WB Primary 16500 Recruitment: প্রাথমিক নিয়োগ নিয়ে FIR , প্রশ্নের মুখে ১৬৫০০ নিয়োগ!

0
106

WB Primary 16500 Recruitment-কিছু দিন আগেই একটি কোর্ট অর্ডার হয় 16500 শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় যৌথ্য তদন্তের! আজকে ফের ২০২০ সালের ১৬৫০০ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে হল নতুন FIR। দুর্নীতির মামলায় নতুন এফআইআর দায়ের করা হয়েছে। কলকাতা হাই কোর্ট এর নির্দেশে এই দুর্নীতির তদন্ত শুরু হয়েছে করেছে CBI।

সম্ভবতঃ ২রা মার্চ কলকাতা হাইকোর্টের একক বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন 16500 শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে তদন্ত শুরু করার। গত কাল সেই তদন্ত নিয়ে ২০২০ সালের ১৬৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নতুন FIR সিবিআইয়ের তরফ থেকে দাখিল করা হয়েছে!

WB Primary 16500 Recruitment

WB Primary 16500 Recruitment
WB Primary 16500 Recruitment

নিয়োগ দুর্নীতিতে আরও একটি এফআইআর (FIR) করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI(সিবিআই)। ২০২০ সালের প্রাথমিকে নিয়োগ দুর্নীতির মামলায় নতুন এফআইআর দায়ের করা হয়েছে। কলকাতা হাই কোর্ট এর নির্দেশে এই দুর্নীতির তদন্ত শুরু হয়েছে। নতুন এফআইআর করে তদন্ত শুরু করা হয়েছে। ১৬ হাজার ৫০০ জনের নিয়োগে দুর্নীতির অভিযোগ নিয়ে তদন্ত শুরু হয়েছে। বলা যেতে পারে এই নিয়ে CBI এর তরফ থেকে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে এটা হল পঞ্চম তম FIR।

WB Primary 16500 Recruitment
WB Primary 16500 Recruitment

এই FIR করা হয়েছে ,প্রাথমিক শিক্ষা পর্ষদের আধিকারিকদের বিরুদ্ধে বলে খবর সামনে এসেছে! প্রতারণা এবং জালিয়াতির অভিযোগেই দায়ের করে এই এফআইআর দাখিল করা হয়েছে।

প্রাথমিক নিয়োগের টেট দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই তদন্তে নেমেছে সিবিআই। ২০২০ সালে নিয়োগ নিয়ে হাইকোর্টে রিট পিটিশন হয়েছিল, সেখানেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তদন্তের নির্দেশ দেন , একটি বেসরকারি সংস্থার হাতে নিয়োগ সংক্রান্ত তথ্য কী করে যায় তা খতিয়ে দেখার! যে মেরিট লিস্ট তৈরি হয়েছে সেখানে অনেক তথ্যের গরমিলের অভিযোগও রয়েছে!

KOLKATA-HIGH-COURT
WB Primary 16500 Recruitment

ঐ সমস্ত অভিযোগ নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছে। সেই মামলার পরিপ্রেক্ষিতে CBI তদন্ত করছে, কোর্টের তত্বাবধানে!

সেই তদন্তের সময় একাধিক বেনিয়ম ধরা পড়েছে বলে খবর সামনে এসেছে! তার পরই ১৮ মার্চ নতুন করে FIR(এফআইআর) দায়ের করে তদন্ত শুরু হয়। এই দুর্নীতিে কারা জড়িত তা তদন্ত করে রিপোর্ট জমা দেবে CBI।

নিয়োগ দুর্নীতির অভিযোগে উত্তাল রাজ্য । একাধিক ক্ষেত্রে প্রচুর দুর্নীতি সামনে এসেছে! এই সমস্ত দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে! অনেকের চাকরি বাতিল পর্যন্ত করা হয়েছে! আজকেই গ্রুপ ডি চাকরি বাতিলের কেস সুপ্রিম কোর্টে উঠছে!!

এই সমস্ত দুর্নীতি তে রাজ্যের একাধিক হেভিওয়েট নেতা-মন্ত্রীরা ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন ! পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্য, কুন্তল ঘোষ, শান্তনু বন্দ্যোপাধ্যায়ের মতো অনেকেই এখন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হেফাজতে রয়েছে।

এবার এই নতুন FIR করে তদন্তের গতি বাড়াতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা!

চাকরিবাতিলের লিস্ট দেখতে এখানে ক্লিক করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here