Upper Primary Teachers Recruitment |Court case Update 2020

0
6

Upper Primary Teachers Recruitment ,Court case Update:- প্রায় 7 বছর হতে চলল উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া এখনও শেষ করতে পারেনি WBSSC স্কুল সার্ভিস কমিশন। একাধিক আইনি জটিলতা থাকায় বারবার উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ায় হাইকোর্টের কাছে ধাক্কা খেয়েছে WBSSC(ডব্লিউবিএসএসসি)।কিন্তু ফের একবার নজরে আসছে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া! এই নিজে আজকের আমাদের প্রতিবেদন।

Upper primary court case

Upper Primary Teachers Recruitment

একদিকে করোনা পরিস্থিতি কঠিন থেকে কঠিনতর হচ্ছে। পরিযায়ী শ্রমিকেরা রাজ্যের ফেরায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা।এই দিকে দীর্ঘদিন ধরে আটকে রয়েছে রাজ্যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। বিশেষ করে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়ে। 2015 সালে নোটিফিকেশন জারি হওয়ার পরে দীর্ঘ 7 বছর অতিক্রান্ত হওয়ার পরেও শুরু হচ্ছে না অপার প্ৰাইমারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। এখন এই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া আটকে রয়েছে কলকাতা হাইকোর্ট।প্রায় 14,300 টি শুন্য পদের জন্য শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন।কিন্তু বিভিন্ন অসচতার অভিযোগ তুলে দায়ের হয় মামলা । সেই মামলার শুনানিতে কলকাতা হাইকোর্ট নিয়োগের উপর সঠিগদেশ জারি করে কলকাতা হাইকোর্ট।ফলে এই অপার প্ৰাইমারী শিক্ষক নিয়োগ এর ভাগ্য নির্ভর করবে এই কেসের উপর।

Court case Update

এই দিকে করোনার জন্য কোর্টের স্বাভাবিক কাজকর্ম বন্ধ থাকায় এই মামলার কোনও অগ্রগতি হয়নি।কিন্তু আজ বেশ একটা গুরুত্বপূর্ণ খবর বেরিয়ে আসছে সেটা হল,এই মামলার শুনানি শুরু হতে পারে জুন মাসে। Upper Primary Teachers Recruitment নিয়ে আরও পোষ্ট আপডেট এবং কোর্ট কেসের অগ্রগতি দেখতে এখানে ক্লিক করুন ।

upper primary court case update in this situation
upper primary court case update in this situation

রাজ্যে লকডাউন চলাকালীন একাধিক পদ্ধতি ব্যবহার করে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের দাবি জানিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন চাকরিপ্রার্থীরা । কখনও শিক্ষামন্ত্রীর ফেসবুক পেজে পোস্ট করে চাকরিতে নিয়োগের দাবিতে এবং আবার কখনও মামলার দ্রুত নিষ্পত্তির দাবিতে চাকরিপ্রার্থীরা আবেদন করেছেন।যে ভাবে সোশ্যাল মিডিয়ায় চাকরিপ্রার্থীরা সাইলেন্ট মুভমেন্ট শুরু হয়েছে, তাতে মনে করা হচ্ছে এই মামলার নিষ্পত্তি নিয়ে কিছু ইতিবাচক পদক্ষেপ বা দিক খুব দ্রুত উঠে আসতে চলেছে !! এই মামলার শুনানি যাতে লকডাউন পর্বেই করা যায় সেই কোনও আপডেট হয়তোবা আসতে চলেছে বলে খবর উঠে আসছে !! Upper Primary Teachers Recruitment নিয়ে আরও আপডেট পেতে হলে কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট http://www.westbengalssc.com/ ভিজিট করুন ,অথবা এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here