WB Polling Personnel Allowance,1st Polling,2nd Polling,3rd Polling,PrO,Sector officer

0
50

WB Polling Personnel Allowance:- Here we discuss all details updates about West Bengal Polling Personnel Allowance in 2021 Bidhan sobha Election.Here discuss 1st Polling Officers Allowance,2nd Polling Officers Allowance,3rd Polling Officers Allowance.PrO{Presiding Officer} Allowance,Sector Officers Allowance ,Micro Observer Allowance.

WB Polling Personnel Allowance,1st Polling,2nd Polling,3rd Polling,PrO,Sector officer

এই বারের বিধানসভা নির্বাচনের জন্য পোলিং পারসনেলদের {WB Polling Personnel Allowance – ভোটকর্মীদের} ভাতার ঘোষণা করা হল। নীচে বিস্তারিত ভাবে সমস্ত ভোটকর্মীদের ভাতা দেওয়া হয়েছে।

Presiding{PrO} | 1st Polling । 2nd Polling |3rd Polling -Polling Allowance

DutyPresiding{PrO} Officers1st Polling Officers2nd Polling & 3rd Polling Officers
First Day Of Training350250250
Second Day Of Training350250250
Third Day Of Training350250
Before Poll Day350250250
On Poll Day350250250
For Meal*170170170
More News InformationVisitwww.wbedu.inClick Here
WB Polling Personnel Allowance

ভোটকর্মীদের ভাতা এবারও বাড়ছে না !!

২০১৪ সালে লোকসভা ভোটের সময় প্রিসাইডিং অফিসারদের প্রতিদিন ৩৫০ টাকা ও পোলিং অফিসারদের ২৫০ টাকার যে ভাতা ছিল এবারের ২০২১ সালের বিধানসভা নির্বাচনে সেটাই থাকছে। যদিও এই সময়ে মূল্যবৃদ্ধি রেকর্ড হারে বৃদ্ধি পেয়েছে। এই সময়ে কর্মচারীদের বেতন বৃদ্ধিও ঘটছে পে কমিশন লাগু হওয়ার জন্য কিন্তু ভোটকর্মীদের ভাতা এবারও বাড়ছে না। সেই নিয়ে বিভিন্ন কর্মচারীদের সংগঠন গুলো নিজেদের ক্ষোভ প্রকাশ করেছে।

* ভোটকর্মীদের ভাতা না বাড়লেও এবার প্রশিক্ষণের সময় ভোটকর্মীদের খাওয়া খরচ বাবদ ১৭০ টাকা দেওয়া হয়েছে। এই খরচ আগে কখনও দেওয়া হয়নি। এই টাকা কর্মীদের একাউন্টে সরাসরি দেওয়া হবে বলেও খবর !!

WB_Polling_Personnel_Allowance
WB_Polling_Personnel_Allowance

নির্বাচন দপ্তরের জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভোটকর্মীরা {WB Polling Personnel Allowance} তিনদিনের প্রশিক্ষণ নেওয়ার জন্য ঐ একই হারে টাকা পাবেন। ভোটগ্রহণের কাজ করার জন্য এবং ভোটের আগের দিনে ভোটের মালপত্র DCRC থেকে নেওয়ার জন্য ঐ হারে টাকা পাবেন ভোটকর্মীরা। মোট পাঁচদিনের {Presiding{PrO} এবং 1st Polling} এবং চারদিনের {2nd Polling-3rd Polling} টাকা কর্মীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে চলে যাবে বলে খবর।

এবারের খাবারের খরচের টাকাও অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হবে বলে খবর। এছাড়া বুথে জরুরি প্রয়োজনে খরচ করার জন্য প্রিসাইডিং{Presiding[PrO]} অফিসার ৩০০ টাকা পান। মোবাইল ফোনের খরচ বাবদ প্রিসাইডিং অফিসারকে আরও ৫০ টাকা দেওয়া হয়। ভোটগ্রহণ সংক্রান্ত রিপোর্ট নিয়মিত প্রিসাইডিং অফিসারকে মোবাইল মেসেজ করে পাঠাতে হয় নির্বাচনী আধিকারিকের অফিসে। এই দু’টি খরচও এবার একই রাখা হয়েছে।

DCRC SECTOR OFFICERS ALLOWANCE

West_Bengal_Polling_Personnel_Allowance
West_Bengal_Polling_Personnel_Allowance

যদি আপনারা তৃণমূল কংগ্রেস এর প্রার্থী তালিকা দেখতে চান তাহলে এখানে ক্লিক করুন >>> যদি আপনারা বিজেপি এর প্রার্থী তালিকা দেখতে চান তাহলে এখানে ক্লিক করুন

Micro Observers – Micro Observers on Reserved Duty – Etc

polling_allowance_for_wb_2021_election
polling_allowance_for_wb_2021_election
WB_polling_allowance_for_bidhan_sobha_2021_election
WB_polling_allowance_for_bidhan_sobha_2021_election
polling_allowance_for_bidhan_sobha_2021_election
polling_allowance_for_bidhan_sobha_2021_election

To read more news and Get Notice about West Bengal Erection Visit West Bengal Election Commission Official Website >> www.ceowestbengal.nic.in>> or Click Here

To download above image in One PDF Format Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here