WB TET CBI Court Case 2022- চাঞ্চল্যকর নিউজ সামনে এসেছে! CBI-র হাতে সেই ফাঁকা খাতা! Very big news

0
66

WB TET CBI Court Case : সাদা খাতায় শুধু নাম লেখা,তাতেই প্রাথমিকের চাকরি! এমনই চাঞ্চল্যকর নিউজ সামনে এসেছে! CBI-র হাতে সেই ফাঁকা খাতা! এই খবর সামনে এসেছে !

প্রাইমারি টেটে শুধু নাম আর রেজিস্ট্রেশন নম্বর লিখে জমা দেওয়া হয়েছিল সাদা খাতা বলে অভিযোগ তুলে কোলকাতা হাইকোর্টে (WB TET CBI Court Case)মামলা দায়ের করা হয়েছিল আগেই । এবার সেই মামলা পরিপ্রেক্ষিতে একটা চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে বলে খবরে উঠে এসেছে। খবরে দাবি করা হয়েছে, যে অভিযোগ তুলে মামলা করা হয়েছিল, এবার সেই সাদা খাতা সিবিআইয়ের হাতে!

WB TET CBI Court Case

যে খবরটি প্রকাশ পেয়েছে সেখানে দাবি করা হয়েছে, “যে প্রাথমিক শিক্ষক নিয়োগ সিবিআই মামলায়
এবার রাজ্যের শিক্ষা দফতরের একাধিক আধিকারিক সিবিআইয়ের আতস কাঁচের তলায়। সিবিআই সূত্রে এমনটাই খবর।”

WB_TET_CBI_Court_Case
WB TET CBI Court Case

কিছুদিন আগেই কোলকাতা হাইকোর্ট প্রাথমিক শিক্ষক নিয়োগে সিবিআই তদন্তের নির্দেশ (WB TET CBI Court Case)দিয়েছিল। যাঁদের বিরুদ্ধে অভিযোগ তাঁদেরকে প্রয়োজনে হেফাজতে নিয়েও জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই বলে কোর্ট জানিয়েছিল।কোর্ট এও জানিয়েছিল যে কেসের রিপোর্ট 15 জুনের মধ্যে মুখবন্ধ খামে কোর্টে জমা করতে হবে। সেই মামলার সূত্র ধরে আজকের এই নিউজ সামনে এসেছে।

খবরে এও সামনে এসেছে যে “এই মামলার প্রাথমিক তদন্তে একাধিক নজির সামনে এসেছে সিবিআইয়ের কাছে! দেখা যাচ্ছে প্রার্থীরা সাদা খাতা জমা দিয়েছিলেন! শুধু নাম ও রেজিস্ট্রেশন নম্বর লিখে ফাঁকা খাতা জমা দিয়েছিলেন প্রার্থীরা। এরপর একটি উত্তরও না লিখেই চাকরি পেয়ে গিয়েছেন একাধিক প্রার্থী। এমন ঘটনাও জানতে পেরেছে সিবিআই! বলে খবরে উল্লেখ করা হয়েছে।

এই মামলার তদন্তে আরও কিছু চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে যেমন “খবরে দাবি করা হয়েছে যে টেট নিয়োগ মামলার সঙ্গে জড়িত আছে একাধিক আধিকারিক বলে দাবি করা হয়েছে!”

খবরে উঠে এসেছে,সংবাদ সংস্থা পিটিআইকে এক সিবিআই আধিকারিক জানিয়েছেন,এমন একাধিক খাতা পাওয়া গিয়েছে যেগুলি একেবারে ফাঁকা অবস্থায় জমা দেওয়া হয়েছিল ! শুধুমাত্র নাম আর রেজিস্ট্রেশন নম্বর লেখা হয়েছিল! সেই প্রার্থীরাও নিয়োগপত্র পেয়ে গিয়েছেন!

এই শিক্ষক নিয়োগ মামলার ঘটনায় শিক্ষা দফতরের আধিকারিক ও কর্মপ্রার্থীদের মধ্যে বিপুল টাকার লেনদেন হয়েছে কিনা সেই দিকও খতিয়ে দেখা হচ্ছে বলে তথ্য সামনে এসেছে!

এই দিকে টেট মামলা নিয়ে আরও বেশ কিছু তথ্য সামনে এসেছে ,প্রাথমিকে কিছু দিন আগেই 16,500 শিক্ষক নিয়োগ করা হয়েছে ! মূলত এই নিয়োগ নিয়ে তদন্ত শুরু হয়েছে! এই মামলা নিয়ে একাধিক FRI করা হয়েছে বলে নিউজ সামনে এসেছে!

প্রাথমিক টেট সিবিআই মামলার পরবর্তী আপডেট পেতে এখানে ক্লিক করুন


Disclimer: এই খবরের কিছু অংশ bangla.hindustantimes.com থেকে নেওয়া হয়েছে। যার লিঙ্ক হল – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here