[WBSSC 26000 CASE]এখনই বন্ধ হচ্ছে না ২৬ হাজার চাকরিহারাদের বেতন!চাকরিহারাকে এপ্রিল মাসের বেতন দেবে রাজ্য সরকার!

0
305

[WBSSC 26000 CASE]-এখনই বন্ধ হচ্ছে না ২৬ হাজার চাকরিহারাদের বেতন!চাকরিহারাকে এপ্রিল মাসের বেতন দেবে রাজ্য সরকার!-এখনই বন্ধ হচ্ছে না ২৬ হাজার চাকরিহারাদের বেতন!শ্রম আইনে সিদ্ধান্ত শিক্ষা দফতরের!চাকরিহারাকে এপ্রিল মাসের বেতন দেবে রাজ্য সরকার!

প্রায় ২৫ হাজার ৭৫৩ জন শিক্ষক-অশিক্ষক কর্মীর চাকরি বাতিলের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য। এমতবস্থায় এখনই ওই চাকরিহারাদের বেতন বন্ধ হচ্ছে না!তাঁদের এপ্রিল মাসের বেতন দেওয়া হবে।। শিক্ষা দফতর সূত্রে খবর পাওয়া গিয়েছে! এরপর সুপ্রিম কোর্টে যত দিন মামলা চলবে,ততদিনই তাঁরা বেতন পাবেন বলে আজ বৃহস্পতিবার খবর পাওয়া গিয়েছে! কারণ হিসেবে জানানো হয়েছে, যেহেতু সুপ্রিম কোর্টে এই বিষয়টি বিচারাধীন তাই মামলা চলাকালীন বেতন বন্ধ করা যাবে না।

WBSSC 26000 CASE

WBSSC 26000 CASE
WBSSC 26000 CASE

চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ইতিমধ্যে সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য সরকার। শিক্ষা দফতরের পাশাপাশি স্কুল সার্ভিস কমিশন এবং মধ্যশিক্ষা পর্ষদের তরফেও পৃথক ভাবে মামলা করা হয়েছে। ফলে বিষয়টি বর্তমানে শীর্ষ আদালতে বিচারাধীন!

শিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, যেহেতু মামলা এখন শীর্ষ আদালতে বিচারাধীন, তাই চাকরিহারাদের বেতন এখনই বন্ধ করা হবে না বলেই জানিয়েছে শিক্ষা দফতর এবং ওই ২৫,৭৫৩ জন প্রত্যেকেই এপ্রিল মাস জুড়ে কাজ করেছেন, তাই তাঁদের বেতন দেওয়া হবে। শ্রম আইন অনুসারে, কেউ কাজ করলে তার উপযুক্ত পারিশ্রমিক দিতে হয়। সেই আইন অনুসরণ করেই চাকরিহারাদের এপ্রিলের বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here