উচ্চ প্রাথমিকে সমস্যা কবে মিটবে ? এই নিয়ে ধর্না,বিক্ষোভ এবং পরে গ্রেপ্তার চাকরিপ্রার্থীরা

0
63

গতকাল ছিল আপার প্রাইমারি কোর্ট কেসের শুনানি। কিন্তু যেই এই মামলার পরবর্তী শুনানির দিন ২০ মার্চ এর খবর বেরিয়ে আসে ,সেই আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা প্রেস ক্লাবের সামনে রাস্তায় বসে পড়ে অবস্থান শুরু করেন আপার প্রাইমারি মেধা তালিকায় নাম থাকা চাকরিপ্রার্থীরা।

তাঁদের দাবি ২০১৬ সালে টেটের ফল প্রকাশের পরও আজ অবধি নিয়োগ সম্পন্ন হল না। আদালতের দীর্ঘসূত্রিতা কাটিয়ে এখনই নিয়োগপত্র দেওয়ার দাবি তোলা হয়! ডব্লিউবিএসএসসি বাকি সমস্ত   ( নবম, দশম একাদশ,দ্বাদশ,কর্মী ও শারীর শিক্ষা ) নিয়োগ  সম্পন্ন করলেও , এই আপার প্রাইমারি নিয়োগ নিয়ে কোনও হেলদোল করছে না । 

এইদিন  প্রেস ক্লাবের সামনেই অবস্থান-বিক্ষোভে বসেছিলেন প্রায় দুই শতাধিক চাকরিপ্রার্থীরা।পরে পুলিস তাঁদের মধ্য থেকে প্রায় ১৪ জন চাকরিপ্রার্থীকে আটক করে নিয়ে যায়। পরে রাত্রি বেলায় তাঁদেরকে ছেড়ে দেওয়া হয় বলে জানা গিয়েছে।

এখন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের একটাই দাবি, দ্রুত এই সমস্ত মামলা গুলোকে নিষ্পত্তি করে ফাইনাল মেরিট লিস্ট দ্রুত প্রকাশ করতে হবে।

উল্লেখ্য ডব্লিউবিএসএসসি ২১০৯ সালে পূজোর সময়  প্রায় ১৪,৩০০ শূন্য পদের জন্য যে মেরিট লিস্ট প্রকাশ করেছিল সেখানে প্রায় ২৪,০০০ প্রার্থী নাম ছিল। সেই লিস্ট নিয়ে বিস্তর অভিযোগ তুলে দায়ের করা হয় মামলা,যার শুনানি চলছে কোলকাতা হাইকোর্টে। এই মামলার ফলে আটকে যায় ফাইনাল মেরিট লিস্ট প্রকাশ।যার ফলে পুরো আপার প্রাইমারি নিয়োগ প্রক্রিয়া আটকে রয়েছে । 

20200228 170155

  • এখন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের একটাই দাবি, দ্রুত এই সমস্ত মামলা গুলোকে নিষ্পত্তি করে ফাইনাল মেরিট লিস্ট দ্রুত প্রকাশ করতে হবে।

প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

উচ্চ-প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

TO KNOW PRIMARY SCHOOL TEACHERS SYLLABUS CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here