উচ্চ প্রাথমিকে নিয়োগ-WBSSC Upper Primary Recruitment 2021

WB_Group_D_Case
WB_Group_D_Case

WBSSC Upper Primary Recruitment:- এই মুহুর্তের উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে একটি আপডেট তথ্য বেরিয়ে আসছে । আপনারা জানেন উচ্চ প্রাথমিকে নিয়োগ নালিশের শুনানি শুরু হয়েছে এবং তা শেষ হচ্ছে আগামী 23 শে ডিসেম্বর ! এই নিয়ে বিস্তারিত আপডেট তথ্য আজকের এই পোস্টটি আপনাদের সঙ্গে শেয়ার করা হচ্ছে।

আপনারা জানেন যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউতে ডাক না পাওয়া প্রার্থীদের অভিযোগের শুনানির নিষ্পত্তিতে অষ্টম দফায় প্রায় 2275 জন প্রার্থীর তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন ।অষ্টম শুনানি অনুষ্ঠিত হবে আগামী 13 থেকে 23 শে ডিসেম্বর অবধি।

WBSSC Upper Primary Recruitment

WB_Group_D_Case
WBSSC Upper Primary Recruitment

গত 21 শে জুন দ্বিতীয়বার উচ্চ প্রাথমিক এর ইন্টারভিউ তালিকা প্রকাশ হলে বিভিন্ন অনিয়মের অভিযোগের ভিত্তিতে ডাক না পাওয়া চাকরিপ্রার্থীরা আদালতে মামলা করেন। আদালতের নির্দেশে তিন ধরনের প্রার্থীর অভিযোগ নিষ্পত্তি করতে কমিশন “এ গ্রেড” পর্যায়ে অফিসার দের মাধ্যমে শুনানির ব্যবস্থা করে। এরা হলেন শিক্ষক প্রশিক্ষণ না থাকা প্রার্থী । প্রশিক্ষণ প্রাপ্ত ডকুমেন্টস আপলোড না করা আবেদন খারিজ হয় এবং ডকুমেন্ট আপলোড করার পরেও কাট অফ স্কোরের নিচে থাকা প্রার্থীরা।

জানা গিয়েছে উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া নিয়ে জমা পড়া অভিযোগের আপাতত এটাই শেষ দফার শুনানি। তবে আদালতের জটিলতা এড়াতে এরপর আরো কিছু প্রার্থীর অভিযোগ নিষ্পত্তির জন্য ঢাকা হতে পারে বলেও খবর বেরিয়ে এসেছে।

সমস্ত শুনানি পর্ব শেষ হবার পর একটা পূর্ণাঙ্গ রিপোর্ট আদালতে পেশ করবেন স্কুল সার্ভিস(WBSSC) কমিশন বলে খবরে উঠে এসেছে ।কোর্টের তরফ থেকে সবুজসংকেত মিললেই প্রকাশ করা হবে চূড়ান্ত মেধাতালিকা ।আপনারা জানেন আপার প্রাইমারি শিক্ষক শূন্য পদের সংখ্যা আগেই কমিশন তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে ,সেখানে প্রায় 14,339 টি শুন্য পদ রয়েছে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য।

WBSSC Upper Primary Recruitment

WBSSC_Upper_Primary_Recruitment
Upper_Primary_Court_Case_Latest_updates

আগস্ট মাসে অভিযোগের নিষ্পত্তির জন্য শুনানির প্রক্রিয়া শুরু করে কমিশন এবং সেই নিষ্পত্তি প্রক্রিয়ায়, প্রথম দফার 2110 জন,দ্বিতীয় দফায় 1005 জন,তৃতীয় দফায় 3483,চতুর্থ 3814,পঞ্চম 2400,ষষ্ঠ 1177, সপ্তম 2100, অষ্টম 2275 জনকে ডাকে কমিশন। এখনো অব্দি সর্বমোট প্রায় 18 হাজার 364 জন প্রার্থীকে শুনানির জন্য ডাকা হয়েছে এটা অষ্টম দফা কে যুক্ত করে হিসাবটা হয়েছে।

2014 সালে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। 2015 সালে 16 ই আগস্ট হয় পরীক্ষা ।তারপরে 2016 কুড়ি সেপ্টেম্বর উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শুরু হলেও বারবার আইনি জটিলতায় আটকে পরে ।

2019 এর 4ঠা অক্টোবর মেধাতালিকা বেরোলে তাতে কেন্দ্র করে বিভিন্ন অনিয়মের অভিযোগ ওঠে। বিভিন্ন অনিয়মের অভিযোগের ভিত্তিতে কলকাতা হাইকোর্টে মামলা হয়। মাননীয়া বিচারপতি মৌসুমী ভট্টাচার্য 2029 সালে ডিসেম্বরে নিয়োগ প্রক্রিয়া বাতিল করে নতুন ভেরিফিকেশন ও ইন্টারভিউ এর নির্দেশ দেন।

KOLKATA-HIGH-COURT
WBSSC Upper Primary Recruitment

নতুন ভেরিফিকেশন প্রায় 1 লক্ষ 30 হাজার প্রার্থী অংশ নেন বলেও খবরে উঠে আসে। প্রায় 14369 শূন্যপদে ইন্টারভিউ এর জন্য প্রায় 15 হাজার 436 জন এর নাম প্রকাশিত হয়।

সবকিছু ঠিক ঠাক থাকলে ডিসেম্বর মাসেই অষ্টম দফা শুনানি শেষ হলেই একটা পূর্ণাঙ্গ রিপোর্ট আদালতে পেশ করতে চলেছে কমিশন এবং সামনের বছর শুরুতেই উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে একটি ভালো খবর বেরিয়ে আসতে পারে বলে আশা করা হচ্ছে!!

প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ নিয়ে আরও খবর আপডেট পেতে এখানে ক্লিক করুন

1st2110
2nd1005
3rd3483
4th3814
5th2400
6th1177
7th2100
8th2275
upper Primary Reasoned hearing list

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here