DA NEWS EDUCATIONAL NEWS

কবে হবে ডিএ,বিভিন্ন শিক্ষক নিয়োগ মামলার শুনানি ? অচলাবস্থা কাটাতে মুখ্যমন্ত্রীকে চিঠি বার কাউন্সিলের

কি হবে ডিএ,বিভিন্ন শিক্ষক নিয়োগ মামলার ভবিষ্যৎ !!

২১ শে মে আইনজীবীদের কর্মবিরতি নিয়ে আলোচনা সভা ছিল এবং সেই দিন কর্মবিরতি আরও তিন দিন অর্থাৎ আগামী ২৪শে মে পর্যন্ত চালিয়ে যাবার জন্য ঠিক করেছেন তাঁরা । প্রশাসনের তরফ থেকে এখনও পর্যন্ত কোনও পদক্ষেপ গ্রহণ না করার জন্যই কর্মবিরতি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানাল বার কাউন্সিল ।
এই দিকে রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ মামলার শুনানি ও পিছিয়ে যাচ্ছে এই কর্মবিরতির জন্য। স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনালে (SAT) বাতিল হল DA মামলার চারটি গুরুত্বপূর্ণ শুনানি । ২৫শে এপ্রিল শেষ শুনানি হয়েছিল SAT-এ । তারপর ২ রা মে, ৮ই মে ,১৫ শে এবং ২২ শে মে অর্থাৎ আজ কেও ডিএ মামলার কোনও শুনানি হবে না , আইনজীবীদের অনির্দিষ্টিকালের কর্মবিরতির জন্য এবং গরমের ছুটির জন্য । পরবর্তী ডিএ মামলার শুনানী হবে ১২.০৬.২০১৯ তাই এই নিয়ে পরপর চারটি গুরুত্বপূর্ণ শুনানি বাতিল হল।

আবার অপর দিকে বিভিন্ন শিক্ষক নিয়োগ মামলা যেমন প্রাথমিকে টেট ভুল প্রশ্ন মামলা, পার্শ্ব শিক্ষকদের ১০% সংরক্ষণ মামলা, পিটিটিআই দের প্রাথমিকে নিয়োগ মামলা, কর্ম ও শারীরশিক্ষা নিয়োগ মামলা , এই ছাড়া আড়ও বিভিন্ন নিয়োগ মামালা এই কর্মবিরতির জন্য আটকে রয়েছে ।

অন্যদিকে আগামী ২৪শে মে এর পর থেকে হাইকোর্টে পড়তে চলেছে গরমের ছুটি । তবে এর মধ্যে অচলাবস্থা যদি কেটে যায় তাহলে অবকাশকালীন বেঞ্চে কিছু মামলার শুনানি জরুরি অবস্থায় করা হবে বলে জানা যাচ্ছে ।

পাশাপাশি কাউন্সিলের তরফে এটা জানা যাচ্ছে যে , তারা ইতিমধ্যে সব দিক খতিয়ে দেখেই মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়েছে যাতে এই অচলাবস্থা তাড়াতাড়ি কাটে ।

এখন ২৪ শে মে – এর দিকে তাকিয়ে থাকবে সবাই।

SHARE THIS NEWS TO YOUR FRIEND

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *