{ভেরিফিকেশন বাতিলের দাবি খারিজ}Wb Primary Teachers Recruitment In 2020,Very big news

0
11

Some important and very big news about about Wb Primary Teachers Recruitment.WBBPE published notification for verification/scurrility for 2014 tet candidates training document as on 23/11/2020.

Wb Primary Teachers Recruitment

২০১৪ প্রাথমিক টেট পাস ক্যান্ডিডেট দের ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পন্ন করতে প্রাথমিক পর্ষদ গত ২৩ শে নভেম্বর একটি নোটিশ জারি করে। ঐ নোটিফিকেশন কে চ্যালেঞ্জে করে কোলকাতা হাইকোর্টে মামলা করে এক চাকরীপ্রার্থী। মামলাকারী Mafikul Islam একাধিক দাবি করে ঐ মামলা করে কোর্ট। যদিও জানা গিয়েছে সে ঐ প্রাথমিক টেট পরীক্ষায় পাস করেননি।

তার যে দাবি ছিল সেটা হল ঐ বছরের প্রাথমিক টেটের বেশ কিছু প্রশ্ন ভুল ছিল বলেই সে পাস করেনি। ফলে এখন ঐ পরীক্ষার ভিত্তিতে ভেরিফিকেশন প্রক্রিয়া বন্ধ রাখা হোক।

এই বক্তব্য সোনার পরে মাননীয় জাজ Abhijit Gangopadhyay তার মামলাটিকে খারিজ করে দেয়। তার আবেদনের ভিত্তিতে মাননীয় জাজ প্রশ্ন তুলেন ২০১৮ সালে এই প্রশ্ন ভুল নিয়ে চূড়ান্ত রায় কোলকাতা হাইকোর্ট দিলেও তিনি এত দিন চুপ করে বসে ছিলেন কেন ??

আদালত জানাই এই ধরনের আবেদন গ্রহন করে অন্য যোগ্য প্রার্থীদের ভাগ্য অন্ধকারে ঠেলে দেওয়া যায় না। এর পর তিনি ভেরিফিকেশন প্রক্রিয়ায় হস্তক্ষেপ প্রয়োজন নেই বলে জানান। ফলে যে ভেরিফিকেশন পর্ব প্রাথমিক পর্ষদ শুরু করেছেন গত ২৫ তারিখ থেকে সেটা চলবে । এই আর কোনও সমস্যা থাকলোনা বলে মনে করছে অনেক অভিজ্ঞ মহল।

Wb Primary Teachers Recruitment

Wb_Primary_Teachers_Recruitment
Wb_Primary_Teachers_Recruitment

এই দিকে মাননীয় বিচারপতি Sabyasachi Bhattacharyya জানিয়েছেন যে, প্রশ্ন ভুল মামলায় মামলাকারীদের ডকুমেন্ট ভেরিফিকেশন নিয়ে অনলাইনে যে সমস্যা হচ্ছিল সেটা ঠিক করতে হবে। দ্রুত ঐ প্রার্থীদের অনলাইনে বা অফলাইনে ডকুমেন্ট ভেরিফিকেশন করতে হবে। গত কালকে Payel Bag & Ors. এই মামলায় এই রায় দিয়েছেন মাননীয় বিচারপতি।

প্রাথমিক সিখক নিয়োগ নিয়ে আরও খবর পড়তে এখানে ক্লিক করুন, ফেস বুক ফল করুন এখানে ক্লিক করে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here