WB Primary Recruitment 2022- আরও প্রায় ২৩০ জনের ভাগ্য খুলতে চলেছে,নোটিশ জারি করেছে পর্ষদ,Very big

0
102

WB Primary Recruitment 2022-প্রাথমিক শিক্ষক পদে চাকরি পেতে চলেছে আরও কিছু চাকরিপ্রার্থী। গতকালকেই নোটিশ জারি করেছে প্রাথমিক (West Bengal Board Of Primary Education) শিক্ষা পর্ষদ। সেই নোটিশ ডাউনলোড যদি আপনার করতে চান তাহলে এখানে ক্লিক করুন । কিছুদিনের মধ্যেই তারা নিয়োগপত্র হাতে পাবেন বলে খবরা-খবর সামনে আসছে ।

যে সমস্ত কারনের মধ্যে তাঁদের চাকরি হোল্ডে ছিল তার মধ্যে অন্যতম কারণ হলো তাঁরা পার্শ্ব শিক্ষক (Para Teachers) হিসাবে আবেদন করেছিল । কিন্তু ডকুমেন্ট ভেরিফিকেশনের সময় তাঁরা সেই সমস্ত ডকুমেন্ট দেখাতে পারেনি। তাই তাদের নিয়োগ প্রক্রিয়া কে হোল্ডে করে রাখা হয়েছিল ।

এর পরই ঐ চাকরি প্রার্থীরা কোর্টে মামলা করেন।

wb_primary_tet_2021_result_date
WB Primary Recruitment 2022

এই খবরের বিস্তারিত {WB Primary Recruitment 2022} আপডেট এখানে ক্লিক করলে পেয়ে যাবেন।

কিন্তু অবশেষে কোর্টের নির্দেশে এবং প্রাথমিক পর্ষদ এর নোটিশের জন্য ঐ সমস্ত প্রায় ২২৭-২৩০ জন চাকরিপ্রার্থীর ভাগ্য খুলতে চলেছে বলে জানা গিয়েছে। প্রাথমিক পর্ষদ {WBBPE} ১১ই মার্চ একটা নোটিফিকেশন জারি করেছেন । সেখানে বলা হয়েছে কোর্টের নির্দেশ মতন তাঁদের কে ডি-ক্যাটাগরিআইজ করা হয়েছে।

ফলে তাঁরা এবার ক্যাটাগরি নয় এবার তাঁরা তাঁদের প্রাপ্ত নাম্বারের নিরিখে চাকরি পাবেন !

আজকে জানা যাচ্ছে যে ঐ {WB Primary Recruitment 2022}চাকরিপ্রার্থীদের লেটার খুব শীঘ্রই দেওয়া হবে।

কোর্টে এই রকম আবেদনকারীর সংখ্যা ছিল প্রায় ২৭২ এর কাছাকাছি। কিন্তু এর মধ্যে প্রায় ৪৫ জনের এখনও কিছু সমস্যা রয়েছে বাকি প্রায় ২২৭-২৩০ জন চাকরিপ্রার্থীর ভাগ্য খুলতে চলেছে ।

WB Primary Recruitment 2022
WPA-2950 of 2022
WPA-2381 of 2022
WPA-1785 of 2022
WPA-2782 OF 2022
WPA-2784 OF 2022
WPA-2952 OF 2022
WB Primary Recruitment 2022

WBBPE Notice about de categorization for re empaneled

WB_Primary_Recruitment_2022
WB Primary Recruitment 2022

সমস্যা- প্রাথমিকের {WB Primary Teachers Recruitment} নিয়োগ সংক্রান্ত রুলসে বলা আছে ,প্রাথমিকের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে কেবলমাত্র প্রাথমিকের প্যারা টিচারদের সংরক্ষণের সুবিধা দেওয়া হবে। কিন্তু ডকুমেন্ট ভেরিফিকেসন এর সময় দেখা যায় অনেক আপার প্রাইমারি প্যারা টিচারদের আবেদন করেছেন এবং পাস ও করেছেন। তাঁদের তখনই উইথ হোল্ড করে দেওয়া হয়। তাঁরা এই নিয়ে কোর্টে জান। তাঁদের দাবি তাঁদের ক্যাটাগরি সুবিধা লাগবে না, যেহেতু তাঁদের প্রাপ্য নাম্বার লাস্ট প্যানেল লিস্ট ক্যান্ডিডেট এর সামান অথবা বেশি। কোর্ট সেই যুক্তি মেনে নেয় এবং ২৪/০২/২০২২ এ ঐ সমস্ত মামলাকারীদের পক্ষে রায় দেয়। সেই মত পর্ষদ তাঁদেরকে ক্যাটাগরি মুক্ত করে তাঁদের প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে নোটিশ প্রকাশ করে গত কালকে।

To read more news about Primary Teachers Recruitment like 738,wrong answers court case,Primary 2017 TET news- Click Here

FAQs

প্রাইমারিতে ১১/০৪/২০২২ এর নতুন নোটিশের জন্য কত জন সুযোগ পেতে চলেছে ?

জানা গিয়েছে প্রায় ২৩০ জন যাঁদের ক্যাটাগরির সমস্যা ছিল তাঁরা সুযোগ পেতে চলেছে।

কত জন আবেদনকারী বা মামলাকারী ছিল ?

প্রায় ২৭২ জন।

প্রাইমারির ২০১৭ ইন্টাভিউ কবে শুরু হবে ?

২০১৪ এর ১৬৫০০ শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শেষ হলেই।

প্রাইমারির ২০১৭ এর শূন্য পদ কত হতে পারে ?

প্রায় ৮০০০০ এর মতন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here