[NOTICE]WB School reopen notice after Summer Vacation 2023: পড়ুয়াদের জন্য very big আপডেট!গরমের ছুটির পর খুলছে স্কুল!

0
150

WB School reopen notice after Summer Vacation: অত্যাধিক গরমের জন্য গত ২রা মে থেকে রাজ্য জুড়ে গরমের ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। রাজ্যে স্কুলগুলিতে গরমের ছুটি চলছে প্রায় এক মাস হতে চলল। শিক্ষা দফতর থেকে পর্ষদকে স্কুল খোলার বিষয়ে নতুন নোটিশ আজকে জারি করলো ! এবার গরমের ছুটি শেষে কবে স্কুল খুলবে তা নিয়ে এবার রাজ্য স্কুল শিক্ষা দফতর জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ এবং প্রাথমিক শিক্ষা পর্ষদ কে! রাজ্য স্কুল শিক্ষা দফতরের কাছে চিঠি দিয়ে তা জানতে চাওয়া হয়েছিল কবে স্কুল খুলবে? তাই আজকে স্কুল শিক্ষা দপ্তর নোটিশ দিয়ে জানিয়ে দিল আগামী ৫ এবং ৭ তারিখে স্কুল খুলবে! নীচে নতিশের ডাউনলোড লিঙ্ক দেওয়া আছে! এই নিয়ে নোটিশ ডাউনলোড করতে হলে এখানে ক্লিক করুন!(from serial no 193)!

গত ২ মে থেকে স্কুলে গরমের ছুটি শুরু হয়েছিল। কবে থেকে স্কুল খুলবে সেই বিষয়ে স্কুল শিক্ষা দফতরের নির্দেশিকায় কিছু উল্লেখ ছিল না।পর্ষদের বার্ষিক ছুটির তালিকা অনুযায়ী, গরমের ছুটি শেষ (WB School reopen notice after Summer Vacation 2023) হওয়ার কথা আগামী ৪ জুন। তার পর ৫ তারিখ ! ঠিক সেই মত রাজ্যের স্কুল খুলে যাচ্ছে !

আজকেই স্কুল খোলা হবে কি না, সে বিষয়ে শিক্ষা দফতরের মতামত জানতে চাওয়া হয়েছে।

Memo No 8/SECY/2o23                              Dated: 30/05/2023

From : Secretary in School Education Department

Government West Bengal

To : The President, West Bengal Board of Secondary Education The President, West Bengal Board of Primary Education

Sub: Reopening of Schools after the summer vacation.

Sir, Kindly refer to this Officer Memo No. o2/SECY/23 dated 13.04.2023. It was advised to reoPEn the summer vacation in the schools under your administrative control ( except for the schools in hill area of Darjeeling and Kalimpong District) with effect from 2nd May, 2023 due to heat waves until further instructions. The schedule of reopening of schools after summer vacation as per academic calendar published by respective Boards are from 5th June, 2023 for the Secondary Schools and from 7th June, 2023 for the Primary Schools.

Considering same and prevailing weather conditions, it has been decided by the competent authority that the schools may reopen after the summer vacation as per the schedule of academic calendar published by the respective Boards, i.e. from 5th June, 2023 for the Secondary Schools and from 7th June, 2023 for the Primary Schools.

You are requested to please issue instructions accordingly.

WB School reopen notice after Summer Vacation 2023

WB School reopen notice after Summer Vacation 2023

WB_School_reopen_notice_after_Summer_Vacation
WB_School_reopen_notice_after_Summer_Vacation
১. প্রথমে রাজ্যের স্কুল গুলিতে গরমের ছুটি প্রায় ১ মাস এগিয়ে আনা হয়!
২. ছুটি ২রা মে থেকে হবে বলে নোটিশ জারি করে শিক্ষা দপ্তর! {click here to download notice}
৩. তবে ২রা মে-এর আগেও ১৭ এপ্রিল থেকে এক সপ্তাহ অত্যাধিক গরমের জন্য রাজ্যজুড়ে স্কুল ছুটির সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার।
৪. এবার সম্ভবত মে মাসের প্রথম সপ্তাহে স্কুল খুলতে চলেছে!
৫. প্রাথমিক স্কুল খুলছে ৭ই জুন এবং মাধ্যমিক স্কুল খুলছে ৫ই জুন!
WB School reopen notice after Summer Vacation 2023
WB School reopen notice after Summer Vacation 2023
WB School reopen notice after Summer Vacation 2023

যেহেতু দীর্ঘ এক মাসেরও বেশি সময়সীমা ধরে স্কুলে স্কুলে গরমের ছুটি থাকার জন্য পঠন-পাঠনে ক্ষতি হচ্ছে, তাই স্কুল শিক্ষা দফতর আজ কেই সিদ্ধান্ত নিল গরমের ছুটি শেষে স্কুল কবে খুলছে। এই স্কুল খোলার তৎপরতা নিয়ে খুশি শিক্ষক, অবিভাবক এবং ছাত্রছাত্রীরা ! তাঁরা চাই ছিল স্কুল তাড়াতাড়ি খুলে পঠন-পাঠন শুরু করে দেওয়া হোক!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here