WB Primary TET Scam 2023: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় চার্জশিট,টাকা দিয়ে যাঁরা চাকরি পেয়েছেন তাদের লিস্ট!

2
568

WB Primary TET Scam 2023– প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে প্রথম চার্জশিট গ্রহণ করলো কোর্টে! পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষক নিয়োগে যাঁরা ঘুষ দিয়ে চাকরি পেয়েছেন এবং ঘুষ দেওয়া সত্ত্বেও চাকরি পাননি, তাঁদের বিরুদ্ধে সিবিআই কী ব্যবস্থা নিয়েছে, তা জানতে চেয়েছিল আদালত। এই দিন সেই সংক্রান্ত তদন্তের অগ্রগতির রিপোর্ট আদালতে জমা দিল সিবিআই। তার প্রেক্ষিতে এই মামলায় চার্জশিট(পশ্চিমবঙ্গে টাকা দিয়ে যারা শিক্ষকতার চাকরি পেয়েছেন তাদের তালিকা সহ) জমা পড়লো আদালতে!

এটাই হলো নিয়োগ দুর্নীতি মামলার প্রথম চার্জশিট, যা আদালত গ্রহণ করেছে! ইতিমধ্যেই দুর্নীতির অভিযোগে ৩২০০০ চাকরি বাতিল করেছে হাইকরত,সেই মামলা এখন সুপ্রিমকোর্টে গেছে! এর মাঝে এই চার্জশিট আদালতে জমা হওয়া খুবই তাৎপর্য পূর্ণ বলে মনে করছে অভিজ্ঞ মহল!

যে চার্জশিট মাসখানেক আগে আদালতে জমা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI ও ED,সেখানে ঘুষ দেওয়া প্রার্থীদের সাক্ষী হিসাবে দেখানো হয়েছিল। তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন বিচারক। এবার হাইকোর্টের বিচারপতিও সেই নির্দেশ জারি করলেন। তিনিও জানতে চান, যারা টাকা দিয়ে শিক্ষকের চাকরি পেয়েছেন, তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হয়েছে? এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এর উদ্দেশ্যে বিচারপতির প্রশ্ন, যারা টাকার বিনিময়ে চাকরি পেয়েছেন, তাদেরকে শুধু সাক্ষী হিসেবে দেখানো হচ্ছে কেন? তারা কেন অভিযুক্ত নন?

WB Primary TET Scam 2023

WB Primary TET Scam 2023
WB Primary TET Scam 2023

যাঁরা বেআইনি ভাবে চাকরি পেয়েছেন বা চাকরি পাওয়ার জন্য টাকা দিয়েছেন, তাঁদের তালিকা সংগ্রহ করা হয়েছে কিনা তা সিবিআইয়ের আইনজীবীর কাছে জানতে চান বিচারক। সিবিআইয়ের আইনজীবী বলেন, “তালিকায় নাম থাকা অনেকের বয়ান নেওয়া হয়েছে। তালিকায় আরও নাম রয়েছে।”

Teachers Recruitment Scam
WB TET Scam(Teachers Recruitment Scam)

সিবিআই (CBI)-এর তরফে আদালতে (WB Primary TET Scam 2023) পাঁচটি মামলায় মোট ন’টি (সাপ্লিমেন্টারি মিলিয়ে) চার্জশিট জমা দেওয়া হয়েছে। আর এবার আদালত সেই চার্জশিট গ্রহণ করেছে। কুন্তল ঘোষ, তাপস মন্ডল এবং নীলাদ্রি ঘোষের বিরুদ্ধে নথিজাল, চক্রান্ত, প্রতারণা সহ একাধিক ধারায় সিবিআই এর তরফে চার্জেশিট দাখিল করা হয়েছে। তাঁদের আরও ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক বলে খবর। এর আগে WB Primary Recruitment Scam,WBSSC Group -C & D Recruitment Scam, WBSSC Class 9 to 12 Recruitment Scam-এর মত একাধিক মামলায় ৭টি চার্জশিট দাখিল করা হলেও ,প্রাথমিক ছাড়া বাকি মামলার চার্জশিট এখনও গৃহীত হয়নি বলে আদালত সূত্রে খবর।

বিচারপতির CBI ও ED -আইনজীবীদের প্রশ্ন করেন, যারা টাকা বিনিময়ে চাকরি পেয়েছেন, তাঁদেরকে সাক্ষী হিসেবে কেন দেখানো হচ্ছে? কেন অভিযুক্ত হিসেবে সামনে আনা হচ্ছে না? এই প্রশ্নের জবাবে সিবিআই এর সিটের ডিআইজি এবং সিবিআই এর দুর্নীতি দমন শাখার ডিআইজি বলেন, টাকা দিয়ে চাকরি পাওয়া প্রার্থীদের সংখ্যা অনেক বেশি। তাহলে তো অনেককে গ্রেফতার করতে হবে। এরপরেই বিচারপতি বলেন, একটা গ্রাউন্ড ঠিক করতে যেখানে কাদের সাক্ষী হিসেবে এবং কাদেরকে অভিযুক্ত হিসেবে দেখাবেন!

WB_Primary_TET_Scam_2023
WB_Primary_TET_Scam_2023

প্রাথমিক শিক্ষক নিয়োগের মামলা সহ আরও আপডেট পেতে এখানে ক্লিক করুন।

প্রাথমিক শিক্ষক নিয়োগের বিভিন্ন নোটিশ এবং পিডিএফ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন!

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here