{প্রাথমিক শিক্ষক পোস্টিং দুর্নীতি}শিক্ষকদের নাম, বাবার নাম,ফোন নম্বর-সহ বিস্তারিত তথ্য তালিকা আকারে জমা !

0
209

স্কুলে পোস্টিং তদন্তেও ইডি ও সিবিআই- এই মুহূর্তে ১৬৫০০ শিক্ষক নিয়োগের পোস্টিং দুর্নীতি নিয়ে একটি চাঞ্চল্যকর খবর সামনে এসেছে! এবার শিক্ষক নিয়োগ নয়, শিক্ষক নিয়োগের পোস্টিং নিয়েও দুর্নীতি হয়েছে বলে কোর্টে মামলা দায়ের করা হয়েছে! এটা ১৬৫০০ শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার সেকেন্ড নোটিফিকেশন থেকে হয়েছে বলে অভিযোগ করা হয়েছে! মামলা করেছেন অনুপম পাল- সহ কয়েক জন শিক্ষক।

এদিন মামলাকারী অঙ্কিতা বসু, অনুপম পাল, নার্গিস খাতুনদের তরফে আইনজীবী দিব্যেন্দু চট্টোপাধ্যায় জানান, চট্টোপাধ্যায়ের অভিযোগ, বীরভূম, হুগলি-সহ চারটি জেলায় প্রথমে কাউন্সেলিংয়ের সময়ে কোনও শূন্যপদ দেখানো হয়নি। তাই মামলাকারীরা অন্যান্য জেলার স্কুল বেছে নেন। কারণ বলা হয় এটাই লাস্ট চান্স!

কারণ প্রায় তিন সপ্তাহ পরেই নতুন নির্দেশিকা জারি করে ওই জেলাগুলির শূন্যপদ ঘোষণা করা হয়। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে বিচারপতির পর্যবেক্ষণ, এই মামলায় নতুন ধরনের দুর্নীতি উঠে আসছে। শূন্যপদ নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ যে নির্দেশিকা জারি করেছিল, তাতে ‘চালাকি’ রয়েছে। এটা একটা ডিজাইন করাপশন ! এদিন তা নিয়েই প্রশ্ন তোলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। জানতে চান, “মাত্র কিছু দিনেই কী করে শূন্যপদ তৈরি হল?” বিচারপতির আরও মন্তব্য, “তাহলে কি প্রায় চারশো নিয়োগ এভাবে হয়েছে?”

দ্বিতীয় নির্দেশিকার সুযোগ নিয়ে যে শিক্ষকেরা বীরভূম, হুগলি-সহ বিভিন্ন জেলার স্কুলে যোগ দিয়েছেন তাঁদেরও মামলায় যুক্ত করেছেন বিচারপতি। ওই শিক্ষকদের নাম, বাবার অথবা স্বামীর নাম-সহ বিস্তারিত তথ্য, তালিকার আকারে মামলাকারীর আইনজীবীকে দিতে হবে। পর্ষদের আইনজীবী ওই তালিকা দেওয়ার জন্য কিছু দিন সময় চেয়েছিলেন। সেই আর্জি মঞ্জুর করেছে কোর্ট। কোর্ট পর্ষদকে ২রা আগস্ট পর্যন্ত সময় দিয়েছে! এই মামলাটি ফের কোর্টে ৩রা আগস্ট শুনানির জন্য উঠবে!

আজকে কোর্টে প্রাথমিক পর্ষদ প্রায় ৩৪৪ জনের যাবতীয় ডিটেলস কোর্টে জমা (WB PRIMARY 16500 RECRUITMENT CASE) করেছে, যারা 30.07.2021 তারিখের দ্বিতীয় বিজ্ঞপ্তির সুবিধাভোগী হয়েছিলেন! এই জমা করা লিস্টে ঠিকানা,বাবার নাম,জেলা,পিন কোড এবং ফোন নম্বর দেওয়া হয়েছে!

কিন্তু বোর্ড এখনও ১০ জন চাকরি প্রার্থীর কোনও তথ্য (WB PRIMARY 16500 RECRUITMENT CASE) কোর্টে জমা দিতে পারেনি! মামলাকারী উকিলদেরকে এই নিয়ে বোর্ডকে সাহায্য করতে বলা হয়েছে! যাতে করে ঐ দেওয়া সময়ের মধ্যে পর্ষদ সমস্ত তথ্য কোর্টে জমা করতে পারে! কোর্ট যে সমস্ত তথ্য পর্ষদের কাছ থেকে পেয়েছে ঐ তথ্য গুলিকে তাঁরা CBI, ED এবং মামলাকারীদের সরবরাহ করে দিয়েছে!

WB PRIMARY 16500 RECRUITMENT CASE
WB PRIMARY 16500 RECRUITMENT CASE

WB PRIMARY 16500 RECRUITMENT CASE

এই মামলার অর্ডার কপিটি ডাউনলোড করতে হলে এখানে ক্লিক করুন! সিরিয়াল নম্বর 212 থেকে এই ফাইলটি করে নিতে পারবেন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here