WB Primary 42500 panel- প্রাইমারির প্যানেল ক্যানসেল করার হুঁশিয়ারি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের!! Very big news

0
108

WB Primary 42500 panel- আজকে প্রাথমিক এর খুবই গুরুত্বপূর্ণ মামলা কোর্টে উঠেছিল! সেই মামলার পরিপ্রেক্ষিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই হুঁশিয়ারি দিয়েছেন । আজকে মূলত 2016 সালের প্রাথমিকের 42500 শিক্ষক নিয়োগ প্রক্রিয়া কে নিয়ে এক চাঞ্চল্যকর তথ্য নিয়ে মামলার পরিপ্রেক্ষিতে এই মন্তব্য করেন বিচারপতি।

মামলাকারীদের তরফ থেকে অভিযোগ করা হয়েছে ,42500 শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় প্রায় 32000 ট্রেনিং হীন প্রার্থীকে টেটের নাম্বার কম থাকা সত্ত্বেও নিয়োগ পত্র দেওয়া হয়েছে! ঐ ট্রেনিং হীন প্রার্থীদের থেকে টেটে বেশি নাম্বার পাওয়া সত্ত্বেও মামলাকারীদেরকে নিয়োগ পত্র দেওয়া হয় নি।

WB Primary 42500 panel
WB Primary 42500 panel

WB Primary 42500 panel

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় উষ্মা প্রকাশ করে জানিয়েছেন যে এই অভিযোগ যদি প্রমাণিত হয়, তাহলে তিনি ঢাকি সহ এই প্যানেল কে বিসর্জন দিয়ে দেবেন । তিনি বলেন পর্ষদ সঠিক সময়ে সঠিক তথ্য কোর্টে জমা করছে না। তিনি বলেন এমনটা চলতে থাকতে পারে না! এমনটা হতে থাকলে তিনি 2016 প্রাথমিক টেটের 42500 এর সম্পূর্ণ প্যানেল কে বাতিল করবেন।

বিচারপতি প্রাথমিক পর্ষদ কে সমস্ত রিপোর্ট কোর্টে জমা করতে নির্দেশ দিয়েছেন। এই মামলার পরবর্তী শুনানি আগামী 16ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে ।

WB_Primary_Teachers_Recruitment_Break_Up_marks
WB Primary 42500 panel(WB_Primary_Teachers_Recruitment_Break_Up_marks)

এই নিয়ে আরও বিস্তারিত তথ্য জানতে এখানে ভিজিট করুন।

‘ঢাকি সমেত বিসর্জন দিয়ে দেব’, ৪২৫০০ (WB Primary 42500 panel) শিক্ষকের প্যানেল বাতিলের হুঁশিয়ারি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের । মামলাকারীদের দাবি, সম্প্রতি আদালতের নির্দেশে নম্বর বিভাজন-সহ তালিকা প্রকাশ হয়েছে। সেই তালিকায় দেখা যাচ্ছে তাঁদের থেকে কম নম্বর পেয়েও অনেক অপ্রশিক্ষিত প্রার্থী চাকরির সুপারিশপত্র পেয়েছেন। তার পরেই বিচারপতি গঙ্গোপাধ্যায় প্যানেল বাতিল করে ‘ঢাকি সমেত বিসর্জন’-এর হুঁশিয়ারি দিয়েছেন।

WB_Primary_42500_panel
WB_Primary_42500_panel

WB Primary 42500 panel-এখনও অব্দি ২০১৪ টেট থেকে দু দফাই প্রায় ৫৬,৩১৭ জন শিক্ষক নিযুক্ত হয়েছে! এঁদের মধ্যে থেকে ২০১৭ সালে প্রায় ৪২,৬২৯ জন এবং ২০২১ সালে ১৩,৬৮৮ জন শিক্ষক রূপে নিয়োগ করে পর্ষদ। এই মামলায় অতিরিক্ত হলফনামা দিয়ে আরও তথ্য আদালতে জমা দিতে চেয়েছেন মামলাকারী। বিচারপতি গঙ্গোপাধ্যায় সেই অনুমতি দিয়েছেন। আগামী ১৬ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানি।

১৪০ জন অপ্রশিক্ষিত প্রার্থী একটি মামলা করেছিলেন। বিচারপতির মন্তব্য, মানিক ভট্টাচার্যের কাছে পৌঁছতে পারেননি বলেই অনেকের নিয়োগ হয়নি। মূলত ১৪০ জন অপ্রশিক্ষিত প্রার্থীর করা মামলায় মঙ্গলবার এমন মন্তব্য করেছেন বিচারপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here