WB TET 2022 – টেটের উত্তরপত্র প্রকাশ এবং রেজাল্ট নিয়ে বিরাট সিদ্ধান্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের!

2
101

Wb tet 2022– জানা গিয়েছে কিছু দিন আগেই প্রাথমিক শিক্ষা পর্ষদ একটি বৈঠক করেছে! সেখানে একাধিক বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে!এঁদের মধ্যে অন্যতম হল টেটের মডেল উত্তর পত্র কবে প্রকাশ করা হবে, সেই নিয়েও আলোচনা হয়েছে! শুধুমাত্র মডেল উত্তর পত্র নয়, সেই উত্তর পত্রকে চ্যালেঞ্জ করার জন্য ব্যবস্থা থাকবে বলে জানা গিয়েছে। বিস্তারিত ভাবে নীচে এই খবর টি শেয়ার করা হল।

11ই ডিসেম্বর সদ্য সমাপ্ত হয়েছে টেটে wb tet 2022 এর পরীক্ষা। কিছু আগেই পর্ষদ এক গুরুত্বপূর্ণ মিটিং করেছে। সেই মিটিং এ একাধিক বিষয়ে আলোচনা হয়েছে। তাঁদের মধ্যে থেকে যে প্রধান তিনটি গুরুত্বপুর্ন বিষয় সম্পর্কে খবর সামনে এসেছে সেটা হল-

Wb tet 2022

আমাদের মডেল উত্তর পত্র ডাউনলোড করতে চাইলে এখানে ক্লিক করুন

Wb_Teacher_Eligibility_Test_2022_Answer_Key
Wb_Teacher_Eligibility_Test_2022_Answer_Key


মডেল উত্তর পত্র প্রকাশ- প্রাথমিক পর্ষদ চলতি সপ্তাহেই প্রকাশিত করতে চলেছে 2022 প্রাথমিক টেটের মডেল উত্তর পত্র। পর্ষদ এবার শুধু উত্তর পত্র আপলোড নয়,সেই উত্তর পত্র নিয়ে অভিযোগ বা মতামতের জন্য একটি উইন্ডো ওপেন করতে চলেছে।


একটি সূত্র মারফৎ খবর সামনে এসেছে, গত সপ্তাহে শুক্রবার টেটের(wb tet 2022) উত্তরপত্র আপলোড নিয়ে বৈঠক করেছে পর্ষদের আধিকারিকরা। সেখানে তাঁরা চলতি সপ্তাহের শুরুর দিকেই উত্তরপত্র ওয়েবসাইটে আপলোড করা নিয়ে আলোচনা করেছে।

Wb tet 2022 Result

Wb tet 2022
Wb tet 2022

উত্তরপত্র আপলোড হওয়ার পর সেই উত্তরপত্র নিয়ে পরীক্ষার্থীদের চ্যালেঞ্জ করারও সুযোগ দেবে প্রাথমিক পর্ষদ। যে সমস্ত চ্যালেঞ্জ বা মতামত সমানে আসবে পরীক্ষার্থীদের কাছ থেকে সেই সমস্ত তথ্য স্ক্রুটেনি করে দেখবে পর্ষদের এডহোক কমিটি। সেখানে কিছু পাওয়া গেলে সেই রিপোর্ট পাঠানো হবে এক্সপার্ট কমিটির সদস্যদের কাছে। এর পর ফের নতুন রিভাইজ মডেল উত্তর পত্র আপলোড করা হবে।

2022 টেটের রেজাল্ট-জানা গিয়েছে যদি মডেল উত্তর পত্র নিয়ে কোনও সমস্যা থাকে তাহলে রিভাইজ উত্তর পত্র প্রকাশের পর পরই প্রাথমিক টেটের রেজাল্ট দ্রুত প্রকাশ করবে পর্ষদ। এবং তাঁর জন্য তৎপরতাই শুরু করে দিয়েছে প্রাথমিক পর্ষদ। এক সপ্তাহ যেতে না যেতেই ফলপ্রকাশের বিষয়ে আলোচনা শুরু করে দিয়েছে তাঁরা ।

WBBPE_New_Chairman_Name
WBBPE_New_Chairman_Name

যদিও ডিসেম্বর মাসের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব নাকি তা নিয়ে সংশয় দেখা গিয়েছে। পর্ষদ সভাপতি গৌতম পাল টেটের পরীক্ষা নিয়ে যে সমস্ত প্রেস কনফারেন্স করেছেন, আগে, সেখানে তিনি বার বার টেটের ফল প্রকাশ দ্রুত করা হবে বলেও নির্দিষ্টভাবে জানিয়েছিলেন !

রবিবার সদ্য সমাপ্ত হয়েছে প্রাথমিক টেট 2022 । ঠিক তার এক সপ্তাহ শেষ হতে না হতেই মডেল উত্তরপত্র আপলোড করার জোর তৎপরতা শুরু করে দিল পর্ষদ।

যে সমস্ত নতুন পদক্ষেপ করেছে প্রাথমিক পর্ষদ ,2022 প্রাথমিক টেটকে নিয়ে তাতে ইতিমধ্যেই সন্তোষ করেছে কলকাতা হাইকোর্টও। পরীক্ষার ব্যবস্থাপনা নিয়ে ,omr সংরক্ষণ নিয়ে, রেজাল্ট, মডেল উত্তর পত্র আপলোড নিয়ে যা যা পদক্ষেপ করেছে বা করবে তাতে পরীক্ষার্থীদের একাংশও সন্তোষ প্রকাশ করেছে। আমাদের মডেল উত্তর পত্র 2022 টেট নিয়ে দেখতে হলে এখানে ক্লিক করুন

FAQs

কবে পর্ষদ wb tet model answer key আপলোড করবে?

যে সমস্ত খবর সামনে এসেছে সেখানে দেখা যাচ্ছে এই সপ্তাহে প্রকাশিত হতে চলেছে প্রাথমিক টেট 2022 এর মডেল উত্তর পত্র।

পর্ষদের মডেল উত্তর পত্র কে কি চ্যালেঞ্জ করা যাবে?

হ্যাঁ। যে সমস্ত আপডেট সমনে এসেছে সেখানে দেখা যাচ্ছে, পর্ষদের মডেল উত্তর পত্র কে চ্যালেঞ্জ করা যাবে!

পর্ষদ কবে টেট 2022 এর রেজাল্ট প্রকাশ করবে ?

টেটের রেজাল্ট খুব শ্রীঘ্রই প্রকাশিত করবে পর্ষদ। তবে নতুন বছরের শুরুর দিকে রেজাল্ট প্রকাশিত হবার সম্ভাবনা বেশি।

এবার টেটে কত শতাংশ ক্যান্ডিডেট পরীক্ষা দিয়েছে?

খবর অনুসারে 89% চাকরি প্রার্থী পরীক্ষা দিয়েছে!

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here