WB New primary TET 2022-নতুন প্রাইমারি টেট নিয়ে ! প্রাইমারি শিক্ষক নিয়োগ নিয়ে ! কালকেই ভাগ্য নির্ধারণ! গ্রিভেন্স পোর্টাল!very big

0
48

WB New primary TET 2022– এই মুহূর্তে প্রাথমিক টেট নিয়ে এবং প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক খবর সামনে এসেছে! আজকে আমাদের বিশেষ সূত্র মারফৎ পাওয়া তথ্য অনুসারে, এই বছরের প্রাথমিক টেট অনুষ্ঠিত হতে চলেছে! কবে এই নিয়ে (WB New primary TET) ঘোষণা হবে তা নীচে বিস্তারিত ভাবে আলোচনা করা হল ! এর সঙ্গে প্রাথমিকের গ্রিভেন্স সেল নিয়ে গুরুত্বপূর্ণ কিছু খবর সামনে এসেছে তা নীচে শেয়ার করা হল।

আগামীকাল প্রাথমিকের কিছু গুরুত্বপূর্ণ মামলা ডিভিশন বেঞ্চে ফাইনাল জাজমেন্টের জন্য উঠছে ! আগামীকাল প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে দায়ের হওয়া জোড়া মামলার ফাইনাল জাজমেন্টে আসবে! এই মামলার শুনানি আগেই শেষ হয়েছে মাননীয় বিচারপতি সুবত্র তালুকদার এবং মাননীয়া বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে!

গত ১৩ই জুলাই সিঙ্গেল বেঞ্চ এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন! একই সঙ্গে ২৬৯ জনকে চাকরি থেকে বহিষ্কারের নির্দেশ ও দিয়েছিলেন বিচারপতি অভিজৎ গঙ্গপাধায়ের সিঙ্গেল বেঞ্চ! পরে এই মামলা থেকে ও পর্ষদ সভাপতিকেও বহিষ্কারের নির্দেশ দিয়েছিলেন এই সিঙ্গেল বেঞ্চ!

KOLKATA-HIGH-COURT
WB New primary TET 2022{file image}

পরে পর্ষদ ,রাজ্য সরকার, বহিষ্কৃত চাকরিপ্রার্থীরা এবং পর্ষদ সভাপতি সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করেন! সেই মামলার গত এক মাস ধরে শুনানি হয় এবং ১ মাস পরে সিবিআই গত বুধবার রিপোর্ট পেশ করে বলে খবর! মামলাকারী সহ সব পক্ষের বক্তব্য শোনার পর রায় দান স্থগিত রাখে আদালত ! সেই রায় দান আগামীকাল শুক্রবার দিন ঘোষণা করবেন ডিভিশন বেঞ্চের দুই বিচারপতি দ্বয়!

WB New primary TET 2022

WBBPE_Grievance_Portal_Link
WB New primary TET 2022

প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে এই (WB New primary TET)মুহূর্তে এক গুরুত্বপূর্ণ খবর সামনে এসেছে! আমাদের বিশেষ সূত্র মারফৎ জানা গিয়েছে প্রাথমিক পর্ষদ সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে এক গুরুত্বপূর্ণ ঘোষণা করবে! আগামী সপ্তাহে পর্ষদ সভাপতি এবং যে গ্রিভেন্স সেল গঠন করা হয়েছে,সেই ১১ সদস্যের প্রতিনিধিদের সঙ্গে একটা মিটিং করবেন!

যদিও মিটিং এর বিষয় বস্তু নিয়ে সম্পূর্ণ ভাবে জানা যায় নি , কিন্তু আমাদের সোর্স জানাচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক আপডেট আসতে পারে ! এখন প্রাথমিকের ২০১৭ সালের নিয়োগ পরে রয়েছে , মনে করা হচ্ছে সেই নিয়েও কোনও খবর ঐ মিটিং এর পরে সামনে আসতে পারে ! কারণ ২০২১ সালের ৩১শে জানুয়ারি পরীক্ষা হওয়ার পরে ২০২২ সালের ১০ই জানুয়ারি ২০১৭ প্রাথমিক টেটের রেজাল্ট প্রকাশিত হয়। সেখানে প্রায় ৯৮৯৬ জন পাস করে বলে পর্ষদ নোটিশ দিয়ে জানায়!

কিন্তু দীর্ঘ দিন কেটে গেলেও তাঁদের নিয়োগ নিয়ে সেই রকম কোনও খবর সামনে আসছিল না ! অবশেষে চাকরিপ্রার্থীরা শিক্ষা মন্ত্রীর সঙ্গে দেখা করেন এবং স্মারক লিপি দেন। পরে শিক্ষামন্ত্রীর নির্দেশ মতন শিক্ষা দপ্তরের তাঁদের দাবি দাবা গুলো লিখিত আকারে জমা দেন চাকরিপ্রার্থীরা।

এই দিকে আজকে খবর অনুসারে প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে{হয় ২০১৭ বা নতুন টেট} নিয়ে সামনের সপ্তাহে কিছু ঘোষণা করতে পারে পর্ষদ। নতুন পর্ষদ সাভাপতি হিসাবে যোগ দিয়ে গৌতম পাল মাহাশয় যে যে প্রতিশ্রুতি গুলো করেছিলেন তার মধ্যে একটি প্রতিশ্রুতি তিনি গত কালকে বাস্তবে রুপ দিলেন!

WB_New_primary_TET_2022
WB New primary TET 2022

গতকাল পর্ষদ গ্রিভেন্স সেল নিয়ে নোটিশ জারি করেছে। এর জন্য একটি নির্দিষ্ট গ্রিভেন্স পোর্টাল ও খোলা হয়েছে । এখানে ক্লিক করলে সেই গ্রিভেন্স পোর্টালে আপনারা যেতে পারবেন। এই পোর্টালে নীচের দেওয়া অভিযোগ গুলো চাকরি প্রার্থীরা জানাতে পারবেন।

WB Primary Grievance List

  • D.EL.Ed
  • TET 2014
  • TET 2017
  • TEACHERS RECRUITMENT
  • TEACHERS TRANSFER
  • ACADEMIC CURRICULAR AND SYLLABUS
  • PRIMARY SCHOOL
  • ACADEMIC ISSUE PRIMARY SCHOOL
  • ADMINISTRATION ISSUE
  • OTHERS

আজকে শিক্ষা দপ্তর ২৫৪ জন প্রাথমিক শিক্ষককে সারপ্লাস ভিত্তিতে ট্রান্সফার অর্ডার দিয়েছে। এই নিয়ে নোটিশ দেখতে বা নামের লিস্ট দেখতে হলে এখানে ক্লিক করুণ!

FAQs

২০১৭ সালে টেট পরীক্ষায় কত জন পাশ করেছে?

২০১৭ সালে টেট পরীক্ষায় প্রায় ৯৮৯৬ জন পাশ করেছে!

২০১৭ সালে প্রাথমিক টেট থেকে কবে নিয়োগ শুরু হবে?

যে সমস্ত খবর সামনে এসেছে তাতে মনে করা হচ্ছে সামনের সপ্তাহে নিয়োগ নিয়ে একটি নিউজ আসতে পারে !

প্রাইমারি নতুন টেট কবে হবে?

যে ভাবে খবর সামনে আসছে এবং নতুন পর্ষদ সভাপতি যে ভাবে কাজ শুরু করেছেন তাতে মনে হচ্ছে খুব তাড়াতাড়ি এই নিয়ে একটি খবর সামনে আসবে!

কবে পর্ষদ সভাপতির মিটিং আছে ?

জানা গিয়েছে সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে এক গুরুত্বপূর্ণ মিটিং করবেন ১১ সদস্যের গ্রিভেন্স সেলের প্রতিনিধিদের সঙ্গে !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here