বাড়িয়ে আজীবন করা হয়েছে এবং এই নিয়ে টুইট করেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক ।

TET Certificate Validity Increase

নতুন দিল্লি, ৩ জুন, ২০২১

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক ঘোষণা করেছেন যে, ২০১১ সাল থেকে শিক্ষকদের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায়(টেট) উত্তীর্ণ শংসাপত্রের মেয়াদ ৭ বছর থেকে বাড়িয়ে আজীবন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার ।

TET_Certificate_Validity_Increase
TET_Certificate_Validity_Increase

ইতিমধ্যে যেসব প্রার্থীর শংসাপত্রের মেয়াদ ৭ বছর অতিবাহিত হয়েছে, তাদের ক্ষেত্রে নতুন করে টেট শংসাপত্র দেওয়ার জন্য সংশ্লিষ্ট রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছেন তিনি ।

TET Certificate Validity Increase


শ্রী পোখরিয়াল বলেছেন, শিক্ষকতা ক্ষেত্রে কর্মজীবন গড়ে তুলতে আগ্রহী প্রার্থীদের কর্মসংস্থান বৃদ্ধির ক্ষেত্রে এটি একটি ইতিবাচক পদক্ষেপ হবে ।


বিদ্যালয়ে শিক্ষক হিসেবে একজন ব্যক্তির নিয়োগের যোগ্যতা নির্ণায়ক হিসেবে টেট পরীক্ষায় উত্তীর্ণ হওয়া বাধ্যতামূলক । ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশন (এনসিটিই)-এর ২০১১ সালের ১১-ই ফেব্রুয়ারি জারি করা নির্দেশিকা অনুযায়ী প্রতিটি রাজ্য সরকারকে বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে টেট পরীক্ষা পরিচালনা করা এবং টেট উত্তীর্ণ প্রার্থীদের ৭ বছরের মেয়াদে টেট শংসাপত্র প্রদান করতে বলা হয় ।

তথ্য সূত্র :- PIB

আরও বিস্তারিত আপডেট নিয়ে এবং নোটিশ নিয়ে হাজির হচ্ছি। এখানে ক্লিক করে আরও আপডেট পাবেন।

TET Certificate Validity Increaseঃ- আজকে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী টুইট করেন “Validity period of Teachers Eligibility Test (TET) qualifying certificate has been extended from 7 years to lifetime with retrospective effect from 2011.”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here