WB HS Exam News Today,HS Result 2020 West Bengal

WB HS Exam News Today,HS Result 2020 West Bengal
WB HS Exam News Today,HS Result 2020 West Bengal

Latest news about HS result 2019 West Bengal.WB HS exam news today.

WB HS Exam News Today

আজ উচ্চমাধ্যমিক পরীক্ষা (WB HS Exam News Today) নিয়ে বেশ কয়েকটি খুবই গুরুত্বপূর্ণ খবরাখবর বেরিয়ে এসেছে এই মুহূর্তে । জানতে পারা গিয়েছে যে বাকি তিনটি পরীক্ষা উচ্চমাধ্যমিকের বাতিল করা হয়েছে। সঙ্গে এও জানা গিয়েছে HS Result 2020 West Bengal নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট।

আজ মাননীয় শিক্ষামন্ত্রী ঘোষণা করেন যে, বাকি পরীক্ষা যেটা ২,৬,এবং ৮ ই জুলাই হবার কথা ছিল সেটা বাতিল করা হচ্ছে। গতকালকেই সুপ্রিমকোর্টে এক মামলায় সিবিএসই বাকি পরীক্ষা বাতিল হয়ে যায়। ঠিক সেই পথে হেঁটেই বিশেষজ্ঞ কমিটির সুপারিশে উচ্চমাধ্যমিকের বাকি তিনদিনের পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত । তবে আজ যে খবরটি সবচেয়ে বেশি নজর কেড়েছে সেটা হল উচ্চমাধ্যমিকের ২০২০ পরীক্ষার রেজাল্ট নিয়ে ।

WB-HS-Exam-News-Today
WB-HS-Exam-News-Today

জানা গিয়েছে যে সবকিছু ঠিকঠাক থাকলে HS Result 2020 West Bengal এ আগামী ৩১ শে জুলাইয়ের মধ্যে প্রকাশিত হতে চলেছে। আজ মাননীয় শিক্ষামন্ত্রী জানিয়েছে যে,”আমরা সব রকম চেষ্টা করেছিলাম পরীক্ষা নেওয়ার। কিন্তু সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে তার সঙ্গে সংগতি রেখে এবং বিশেষজ্ঞ কমিটির সুপারিশ সবকিছুর পরেই আমরা এই সিদ্ধান্ত নিলাম। তবে ছাত্রছাত্রীরা পরবর্তী ক্ষেত্রে পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন।”

NUMBER DISTRIBUTION FOR HS EXAM 2020

বিশেষ বা স্পেশাল নম্বর বিধি নেওয়া হবে উচ্চমাধ্যমিকের মূল্যায়নের জন্য ৷ সর্ব্বোচ্চ নম্বর ধরে হবে মূল্যায়ন ৷ এই নম্বর বিধিতে কোনও পড়ুয়া সন্তুষ্ট না হলে ৩১ জুলাইয়ের মধ্যে পরিস্থিতির উন্নতি হলে বাকি পরীক্ষা দেওয়ার সুযোগ পাবে তারা ৷ এই নিয়ে আরও বিস্তারিত নোটিশ আসবে। নোটিশ দেখতে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের অফিশিয়াল সাইট https://wbchse.nic.in/ ভিজিট করুন অথবা এখানে ক্লিক করুন। আমরা এই নিয়ে বিস্তারিত খবর প্রকাশিত করবো এই নাম্বার বিভাজন নিয়ে, দেখতে এখানে ক্লিক করুন।

মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আজ আরও জানান যে, “যে পরীক্ষাগুলি ছাত্র-ছাত্রীদের নেওয়া গেল না সেই বিষয়গুলির নম্বর কিভাবে ছাত্র-ছাত্রীদের দেওয়া হবে তা নিয়ে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ও বিশেষজ্ঞ কমিটি রূপরেখা ঠিক করছে। খুব শীঘ্রই উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেবে।”

WB HS Exam News Today
WB HS Exam News Today

FAQs

উচ্চমাধ্যমিকের বাকি তিনদিনের পরীক্ষা কি বাতিল হয়েছে ?

হ্যাঁ । আজ উচ্চমাধ্যমিকের বাকি তিনদিনের পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৷

একজন পরীক্ষার্থী যদি মনে করে বাকি পরীক্ষা দেবে,তাহলে সে কি দিতে পারবে ?

হ্যাঁ ,আজকের প্রেস মিট অনুসারে । তবে নোটিশ না আসলে একদম সঠিক ভাবে বলা যাচ্ছে না।

উচ্চমাধ্যমিকের বাতিল পরীক্ষা নাম্বার কিভাবে দেওয়া হবে ?

সর্ব্বোচ্চ নম্বর ধরে হবে মূল্যায়ন করা হবে। বিস্তারিত আমদের পোস্ট চেক করুন অথবা এখানে ক্লিক করুন।

কেউ যদি নাম্বারের বিধিতে সন্তুষ্ট না হয় , তাহলে সে কি পরীক্ষা দিতে পারবে ?

হ্যাঁ , জুলাইয়ের মধ্যে পরিস্থিতির উন্নতি হলে বাকি পরীক্ষা দেওয়ার সুযোগ পাবে তারা ৷

উচ্চমাধযমিকের কয়টি পরীক্ষা বাতিল হয়েছে ?

উচ্চমাধ্যমিকের বাকি তিনদিনের পরীক্ষা বাতিলের হয়েছে।

ঐ তিন দিন কি কি পরীক্ষা ছিল ?

যে পরীক্ষা গুলি ছিল ঐ তিন দিন তাহল ,যথাক্রমে – এডুকেশন,ফিজিকস, নিউট্রেশন,একাউন্টান্সি,সংস্কৃত, কেমিস্ট্রি,ইকোনমিক্স,জার্নালিজম এন্ড মাস কমিউনিকেশন, পার্শিয়ান, অ্যারাবিক,ফ্রেঞ্চ, জিওগ্রাফি,স্ট্যাটিসটিকস,কস্টিং ট্যাক্সেশনএবং হোম ম্যানেজমেন্ট এন্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here