[তিন মাসের মধ্যেই নিয়োগ] West Bengal Teachers Recruitment updates in 2021

0
39

West Bengal Teachers Recruitment updates:- ভোটপর্ব মিটতেই রাজ্যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে তৎপরতা শুরু করলো রাজ্য সরকার বলে খবরে উঠে এসেছে। WBSSC{School Service Commission} কোর্টের নির্দেশ মত কাজ করছে বলে খবর। এই মাসের মধ্যে পরবর্তী প্রক্রিয়া শুরু হচ্ছে। নীচে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে বিস্তারিত আপডেট তুলে ধরা হল।

West Bengal Teachers Recruitment updates

মিতেছে রাজ্যে ভোট পর্ব ,সঙ্গে উঠে গিয়েছে নির্বাচনের মডেল কোড অফ কন্ডাক্ট {MCC}। আজকেই মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বারের জন্য ফের একবার মুখ্যমন্ত্রী রূপে সপদ নিতে চলেছেন।

ভোট পর্ব মিটতেই রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে খবরাখবর আসতে শুরু করেছে। দীর্ঘ প্রায় ৭ বছর আটকে থাকার পর এবার মুক্তি পাচ্ছে আপারের যন্ত্রণা । এই মাসেই কোর্টের নির্দেশ মোতাবেক শুরু হচ্ছে ইন্টারভিউ এর প্রক্রিয়া।

upper primary court case update in this situation
upper primary court case update in this situation

West Bengal Teachers Recruitment updates

যাবতীয় আইনি জটিলতা কাটিয়ে এবার আদালতের নির্দেশে নিয়োগ প্রক্রিয়া ত্বরান্বিত হচ্ছে বলে খবর । আদালত যেমন ভাবে নির্দেশ দিয়েছিল সেই মোতাবেক কাজ হবে বলেও খবর।

আদালতের নিয়োগ প্রক্রিয়া নিয়ে কি কি নির্দেশ দিয়েছিল ??

The verification process under Rule 12(3) must commence on 4th January 2021 and be completed within 5thApril 2021.{অনলাইনে ভেরিফিকিসন কমপ্লিট হয়েছে। }

The Commission will proceed to prepare the Interview List and publish the same under Rule12(4) by 10th May2021{১০ ই মে-র মধ্যে যোগ্য প্রার্থীদের ইন্টারভিউ লিস্ট }এই সপ্তাহে এই লিস্ট প্রকাশিত হবে।

The Merit List under Rule12(5) and the subsequent stages of constituting a Panel should be completed within eight weeks from the date on which the Interview List is published on the website of the Commission.{ইন্টারভিউএর আট সপ্তাহের মধ্যে মেধাতালিকা-সহ প্যানেল তৈরি করা হবে}

The selection process culminating in recommendation of the candidates for appointment should be completed within 31st July 2021.{৩১ জুলাইয়ের মধ্যে প্রার্থীদের রেকমেন্ডেশন অর্থাৎ চাকরিতে যোগদান করানোর নির্দেশিকা রয়েছে আদালতের।}

WBSSC_gazette_notification_2020_pdf
WBSSC_gazette_notification_2020_pdf

West Bengal Teachers Recruitment updates

Post NameUpper Primary Teachers Recruitment
BoardWBSSC{West Bengal School Service Commission}
StateWest Bengal
Vacancy 14,339
SalaryClick Here
Interview Ratio 1:1.4
Official Sitewww.westbengalssc.com
West Bengal Teachers Recruitment updates
West_Bengal_Teachers_Recruitment_updates
West_Bengal_Teachers_Recruitment_updates

এই মুহূর্তে আপার প্রাইমারি নিয়ে {West Bengal Teachers Recruitment updates}আপডেট বেরিয়ে আসলেও, চাকরীপ্রার্থীরা যে বিষয়টিও নিয়ে সবচেয়ে বেশি অপেক্ষা করছেন সেটা হল সিট বৃদ্ধি হবে কি না সেই বিষয় নিয়ে । কারণ চাকরীপ্রার্থীদের অভিযোগ দীর্ঘ প্রায় ৭ বছর ধরে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া হয় নি। ফলে যে সমস্ত সিট এখন বর্তমানে পরে রয়েছে সেটা এই প্রক্রিয়ায় সঙ্গে যুক্ত করে দেওয়া নিয়ে তাঁরা বার বার দাবি তুলেছেন। কিন্তু এখনও অব্দি এই সিট আপডেট নিয়ে কোনও খবর সামনে আসে নি !!

এই আপার প্রাইমারি নিয়ে আরও খবর পড়তে এখানে ক্লিক করুন।

FAQs

কবে আসবে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ লিস্ট ??

এই মাসের ১০ তারিখের মধ্যেই।

কবে শুরু হবে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ ??

এই মাসের মধ্যেই।

উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ অনলাইনে না অফলাইনে হবে?

উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ অনলাইনে হবার চান্স বেশি।

উচ্চ প্রাথমিকের শূন্য পদ কত রয়েছে?

১৪,৩৩৯ টি ।

কত জন কে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ তে ডাকা হতে পারে।

প্রায় ২০,০৭৫ জনকে ।

উচ্চ প্রাথমিকের সিট কি বৃদ্ধি হতে পারে ?

সম্ভবনা কম।

উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ এর রেশিও কত ?

১:১.৪ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here