স্থগিতাদেশ হাইকোর্টের,ভেস্তে গেল উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ

0
12

আপার প্রাইমারি নিয়োগ নিয়ে জটিলতা কিছুতেই কাটছে না।মামলার জালে জড়িয়ে ফের আটকে গেল উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া। কিছু দিন আগে অনিয়মের অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন কিছু চাকরিপ্রার্থী তখন আদালত জানিয়েছিল যে ইন্টারভিউ প্রক্রিয়া চলছে ২রা জুলাই থেকে ১৫ জুলাই অব্দি সেটা চলুক তবে ইন্টারভিউ এর কোনো মেধা তালিকা প্রকাশ করতে পারবে না এবং ইন্টারভিউতে ডাকা প্রায় ২৪ হাজার ৫৬৪ জন প্রার্থীর প্রত্যেকের একাডেমিক এবং প্রাপ্ত নম্বরের তালিকা আকারে কমিশনের ওয়েবসাইট ১০ই জুলাই বিকেল ৫টার মধ্যে প্রকাশ করতে আদালত নির্দেশ দিয়েছিল। 

তার মাঝে গত কাল কলকাতা হাইকোর্টে বড়সড় ধাক্কা খেল স্কুল সর্ভিস কমিশন৷ আগামী ১৫ জুলাইয়ের পর নিয়োগ প্রক্রিয়া চালিয়ে যাওয়ার উপর নিষেধাজ্ঞা কলকাতা হাইকোর্টের ৷ অর্থাৎ যদি এই নিষেধাজ্ঞা না উঠে তাহলে ১৫ ই জুলাই ইন্টারভিউ শেষ হবার পর কোনও রকম মেধা তালিকা প্রকাশ করতে পারবে না কমিশন। অর্থাৎ মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নিয়োগ প্রক্রিয়া চালু করা যাবে না বলেও জারি হয়েছে আদালতের নির্দেশ৷
উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে যতজনকে ইন্টারভিউতে ডাকা হয়েছে তাদের তালিকা তৈরি করতে এবং ইন্টারভিউতে ডাকা প্রার্থীদের সমস্ত স্কোর তৈরীর কাজে স্কুলশিক্ষা দপ্তরের আধিকারিকরা ব্যস্ত। খুব শ্রীঘই পাব্লিশ করা হবে pdf বলে জানা যাচ্ছে। কারণ শিক্ষামন্ত্রী আগেই জানিয়ে  ছিলেন যে দ্রুত এই নিয়োগ সম্পন্ন করে নতুন টেট এর বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে।

এখন দেখার বিষয় প্রতিদিন যে ভাবে নতুন নতুন মামলার জালে আটকে যাচ্ছে আপার প্রাইমারি নিয়োগ প্রক্রিয়া,কবে এই নিয়োগ সম্পন্ন করে নতুন টেট এর বিজ্ঞপ্তি প্রকাশ পায়!!!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here