প্রাথমিক নিয়োগে ২৫,০০০ সুযোগ পাবে ? WB Primary TET Wrong Answers Court Case

KOLKATA-HIGH-COURT
KOLKATA-HIGH-COURT

WB Primary TET Wrong Answers Court Case:- গতকালের ভুল প্রশ্ন মামলার পর প্রাথমিক পর্ষদ ভুল প্রশ্ন মামলাকারীদের ডকুমেন্ট ভেরিফিকেসন এবং ইন্টারভিউ নিয়ে নোটিশ প্রকাশিত করেছে, WBBPE অফিশিয়াল সাইটে, সেই নোটিশ দেখতে হলে এখানে ক্লিক করুন।

নোটিশে বলা হয়েছে আরও কিছু মামলাকারীর ডকুমেন্ট ভেরিফিকেসন এবং ইন্টারভিউ নেওয়া হবে ২৬/১২/২০২১ তারিখে দুপুর ১২ টা সময়।

২০১৪ সালের টেট পরীক্ষায় প্রশ্ন ভুল ছিল,সেই নিয়ে কোলকাতা হাইকোর্টে একাধিক মামলা হয়। তার প্রেক্ষিতেই হাইকোর্ট পরীক্ষার্থীদের নম্বর দেওয়ার নির্দেশ দেয়। সর্বোচ্চ ৬ নাম্বার দেওয়ার পর ,গত ২০ ডিসেম্বর ইন্টারভিউয়ের জন্য় ৭৩৮ জনের একটি তালিকা প্রকাশ করে প্রাথমিক পর্ষদ{WBBPE }। সেই নোটিশ কে চ্যালেঞ্জ জানিয়ে মামলা হয় কোলকাতা হাইকোর্টে। গতকাল মাননীয়া বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে ওঠে ঐ সমস্ত মামলা।

গতকালকে ,টেট ভুল প্রশ্ন মামলায় ত্রুটি স্বীকার করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রশ্ন ভুল মামলায় পুনর্মূল্যায়নের ত্রুটি স্বীকার করে তাঁরা জানায়,নম্বর দেওয়া ও প্রার্থীদের বাছাইয়ের কিছু ক্ষেত্রে ত্রুটি থেকে গিয়েছে।২০ ডিসেম্বর ইন্টারভিউয়ের জন্য ৭৩৮ জনের তালিকা প্রকাশ করে পর্ষদ সেখানে।তাই ফের ২২/১২/২০২১ তারিখে ফের একটি নোটিশ জারি করে কোর্টের নির্দেশ মতাবেক।

WB_Primary_TET_Wrong_Answers_Court_Case
WB Primary TET Wrong Answers Court Case

WB Primary TET Wrong Answers Court Case

সেই ত্রুটি দূর করতে ফের ২২/১২/২০২১ তারিখে একটা নতুন নোটিশ জারি করে পর্ষদ। কিন্তু সেখানে কেবল মামলাকারীদের ডকুমেন্ট ভেরিফিকেসন এবং ইন্টারভিউ এর কথা উল্লেখ করা হয়েছে।

WB_Primary_TET_Wrong_Answers_Court_Case
WB_Primary_TET_Wrong_Answers_Court_Case

মামলাকারীদের প্রশ্ন,গত ৮ই জানুয়ারি ২০২১ সালে কোর্টের নির্দেশ মত,ভুল প্রশ্ন মামলায় প্রায় ২৫,০০০ চাকরিপ্রার্থী অফলাইনে পর্ষদ অফিসে ডকুমেন্ট জমা করে। তাহলে শুধুমাত্র প্রায় ৮০০-৮৫০ {২০ এবং ২২ তারিখের দুটি নোটিশ কে একত্রিত করলে} কেন ? সবাইকে ৬ নাম্বার দিয়ে দেখা হোক কে পাস করছে বা কে পাস করছে না। কারন যে পাস করছে তাঁর লিস্ট পর্ষদ সাইটে দেওয়া হচ্ছে কিন্তু যে পাস করলো না বা মেরিটে ভিত্তিতে জায়গা করতে পারলো না সে কিন্তু জানতেই পারলো না।

তাই এই সমস্ত অভিযোগ নিয়ে আজকে মাননীয়া বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে ফের এই মামলাটি উঠবে। আজকেই আপডেট বেরিয়ে আসবে বলে আশা করা হচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ডকুমেন্ট ভেরিফিকেসন এবং ইন্টারভিউতে ঠিক কত জন সুযোগ পাবে!

আজকে ২৩/১২/২০২১ তারিখে সেই মামলার আপডেট বেরিয়ে এসেছে। পর্ষদ জানিয়েছে যে সমস্ত অভিযোগ শুনতে একটি গ্রিভেন্স সেল খোলা হবে।

Primary TET-2014 ভুল-মামলায়  অভিযোগ সেল খুলে ত্রুটি নিষ্পত্তির জন্য Grievance Cell গঠন করা হবে। টেট OMR পুনর্মূল্যায়নের ত্রুটি জানাতে পারবে পরীক্ষার্থীরা, ১৫ দিনের মধ্যে বোর্ডের অনলাইন পোর্টালে।

আজকের কোর্টের অবজারভেশন নীচে দেওয়া হল

The Board is directed to proceed with the scrutiny/verification and interview/aptitude test in accordance with the notice published by the Board on December 20, 2021 and December 22, 2021.


The candidates who possess the OMR sheet/Digitized Data of the OMR sheet/RTI reply of the Board shall produce the same at the time of scrutiny/verification.


The candidates who do not possess the same, the Board shall take steps to rely on the data that is available with the Board and the candidates will have to abide by the data that is maintained by the Board for the
said purpose.

The candidates shall however produce all the other documents that are mentioned in the notice dated December 22, 2021 for the purpose of scrutiny/verification.


In the event, any candidate faces any difficulty/or has any grievance with regard to the interview/verification/scrutiny of testimonials and documents, the same may be intimated to the Board in the dedicated online portal which the Board is going to open shortly for consideration of the individual grievances of the candidates.


The grievances raised by the candidates shall be
mitigated by the Secretary of the Board at the earliest but positively within a fortnight from the date of uploading the objection/grievance.”

WB Primary TET Wrong Answers Court Case :- প্রসঙ্গত, ২০১৪ সালের প্রাথমিক টেট পরীক্ষার{WB PRIMARY TET} বিজ্ঞপ্তি প্রকাশ হয়। ২০১৫ সালে টেট পরীক্ষা নেওয়া হয়। এরপর ২০১৭ সালে তাঁদের নিয়োগ প্রক্রিয়া প্রায় কমপ্লিট হয়। গত বছরের নভেম্বর মাসে প্রাথমিকে ১৬ হাজার ৫০০ জন শিক্ষক নিয়োগের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। কিন্তু মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সেই নিয়োগ হয়নি বলে অভিযোগ আন্দোলনকারীদের। তাঁদের দাবি, ১২ হাজার পদে নিয়োগ হয়েছে ! বাকি প্রায় সাড়ে ৪ হাজার পদে এখনও নিয়োগ হয়নি বলে অভিযোগ চাকরিপ্রার্থীদের !

প্রাথমিক{ WB Primary TET Wrong Answers Court Case} এবং উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে আরও আপডেট পেতে এখানে ক্লিক করুন

1 COMMENT

  1. যে সমস্ত candidates all ready পাশ করেছে তাদের কেউ 6 নাম্বার দেওয়া হোক , তাদের আবার ডাকা হোক ইন্টারভিউ তে , যারা ফেল করেছে এবং 6 নাম্বার পেলে পাশ করবে তাদের কেন চাকরি দেওয়া হবে?? যারা পাশ করেছে তারা 6 নাম্বার পেলে এদের থেকে বেশি নাম্বার পাবে চাকরির যোগ্যতা বেশি থাকবে বলে মনে হয় আমার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here