{After Puja}WB Teachers Recruitment Updates In 2020,Very Big News

WB_Teachers_Recruitment_Updates_In_2020
WB_Teachers_Recruitment_Updates_In_2020

Here we discuss all about WB Teachers Recruitment Updates In 2020.When WBBPE will conduct new TET exam for Primary School.When will WBSSC conduct new Teachers recruitment exam in West Bengal for Upper Primary,MP and HS School.

উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ(WB Teachers Recruitment Updates In 2020)

রাজ্য দীর্ঘদিন ধরে শিক্ষক নিয়োগ বন্ধ রয়েছে বিভিন্ন কারনে।এর মধ্যে দুটি প্রধান কারন হল কোর্ট কেস এবং করোনা পরিস্তিতি। আপনারা জানেন রাজ্যে এখনও উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হয়। বিগত প্রায় ৫ বছরের বেশি ধরে আটকে রয়েছে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।

কলকাতা হাইকোর্টের স্টে অর্ডার থাকায় প্রায় ১৪,৩৩৯ টি পদে এখনও উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া থমকে রয়েছে। এই উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ ইন্টার্ভিউ প্রক্রিয়া বিস্তর অনিয়ম নিয়ে কোর্টে মামলা হয়। সেই মামলা এখনও কোর্টে বিচারাধীন। আগামী কাল বেলা ১১ টায় ৩ নাম্বার কোর্টে উঠবে এই মামলা।

KOLKATA-HIGH-COURT
KOLKATA-HIGH-COURT

মূলত যে সমস্ত অভিযোগ রয়েছে তাঁর মধ্যে তার মধ্যে অন্যতম হল ভুল ভাবে ওয়েটেজ ক্যালকুলেশন নিয়ে।এই আগামী কাল এসএসসির তরফ থেকে মাননীয় এডভোকেট জেনারেল বলবেন বলে জানা গিয়েছে !

এই দিকে রাজ্য সরকার এই সমস্ত কোর্ট কেস দ্রুত শেষ করতে এবং মামলা শেষের পরে ঐ প্রায় ১৪,৩৩৯ টি পদে শিক্ষক নিয়োগ করতে ৭ সদস্যের একটি টাস্ক ফোর্স গঠন করেছে বলে খবরে উঠে এসেছে।

এখন রাজ্য সরকারের এই সমস্ত পদক্ষেপ দেখে এবং সামনের বিধানসভার ভোটের দিকে লক্ষ করলে এটা ধরে নেওয়া যায় যে এই মামলাটি মিটলে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ খুব তাড়াতাড়ি সম্পন্ন হবে !!

প্রাথমিকে শিক্ষক নিয়োগ(WB Teachers Recruitment Updates In 2020)

যে সমস্ত খবরাখবর বেরিয়ে আসছে তাতে মনে করা হচ্ছে প্রাথমিকের টেট পরীক্ষা সামনের বছর জানুয়ারি- ফেব্রুয়ারি মাস করে হতে পারে ! কারন হচ্ছে দুর্গা পুজোর পরে প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে নোটিফিকেশন জারি হতে পারে ! নোটিশ জারি হওয়ার পরে ফর্ম ফিলাপ করতে প্রায় ১-২ মাস সময় লাগবে অর্থাৎ এই বছরটা প্রায় চলে যাবে। এই নিয়ে এখানে ক্লিক করে যাবতীয় খবরাখবর পড়তে পারবেন।

WB-TET-2020-WBBPE-Primary-TET-Notification-Advertisement-News
WB-TET-2020-WBBPE-Primary-TET-Notification-Advertisement-News

ফলে পরীক্ষা নিতে হলে সামনের বছরটা উপযুক্ত হবে বলে মনে করা হচ্ছে। কারণ তখন এই করোনা প্রভাবও অনেকটা কমে আসবে বলেও মনে করা হচ্ছে ! প্রায় কম বেশি ২০,০০০ শূন্য পদে প্রাথমিক স্কুল গুলিতে শিক্ষক নিয়োগ হবে । ২০১৭ সালে যারা আবেদন করেছিল তাঁদেরকে নতুন করে আর আবেদন করতে হবে না কিছু যারা নতুন করে আবেদন করবেন তাঁরাও এবার আবেদন করতে পারবে বলে জানা যাচ্ছে !

To Read More News About WBBPE and Recruitment updates Please visit Official Site of WBBPE www.wbbpe.org or Click Here

ক্লাস ৯-১০ এবং ১১-১২ এর শিক্ষক নিয়োগ(WB Teachers Recruitment Updates In 2020)

নতুন বছরে ক্লাস ৯ থেকে নিয়ে ১০ এবং ক্লাস ১১ থেকে নিয়ে ১২ এর শিক্ষক নিয়োগ পরীক্ষা হতে পারে বলেও জানা যাচ্ছে। আপার প্রাইমারীর এই শিক্ষক নিয়োগ সমস্যা মিতলেই নতুন শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে বলেও জানা গিয়েছে ! এই সমস্ত নিয়োগ পরীক্ষা ক্লাস ৬ থেকে নিয়ে এক দম ১২ অব্দি হবে নতুন সিলেবাসে । এই নিয়ে এখানে ক্লিক করে যাবতীয় খবরাখবর পড়তে পারবেন। যখন কোনও নোটিফিকেশন আসবে সেটা আমরা আপনাদের সঙ্গে শেয়ার করবো।

To read more news about WBSSC and recruitment updates Please visit Official Site of WBSSC www.westbengalssc.com or Click Here

WB_Teachers_Recruitment_Updates_In_2020
WB_Teachers_Recruitment_Updates_In_2020

WB Teachers Recruitment Updates In 2020

WB Teachers Recruitment Updates In 2020After Puja
Primary Vacancy 20,000(Tentative)
Primary TET Exam DateJanuary-February 2021 (Tentative)
Primary TET Notification After Durga Puja (Expected)
Upper Primary Vacancy(New)10,000-15,000 (Purely Tentative)
Upper Primary TET Exam Date(New)Expected in January-February 2021(**But Purely Depended on Current court case movement)
Upper Primary TET NotificationExpected in January 2021 (**Same as above)
Class 9-12 Vacancy15,000-20,000(Purely Tentative)
Class 9-12 Exam DateJanuary-February 2021 (Tentative)
Class 9-12 NotificationDecember 2020 (Expected)
WB Teachers Recruitment Updates In 2020

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here