{শিক্ষামন্ত্রী-নতুন টেট,শিক্ষক নিয়োগ,কেস}WB Teachers Recruitment Very Big News in 2021

0
37

এই মুহূর্তে শিক্ষক নিয়োগ {WB Teachers Recruitment} নিয়ে বিরাট ঘোষণা করলেন মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী। পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ নিয়ে এই মুহূর্তের সবচেয়ে বড় খবর। বিস্তারিত ভাবে নীচে আলোচনা করব। এই ওয়েবসাইটটি বুকমার্ক করে রেখে দিন WBSSC,PRIMARY নিয়ে সমস্ত খবর আপডেট পেয়ে যাবেন।

WB Teachers Recruitment

আজ মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী জানান যে , প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং স্কুল সার্ভিস কমিশন যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে তা দ্রুত শেষ করা হবে।

তিনি ঘোষণা করেন যে,”সাঁওতালি ভাষায় যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে তা আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যেই সম্পূর্ণ হয়ে যাবে।”

তিনি জানান , প্রায় ৪৭৫ জনকে সাঁওতালি ভাষায় শিক্ষক রূপে নিয়োগ করা হবে। পরীক্ষার দিনক্ষণ দিয়ে দেওয়া হয়েছে ,প্রায় ২২টি কেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হবে, সঙ্গে মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী ঘোষণা করেন যে তাঁদেরকে ৩রা ফেরুয়ারির মধ্যে নিয়োগ করে দেওয়া হবে।

WB Teachers Recruitment

WB_Teachers_Recruitment
WB_Teachers_Recruitment

এই দিকে মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক গুরুত্বপূর্ণ খবরাখবর তুলে ধরেন। তিনি জানান ৩১ শে জানুয়ারি প্রাথমিকের টেট পরীক্ষা নেওয়া হবে। তিনি জানান ২০১৭ সালে যে সমস্ত ক্যান্ডিডেট আবেদন করেছিলেন প্রাথমিকে টেট পরীক্ষা দেওয়ার জন্য তাঁদেরকে নিয়ে ৩১ শে জানুয়ারি ২০২১ সালে টেট পরীক্ষা নেওয়া হবে।

প্রায় ২.৫ লক্ষ আবেদনকারী আছে ঐ তৃতীয় টেট পরীক্ষার জন্য বলেও খবরে উঠে আসে।

১৬৫০০ প্রাথমিকের শিক্ষক নিয়োগ ২০১৪ টেট পাস থেকে

মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী জানান যে, ১৬৫০০ শিক্ষক নিয়োগের জন্য বিরোধীরা বিভিন্ন অপ-প্রচার শুরু করেছে। তাঁরা একটা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছে। কোর্টের দিক নির্দেশ মতন রাজ্যে ১৬৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে খুব দ্রুত।

তিনি বলেন ,‘‘কিছু মানুষ অপপ্রচার রটিয়ে বিক্ষোভ দেখানোর চেষ্টা করছে৷ তা সঠিক নয়। কোর্টের রায় অনুযায়ী কাজ করা হচ্ছে।’’

নীচে লাইভ ভিডিওটি দেওয়া হল দেখে নিন আজ শিক্ষামন্ত্রী কি ঘোষণা করলেন।

WB Teachers Recruitment

16500 recruitment court case updates

এই দিকে আগামিকালেই ১৬৫০০ শিক্ষক নিয়োগ {WB Teachers Recruitment} নিয়ে যে মামলা হয়েছিল সেটা উঠতে চলেছে। আমরা জানতে পেরেছি শুধু ঐ মামলাটি নয়, প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং নোটিফিকেশন কে চ্যালেঞ্জে করে যে একাধিক মামলা হয়েছে কোলকাতা হাইকোর্টে ,সেই রকম অনেক গুরুত্বপূর্ণ মামলা আগামীকাল কোলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ এর বেঞ্চে উঠবে। আগামী কাল সকাল ১০ টা ৪৫ থেকে কোর্ট নাম্বার ১৫ য় হেয়ারিং শুরু হয়ে যাবে বলে খবর।

অর্থাৎ আগামীকাল “দিনটি” ১৬৫০০ শিক্ষক নিয়ে খুবই একটা গুরুত্বপূর্ণ “দিন” হতে চলেছে।

প্রাথমিক এবং উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে আরও খবর পড়তে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here