[Live]স্থানীয়দেরই চাকরিতে অগ্রাধিকার- Wb Local people to get preference in getting job

WB_Jobs_Updates_2022
WB_Jobs_Updates_2022

Wb Local people to get preference in getting job– গতকালে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্থানীয়দেরই চাকরিতে অগ্রাধিকার বিষয়ে একট রূপরেখা তৈরি করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে।রাজ্যের মুখ্যমন্ত্রী অনেক সামাজিক প্রকল্প দিয়েছেন এবার তাঁর নজর বেকারদের কর্মসংস্থানের উপর।

তিনি গতকালকে মালদায় এক প্রশাসনিক সভায় স্থানীয়দের চাকরির সুযোগ করে দেওয়ার উপর জোর দিতে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন তিনি।

নীচের ভিডিওটি দেখুন মাননীয়া মুখ্যমন্ত্রী কি বলছেন -Wb Local people to get preference in getting job

Wb_Local_people_to_get_preference_in_getting_job
Wb_Local_people_to_get_preference_in_getting_job

Wb Local people to get preference in getting job – বুধবার মালদহে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী কর্মসংস্থানের প্রসঙ্গ উত্থাপন করে বলেন, ‘বাংলায় চাকরির ক্ষেত্রে রাজ্যের ছেলেমেয়েরা যাতে সুযোগ পায়, সেটা দেখা হবে। অল ইন্ডিয়া সার্ভিসের ক্ষেত্রে আমরা কোনও ব্যবস্থা নিতে পারি না। তবে রাজ্যের যে সমস্ত নিয়োগকারী সংস্থা রয়েছে, সেখানে বাংলা জানা কর্মপ্রার্থীদের অগ্রাধিকার দেওয়া যেতে পারে। অনেক সময় প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভিন রাজ্যের কেউ কেউ মেধা তালিকায় প্রথম দিকে থাকেন। সেক্ষেত্রে বাংলার ছেলেমেয়েরা পিছিয়ে পড়েন। তখন বাংলা না জেনেও প্রথম দিকে থাকা কর্মপ্রার্থীরা চাকরি পেয়ে যান। কর্মস্থলে গিয়ে তাঁরা স্থানীয় বাংলাভাষী মানুষের কথা বুঝতে পারেন না। সেই পদাধিকারীর ভাষাও স্থানীয়দের পক্ষে বোঝা সম্ভব হয় না। ফলে কোনও সমস্যা হলে তা সমাধান করতে দেরি হয়।’

একথা বলার পরই মঞ্চে বসে থাকা মুখ্যসচিবকে তিনি বলেন, ‘রাজ্যের বাংলা ভাষা জানা কর্মপ্রার্থীরা যাতে সরকারি চাকরিতে অগ্রাধিকার পায়, তা দেখবেন। এব্যাপারে যা ব্যবস্থা নেওয়ার নেবেন। সামাজিক সুরক্ষা প্রকল্পে আমি অনেক কাজ করেছি। আগামী দিনে কর্মসংস্থানই হবে আমার প্রধান লক্ষ্য।’

To more news about Primary TET- Primary Court Case -Upper Primary Recruitment – Click Here

এই আপডেট আসার পর এটা পরিষ্কার যে রাজ্য সরকার এবার কর্মী নিয়োগের ক্ষেত্রে রাজ্য স্থানীয় যুবক- যুবতীদের সুযোগ করে দেওয়ার জন্য কিছু পরিবর্তন খুব শ্রীঘ্ররই কিছু পরিবর্তন করতে চলেছে!! হয়তোবা খুব তাড়াতাড়ি এই নিয়ে নোটিশ জারি করতে চলেছে। যদি কোনও নোটিশ আসে সেটা এখানে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here